Apple Store in India: ভারতে প্রথমবার খুচরো স্টোর খুলতে যাচ্ছে অ্যাপেল

Apple Store in India: ভারতে প্রথমবার খুচরো স্টোর খুলতে যাচ্ছে অ্যাপেল

বর্তমানে সারা পৃথিবীর ২৫ টি দেশে ৫০০ এরও বেশি খুচরো স্টোর রয়েছে অ্যাপলের। তবে অ্যাপেল ভারতে তাদের প্রথম খুচরো দোকান “অ্যাপেল স্টোর” (Apple Store in India) খুলতে চলেছে। অ্যাপেল-এর এই খুচরো স্টোরগুলি (Apple Retail Store) থেকে গ্রাহকেরা অনেক সুযোগ-সুবিধে পেয়ে থাকে।

অ্যাপেল স্টোর-এর বিশেষত্ব

অ্যাপল তাদের স্টোর প্রতিনিধিদের অ্যাপেল “জিনিয়াস” (Genius) বলে থাকে। এই দোকানগুলি তাদের গ্রাহকদের কিছু একচেটিয়া অফার এবং ব্যক্তিগত অভিজ্ঞতা সঞ্চয়ের সুযোগ দিতে পারে। কোম্পানি তাদের খুচরা স্টোর গুলিতে অ্যাপল “টুডে অ্যাট অ্যাপল” প্রোগ্রামেরও আয়োজন করে। এই প্রোগ্রামে অ্যাপল তার গ্রাহকদের কাছে তাদের পণ্যগুলির ডেমো দেখিয়ে থাকে। সম্প্রতি অ্যাপল দিল্লিতে প্রথম তাদের “টুডে অ্যাট অ্যাপেল” প্রোগ্রামের আয়োজন করেছিল।

ভারতে প্রথম অ্যাপেল স্টোর (First Apple Store in India)

আগামী ১৮ই এপ্রিল মুম্বাইয়ের বান্দ্রা কুরলা কমপ্লেক্সে জিও ওয়ার্ল্ড ড্রাইভ মলের ভিতরে এই অ্যাপেল বিকেসি স্টোরটি উদ্বোধন হওয়ার কথা রয়েছে। এছাড়াও আগামী ২০ শে এপ্রিল অ্যাপেল তাদের পরবর্তী খুচরো স্টোর অ্যাপেল সাকেত উদ্বোধন করতে যাচ্ছে দিল্লির সিলেক্ট সিটিওয়াক মলে (সাকেতে)।

শীঘ্রই ভারতে অ্যাপল স্টোর খুলছে / Apple Store in India opening soon
শীঘ্রই ভারতে অ্যাপল স্টোর খুলছে / Apple Store in India opening soon

ভারতে দুটি অ্যাপেল স্টোর উদ্বোধন কিভাবে হবে? (Apple Store India Inauguration Time and Details)

অ্যাপেল একটি প্রেস রিলিজে বলেছে যে, এই খুচরো দোকানটির উদ্বোধন ভারতে তাদের ব্যবসা সম্প্রসারণের প্রমাণ অন্যতম প্রমাণ। যদিও এই উদ্বোধনী অনুষ্ঠানে কোম্পানির সিইও টিম কুক উপস্থিত থাকবেন কিনা সে বিষয়ে অ্যাপেলের তরফ থেকে স্পষ্টভাবে কিছু জানানো হয়নি। আপাতত জানা গিয়েছে, মুম্বাইয়ের স্টোরটি (Apple BKC) আগামী ১৮ই এপ্রিল মঙ্গলবার সকাল ১১ টায় এবং দিল্লির স্টোরটি (Apple Saket) ২০ শে এপ্রিল বৃহস্পতিবার সকাল ১০ টায় উদ্বোধন হবে।

ভারতে প্রথম অ্যাপেল স্টোরগুলি কেমন হবে? (Apple Store India Design)

জানা গিয়েছে মুম্বাইয়ের অ্যাপল বিকেসি স্টোরটি প্রায় ২২ হাজার বর্গফুট জায়গা জুড়ে বিস্তৃত। তবে দিল্লিতে অ্যাপল সাকেত স্টোরটি তুলনামূলক ভাবে অনেকটাই ছোট। এটি ১০ হাজার বর্গফুট জায়গার উপরে তৈরি। আরো জানা গিয়েছে যে অ্যাপেল কর্তৃপক্ষ জিও মল (Jio Mall) এর সাথে একটি চুক্তি করেছে যাতে বাজারে অ্যাপলের প্রতিযোগী ব্র্যান্ডগুলি অ্যাপেল বিকেসির কাছাকাছি কোন দোকান খুলতে বা কোন বিজ্ঞাপনও দিতে না পারে। এইসব প্রতিযোগী ব্র্যান্ডগুলির মধ্যে ডেল, এইচপি, গুগল, মাইক্রোসফ্ট, টুইটার, তোশিবা, আইবিএম, ইন্টেল এবং লেনোভো ইত্যাদি কোম্পানিগুলিকে রাখা হয়েছে।

ভারতে অ্যাপেলের ভবিষ্যৎ (Future of Apple in India)

তবে শুধু খুচরো দোকান খোলাই নয় অ্যাপেল ধীরে ধীরে ভারতে তাদের উৎপাদন কারখানা গুলি স্থানান্তরিত করছে। ইতিমধ্যেই তারা ভারতে আইফোন ১৪ তৈরি করা শুরু করেছে। দিল্লি এবং মুম্বাইতে তাদের নতুন স্টোরগুলি উদ্বোধনের সাথে সাথে এদেশে অ্যাপেলের কার্যকলাপ যে বৃদ্ধি পাবে তা বলার অপেক্ষায় রাখে না। গত বছরও ভারতে সবথেকে বেশি বিক্রীত ফোনগুলির মধ্যে একটি ছিল আইফোন ১৩। তবে এই মুহূর্তে দিল্লী এবং মুম্বাইয়ের পর তারা দেশের আর কোন শহরে অ্যাপেল স্টোর খুলতে আগ্রহী কিনা সে বিষয়ে কিছু পরিষ্কার করে জানায়নি।


ভারতে অ্যাপেল স্টোরগুলির ঠিকানা, ফোন নং (Apple Store India Location and Phone No.) সহ সমস্ত তথ্য পেতে দেখুন অ্যাপেলের ওয়েবসাইটের এই পাতাটি

এই রকম আরো খবর পেতে চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পাতায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *