Bengali News 365 | বাংলা খবর, প্রতিদিন, বছরের ৩৬৫ দিন। https://bengalinews365.com Tue, 21 Nov 2023 00:09:38 +0000 en-US hourly 1 https://wordpress.org/?v=6.5.2 https://bengalinews365.com/wp-content/uploads/2022/11/BN365-logo-256p-150x150.png Bengali News 365 | বাংলা খবর, প্রতিদিন, বছরের ৩৬৫ দিন। https://bengalinews365.com 32 32 211438164 Uric Acid: অতিরিক্ত ইউরিক অ্যাসিডে ভুগছেন? বিনা খরচে আনুন নিয়ন্ত্রণে https://bengalinews365.com/how-to-control-uric-acid-easily/ https://bengalinews365.com/how-to-control-uric-acid-easily/?noamp=mobile#respond Mon, 20 Nov 2023 14:30:57 +0000 https://bengalinews365.com/?p=4637 Uric Acid Control: যেকোনো কিছুর ক্ষেত্রেই যদি পরিমাণের তুলনায় অত্যাধিক হয়ে যায় তার বিপরীত প্রতিক্রিয়া ঘটে। তেমনি শরীরের ক্ষেত্রেও তা ব্যতিক্রমী নয়। শরীরে যদি ইউরিক অ্যাসিডের পরিমাণ স্বাভাবিকের তুলনায় বেশি হয়ে যায় তার শরীরের জন্য খুবই ক্ষতিকারক। এর ফলে শরীরে নানা রকম রোগের সৃষ্টি হয়। চিকিৎসকদের মতে, প্রাকৃতিকভাবেও ইউরিক অ্যাসিড নিয়ন্ত্রণ করা সম্ভব। চলুন সে বিষয়ে কিছু তথ্য জেনে নেওয়া যাক।

অতিরিক্ত ইউরিক অ্যাসিডের (Uric Acid) প্রভাবে যা ঘটতে পারে

শরীরে ইউরিক অ্যাসিডের পরিমাণ স্বাভাবিকের তুলনায় বেশি হয়ে গেলে শরীরে নানান রকমের সমস্যা দেখা দেয়। অল্প বয়সেই বাতের ব্যথা শরীরে বাসা বাঁধে। এমনকি অত্যাধিক ইউরিক অ্যাসিডের প্রভাবে কিডনিতে পাথর ও কিডনি ফেইলিউর হয়ে যেতে পারে। এছাড়াও বেশিক্ষণ হাঁটাচলা করলে শরীর ক্লান্ত হয়ে পড়ে নানান ধরনের রোগের সৃষ্টি হয়।

ইউরিক অ্যাসিড (Uric Acid) কমাতে যেসব খাদ্য গ্রহণ করতে হবে

নিজের খাদ্য তালিকা ঠিক রাখার মাধ্যমেও ইউরিক অ্যাসিড নিয়ন্ত্রণ করা সম্ভব। এরজন্য অবশ্যই প্রতিদিন ৩-৪ লিটার জল খেতে হবে। অতিরিক্ত আমিষ খাবার খাওয়া যাবে না। কারণ আমিষ খাবারের মধ্যে থাকা ‘পিউরিন‘ যা শরীরে ইউরিক অ্যাসিডের পরিমাণ বাড়িয়ে দেয়। উচ্চ প্রোটিন যুক্ত খাবার এরিয়ে চলাই শ্রেয়। বেশি পরিমাণে ফল ও শাক সবজি গ্রহণ করতে হবে।

নিয়ম মেনে সঠিক খাদ্যতালিকা মেনে চললেই ইউরিক অ্যাসিড (Uric Acid) থাকবে নিয়ন্ত্রণে।
নিয়ম মেনে সঠিক খাদ্যতালিকা মেনে চললেই ইউরিক অ্যাসিড (Uric Acid) থাকবে নিয়ন্ত্রণে।

শারীরিক কার্যকলাপ

শরীরকে সুস্থ রাখতে অবশ্যই প্রয়োজন উন্নত জীবনযাত্রা। পর্যাপ্ত পরিমাণে ঘুম ও নিয়ম মাফিক খাদ্য গ্রহণ যা ইউরিক অ্যাসিড নিয়ন্ত্রনে সাহায্য করে। এছাড়াও রোজ ৩০ মিনিট করে হাঁটাচলা কিংবা শারীরিক ব্যায়াম শরীরের জন্য খুবই উপকারী। এর ফলে শরীরের বাতের ব্যাথা দূর হয় এবং শরীর সবসময় সক্রিয় থাকে।

আরও পড়ুন -> Weakness: সারাদিন ক্লান্ত অনুভব করছেন? সহজেই কাটিয়ে উঠুন এই সমস্যা

ইউরিক অ্যাসিড (Uric Acid) কম করতে নিন ডাক্তারের পরামর্শ

শরীরে ইউরিক অ্যাসিডের পরিমাণ মাত্রারিক্ত হয়ে গেলে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নেওয়া উচিত এবং চিকিৎসা করানো উচিত। ইউরিক অ্যাসিড ধরা পরলে তা এরিয়ে যাওয়া উচিত নয়। যদি ইউরিক অ্যাসিড তাড়াতাড়ি ধরা পড়ে তাহলে সঠিক চিকিৎসার মাধ্যমে কয়েক মাসের মধ্যেই তা নিয়ন্ত্রণে আনা সম্ভব। ওষুধের সাথে সাথে প্রাকৃতিক উপায় গুলো অনুসরণ করলে উপকার পাওয়া যাবে।

বিঃদ্রঃ এই প্রতিবেদনটি শুধুমাত্র প্রাথমিক সাহায্যের জন্য। আপনার শরীরে যদি ইউরিক অ্যাসিডের ফলে বেশি সমস্যা দেখা দেয় অবশ্যই যত তাড়াতাড়ি সম্ভব চিকিৎসকের পরামর্শ নিন।


এই রকম আরও খবর পেতে চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পাতায়।

]]>
https://bengalinews365.com/how-to-control-uric-acid-easily/feed/ 0 4637
Priyadarshini Mallick: ‘‘আমি জানি, ইডি আমাকে ডাকবে!” নিজের উপর আত্মবিশ্বাসী জ্যোতিপ্রিয় কন্যা https://bengalinews365.com/self-confident-jyotipriya-daughter-priyadarshini-mallick/ https://bengalinews365.com/self-confident-jyotipriya-daughter-priyadarshini-mallick/?noamp=mobile#respond Fri, 10 Nov 2023 11:37:37 +0000 https://bengalinews365.com/?p=4969 গত সপ্তাহে রেশন বন্টন দুর্নীতি মামলায় নাম জড়িয়েছে প্রাক্তন খাদ্য মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি গ্রেপ্তার করেছে জ্যোতিপ্রিয় মল্লিককে। এরপরই নানা সওয়াল জবাব করা হয়েছে তাঁকে। আর বাবার গ্রেপ্তারের পর এক সাংবাদিক সাক্ষাৎকারে মুখ খুললেন জ্যোতিপ্রিয় কন্যা প্রিয়দর্শিনী মল্লিক (Priyadarshini Mallick)। তিনি বলেন, এরপর হয়তো ইডি তাঁকে ডাকবে। তবে তিনি এও জানিয়েছেন যে, ইডির পক্ষ থেকে তার কাছ থেকে যা নথি চাওয়া হবে, তা তিনি দেবেন।

কুড়ি ঘন্টা ধরে তল্লাশি চালানোর পর গত বৃহস্পতিবার রাতে প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে গ্রেপ্তার করে ইডি। আদালতের নির্দেশ মেনে কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়, প্রাক্তন খাদ্যমন্ত্রীকে। গত রবিবার দুপুরে সিজিও কমপ্লেক্স গিয়েছিলেন জ্যোতিপ্রিয় কন্যা প্রিয়দর্শিনী মল্লিক (Priyadarshini Mallick)। সঙ্গে ছিল কিছু নথি। তবে প্রিয়দর্শিনী তার যাওয়ার কারণ জানাননি। এবার এক সাংবাদিক সাক্ষাৎকারে তিনি জানান,
‘‘আমি জানি, ইডি আমাকে ডাকবে। যা যা নথি চাইবে, দেব। আমি কনফিডেন্ট।”

গত শুক্রবার স্বাস্থ্য পরীক্ষার জন্য জ্যোতিপ্রিয়কে সিজিও কমলেক্স থেকে বের করে আনার সময়, তিনি (Priyadarshini Mallick) জানিয়েছিলেন, “আমি চক্রান্তের শিকার। বিজেপি আমায় ফাঁসিয়েছে। মমতাদি-অভিষেক সব জানেন।” এ বিষয়ে প্রিয়দর্শিনীকে প্রশ্ন করা হলে তিনি জানান, ‘‘বাবা বলতে পারবেন। আমি সংগঠনের লোক নই। এটা রাজনীতির বিষয়। ওঁরা রাজনীতির লোক। আমি নই। ওঁরাই বলতে পারবেন।’’

তবে সাংবাদিকদের দেওয়া সাক্ষাৎকারে একাধিক প্রশ্নের উত্তর এড়িয়ে যায় জ্যোতিপ্রিয় কন্যা (Priyadarshini Mallick)। রেশন দুর্নীতি কাণ্ডে গ্রেপ্তার ব্যবসায়ী বাকিবুর রহমানের সঙ্গে তাঁকে একাধিকবার দেখা গিয়েছে। এ বিষয়ে প্রশ্ন করা হলেও তিনি এড়িয়ে যান। তবে শান্তিনিকেতনে রতনপল্লীতে থাকা বাড়িটি যে তাঁর পরিবারের এটাও তিনি স্বীকার করেছেন। তিনি এই সাক্ষাৎকারে আরও জানান, ‘‘এ বিষয়ে আমার কিছু বলার সময় এখনও আসেনি। ইডি তো আগে গ্রেফতার করে, তার পর তদন্ত। সবটাই তদন্তসাপেক্ষ ব্যাপার। সময় এলে আমার যা বলার বলব।’’ তিনি সব রকম ভাবে ইডিকে সহযোগিতা করবেন বলে জানিয়েছেন।

এই রকম আরও খবর পেতে চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পাতায়।

]]>
https://bengalinews365.com/self-confident-jyotipriya-daughter-priyadarshini-mallick/feed/ 0 4969
Srabanti Chatterjee: “যখন চাইলাম তখন পেলাম না”, হতাশাজনক পোস্ট করলেন অভিনেত্রী শ্রাবন্তী https://bengalinews365.com/srabanti-chatterjee-deleted-after-disappointing-post/ https://bengalinews365.com/srabanti-chatterjee-deleted-after-disappointing-post/?noamp=mobile#respond Fri, 10 Nov 2023 11:34:53 +0000 https://bengalinews365.com/?p=4961 টলিউডের প্রথম সারির জনপ্রিয় অভিনেত্রী মধ্যে একজন হলেন শ্রাবন্তী চট্টোপাধ্যায় (Srabanti Chatterjee)। অভিনেত্রী মাঝে মধ্যেই নানা কারণে চর্চায় উঠে আসেন। চরম কটাক্ষের শিকার হতে হয় তাঁকে। তবে কখনো তাঁর মুখ থেকে হাসি যায়নি। এমনকি শুটিং ফ্লোরেও সর্বদা মিষ্টি হাসিতে মাতিয়ে রাখেন অভিনেত্রী। তবে হঠাৎ কেন বিষাদের সুর অভিনেত্রীর পোস্টে? কেনই বা পোস্ট করেও ডিলেট করলেন তিনি?

অভিনেত্রী শ্রাবন্তীর জীবনে বহুবার প্রেম এসেছে। তিন তিন বার বিয়ে ভেঙেছে। কোনো প্রেমই দীর্ঘস্থায়ী হয়নি অভিনেত্রীর জীবনে। তিন তিনবার সংসার করলেও কোনো সংসার টেকেনি। বর্তমানে ছেলেকে নিয়েই সুখে রয়েছেন তিনি (Srabanti Chatterjee)। তবে এখনো কি কিছু না পাওয়া অভিনেত্রীকে কাঁদায়? সম্প্রতি অভিনেত্রীর করা এক পোস্ট দেখে এমনই প্রশ্ন জেগেছে অনুরাগীদের মনে।

গতকাল অভিনেত্রী (Srabanti Chatterjee) নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে একটি পোস্ট করেন। যেখানে লেখেন, “যখন চাইলাম তখন পেলাম না। এখন পেয়ে কী লাভ? চাওয়া আর পাওয়া হারিয়ে গিয়েছে। আশাটাই যে পাপ।” অভিনেত্রী করা এই ধোঁয়াশাজনক পোস্ট ঘিরেই উঠেছে নানা প্রশ্ন। হটাৎ কেন এমন পোস্ট করলেন তিনি?

তবে পোস্টটি দীর্ঘক্ষণ ছিল না। কিছু ক্ষনের মধ্যেই তিনি সোশ্যাল মিডিয়ার পাতা থেকে মুছে দেন এই পোস্ট। তারপরই শুরু হয় আরো জল্পনা। অভিনেত্রীর ভক্তরা মনে করছেন, মানসিক অবসাদ থেকেই এমন লেখা লিখেছেন অভিনেত্রী (Srabanti Chatterjee)। অনেকে বার বলছেন এক প্রকার ভুল করেই এই পোস্ট করে ফেলেন অভিনেত্রী। তবে পোস্ট ডিলেট করার কারণ কী? কিংবা এমন পোস্ট কেন করলেন? তার উত্তর মেলেনি এখনো।

এই রকম আরও খবর পেতে চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পাতায়।

]]>
https://bengalinews365.com/srabanti-chatterjee-deleted-after-disappointing-post/feed/ 0 4961
Ishant Sharma: বিশ্বকাপের মাঝে ক্রিকেট মহলে সুখবর! বাবা হলেন ইশান্ত শর্মা https://bengalinews365.com/ishant-sharma-became-father-in-middle-of-world-cup/ https://bengalinews365.com/ishant-sharma-became-father-in-middle-of-world-cup/?noamp=mobile#respond Sun, 05 Nov 2023 05:30:00 +0000 https://bengalinews365.com/?p=4986 সোশ্যাল মিডিয়ার পাতায় শেয়ার করলেন খুশির খবর, শুভেচ্ছা বার্তায় ভরে উঠলো কমেন্ট বক্স

চলছে ওডিআই বিশ্বকাপ। এই বিশ্বকাপে ভারতের পারফরম্যান্স দুর্দান্ত। পর পর সতটি ম্যাচে জিতে প্রথম দল হিসেবে শ্রেণী ফাইনালে পৌঁছেছে ভারতীয় ক্রিকেট দল। ভারতের পরবর্তী ম্যাচটি রয়েছে দক্ষিণ আফ্রিকার সঙ্গে। আগামী ৫ই নভেম্বর ইডেন গার্ডেন্সে হবে এই টুর্নামেন্টে। এরই মাঝে ভারতীয় ক্রিকেট মহলে খুশির খবর। বাবা হলেন ভারতের প্রখ্যাত স্পিডস্টার ইশান্ত শর্মা (Ishant Sharma)।

গতকাল ইশান্ত শর্মা নিজেই সোশ্যাল মিডিয়ার পাতায় নতুন সদস্যের আগমনের সুখবর ভাগ করে নিয়েছেন সকলের সঙ্গে। তিনি জানান তাঁর পরিবারে কন্যা সন্তানের জন্ম নিয়েছে। গত শুক্রবার নিজের ইনস্ট্রগ্রাম থেকে একটি ছবি পোস্ট করেন ইশান্ত শর্মা (Ishant Sharma)। তাঁর পোস্ট করা এই ছবিতে লেখা রয়েছে, ‘ইটস আ বেবি গার্ল।’ এখান থেকেই বোঝা যায় কন্যা সন্তানের বাবা রয়েছেন এই ভারতীয় ক্রিকেটার। সঙ্গে আরো লেখা রয়েছে, “বিস্ময়, আশা, সম্ভাবনার অসামান্য স্বপ্ন – সবকিছুর সূচনা করে থাকে কন্যাসন্তান। অত্যন্ত আনন্দের সঙ্গে প্রতিমা এবং আমি জানাচ্ছি যে আমাদের কন্যাসন্তান হয়েছে।”

ইশান্ত শর্মার (Ishant Sharma) সোশ্যাল মিডিয়া পোস্টে একাধিক শুভেচ্ছায় ভরিয়ে দিয়েছেন অনুরাগী থেকে শুরু করে তারকারা। এই পোস্টেই কমেন্ট করে শুভেচ্ছা জানিয়েছেন বিরাট গৃহিণী অনুষ্কা শর্মা। তিনি লেখেন, “ওহহ ঈশ্বর!! মা এবং বাবাকে অনেক অনেক শুভেচ্ছা। ছোট শিশুর জন্য অনেক অনেক ভালোবাসা।” গতকাল ইশান্ত শর্মার স্ত্রী প্রতিমা সিংও একটি পোস্টের মাধ্যমে এই খুশির খবর শেয়ার করেছে।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৬ই ডিসেম্বর সাত পাকে বাঁধা পড়েন ভারতীয় দলের ক্রিকেটার ইশান্ত শর্মা (Ishant Sharma) এবং বাস্কেটবল প্লেয়ার প্রতিমা সিং। তাঁদের মধ্যে প্রেম করে বিয়ে হয়েছে। বিয়ের ছয় বছর পর তাঁদের কোলে এলো প্রথম সদস্য। যদিও নবাগত কন্যা সন্তানের নাম কী রাখা রয়েছে? সে বিষয়ে এখনো কোনো স্পষ্ট ধারণা পাওয়া যায়নি।

এই রকম আরো খবর পেতে চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পাতায়।

]]>
https://bengalinews365.com/ishant-sharma-became-father-in-middle-of-world-cup/feed/ 0 4986
Subhashree Ganguly: বেবি বাম্পকে আগলে রেখে, জন্মদিনের ছবি পোস্ট শুভশ্রীর https://bengalinews365.com/birthday-photo-post-by-subhasree-ganguly-with-baby-bump/ https://bengalinews365.com/birthday-photo-post-by-subhasree-ganguly-with-baby-bump/?noamp=mobile#respond Sun, 05 Nov 2023 04:30:00 +0000 https://bengalinews365.com/?p=4967 আর মাত্র কয়েকটি দিনের অপেক্ষা। তারপরই দ্বিতীয় বারের মতো মা হবেন অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলি (Subhashree Ganguly)। গর্ভবতী অবস্থায় থেমে থাকেননি অভিনেত্রী। করেছেন ডান্স বাংলা ডান্সের শুটিং থেকে শুরু করে জিম চালিয়ে গিয়েছিলেন অভিনেত্রী। এর কারণে একাধিকবার চর্চায় উঠে এসেছেন অভিনেত্রী। গতকাল আবারও নতুন করে চর্চায় এলেন অভিনেত্রী। গতকাল অভিনেত্রীর সাজ নিয়ে আবার কটাক্ষের শিকার হলেন অভিনেত্রী।

প্রসঙ্গত, গতকাল অভিনেত্রী শুভশ্রীর গাঙ্গুলির (Subhashree Ganguly) জন্মদিন ছিল। তিনি জীবনের ৩৩ বছরে পা রাখলেন। ৩রা নভেম্বর এই অভিনেত্রীর জন্মদিন। আর অভিনেত্রীর এই বিশেষ দিনটি তিনি প্রিয় জনদের সঙ্গে কাটালেন। এদিন তাঁকে নীল লম্বা ঝুলের পোশাক পরে দেখা গেল অভিনেত্রীকে। মাথায় খোলা চুল, ব্রোঞ্জড মেকআপ লুক নজর কাড়লেন অভিনেত্রী। এদিন বডি হাগিং পোশাক পড়ে নিজের বেবি বাম্পকে আগলে রেখেছেন অভিনেত্রী।

সোশ্যাল মিডিয়ায় নিজের ছবি পোস্ট করে অভিনেত্রী (Subhashree Ganguly) ক্যাপশনে বলেন, “হ্যাপি বার্থ ডে টু মি।” অভিনেত্রীর শেয়ার করা এই ছবিটি পছন্দ করেছেন ৮০ হাজারের বেশি মানুষ। প্রায় এক হাজারের বেশি মানুষ কমেন্ট করে অভিনেত্রীকে শুভেচ্ছা জানিয়েছেন। ছবি দেখে বোঝায় যাচ্ছে, গর্ভবস্থার একদম শেষ পর্যায়ে বাড়িতেই বড় ছেলে ও স্বামীর সঙ্গে কাটাচ্ছেন তিনি।

অনেকেই বলছেন লিপ ফিলার, বোটক্সের জন্য অভিনেত্রীর (Subhashree Ganguly) শারীরিক গঠনে পরিবর্তন দেখা যাচ্ছে। এক অনুরাগী কমেন্ট করে লিখেছেন, “ওর মুখে অনেক বদল এসেছে। শুরুতে উনি খুব মিষ্টি ছিলেন। কিন্তু এখন বোটক্স করে প্লাস্টিকের পুতুলে পরিণত হয়েছে।” আবার অন্য আরেক অনুরাগী কমেন্ট করে লিখেছেন, “লিপ ফিলিং করিয়ে ঠোঁটটা মুখের থেকে বড় হয়ে গিয়েছে।” যদিও এই পোস্টে অভিনেত্রীর বিরুদ্ধে কটাক্ষের সুরও উঠে এসেছে। নিন্দুকরা তো নিন্দা করবেই, তবে বেশিরভাগ অনুরাগী থেকে শুরু করে টলি তারকারা শুভেচ্ছাবার্তায় ভরিয়ে দিয়েছেন অভিনেত্রীকে।

এই রকম আরও খবর পেতে চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পাতায়।

]]>
https://bengalinews365.com/birthday-photo-post-by-subhasree-ganguly-with-baby-bump/feed/ 0 4967
Dipankar Dey in hospital: গুরুতর অসুস্থ অভিনেতা দীপঙ্কর দে! মধ্যরাতেই ভর্তি করা হলো হাসপাতালে https://bengalinews365.com/dipankar-dey-in-hospital-by-suffering-serious-illness/ https://bengalinews365.com/dipankar-dey-in-hospital-by-suffering-serious-illness/?noamp=mobile#respond Sun, 05 Nov 2023 01:30:00 +0000 https://bengalinews365.com/?p=4963 বাংলা সিনেমার অন্যতম জনপ্রিয় একজন অভিনেতা হলেন দীপঙ্কর দে (Dipankar Dey in hospital)। একসময় অসংখ্য বাংলা ছবিতে জমিয়ে কাজ করেছেন এই অভিনেতা। আজও জনপ্রিয়তার সঙ্গে কাজ করে চলেছেন তিনি। গতকাল এই অভিনেতা গুরুতর অসুস্থের জন্য হাসপাতালে ভর্তি হয়েছেন। আইসিইউতে রয়েছেন প্রবীণ অভিনেতা দীপঙ্কর দে। স্বামীর হাসপাতালে ভর্তির খবর সাংবাদ মাধ্যমকে জানিয়েছেন স্ত্রী দোলন রায়।

গতকাল রাতে দোলন রায় সংবাদ মাধ্যমকে বলেন, “আর স্বামী অভিনেতা দীপঙ্কর দে (Dipankar Dey in hospital)’কে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এতক্ষণ হাসপাতালেই ছিলাম। এই সবে বাড়িতে ঢুকেছি। সুগার ফল করেছিল হঠাৎই। প্রচণ্ড ঘামতে শুরু করেছিলেন। পুরো ভিজে গিয়েছিলেন। শরীর খারাপ হতে শুরু করেছিল। তাই আর বাড়িতে রাখা ঠিক মনে করিনি। হাসপাতাল থেকে তাঁর সব প্যারামিটার্সই পরীক্ষা করে দেখা হচ্ছে। মোটামুটি ঠিকই আছেন এখন। চিকিৎসকদের উপর ভরসা করছি।”

প্রসঙ্গত, দীর্ঘদিন একসঙ্গে লিভ ইন সম্পর্ককে ছিলেন অভিনেত্রী দোলন রায় (Dipankar Dey in hospital) ও অভিনেতা দীপঙ্কর দে। দুজনের মধ্যে ২৬ বছরের তফাৎ রয়েছে। দীপঙ্কর দে এর এটা দ্বিতীয় বিয়ে। দীর্ঘদিন লিভ ইন সম্পর্কে থাকার পর ২০২০ সালে তাঁরা দুজন দুজনকে আইনি মতে বিয়ে করেন। এমনকি বিয়ের পরের দিনও হাসপাতালে ভর্তি হতে হয়ে ছিল অভিনেতাকে। শেষ বার তাদের একসঙ্গে ‘রক্তবীজ’ সিনেমা দেখতে দেখা গিয়েছে।

কাজের কথা বললে, অভিনেতা দীপঙ্কর দে (Dipankar Dey in hospital) সত্যজিৎ রায় পরিচালিত ‘জন অরণ্য’ দিয়ে সিনেমা জগতে প্রবেশ করে। এরপর ‘গণশত্রু’, ‘শাখা প্রশাখা’, ‘আগন্তুক’ মতো হিট সিনেমাতে অভিনয় করেছেন। সত্যজিৎ রায়তো বটেই মৃণাল সেন, তপন সিনহা, অপর্ণা সেনের সঙ্গেও কাজ করেছেন তিনি। অসংখ্য বাংলা সিরিয়ালেও কাজ করেছেন। আমাদের পক্ষ থেকে এই প্রবীণ অভিনেতার দ্রুত আরোগ্য কামনা করি।

এই রকম আরও খবর পেতে চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পাতায়।

]]>
https://bengalinews365.com/dipankar-dey-in-hospital-by-suffering-serious-illness/feed/ 0 4963
Intelligence Test: পাজেলের সাহায্যে আপনার বুদ্ধিমত্তার পরীক্ষা করে নিন https://bengalinews365.com/intelligence-test-through-puzzle-in-bengali/ https://bengalinews365.com/intelligence-test-through-puzzle-in-bengali/?noamp=mobile#respond Sun, 08 Oct 2023 20:15:53 +0000 https://bengalinews365.com/?p=4639 Intelligence Test: বেশকিছু অংকের ধরনের গেম বা পাজেল রয়েছে যা একটু মাথা খাটালেই সমাধান বার করা সম্ভব। এর দ্বারা মস্তিষ্কের বিকাশের সাথে সাথে আমাদের আইকিউ লেভেল এর বৃদ্ধি ঘটে। এরকমই একটি পাজেল নিয়ে আলোচনা করা যাক।

আজকের পাজেল (Puzzle)

৩০ সেকেন্ড সময়ের মধ্যে ১×৬=২৪ -এটি আপনাকে প্রমাণ করতে হবে দুটি দেশলাই কাঠির পরিবর্তন বা সংযোগ করিয়ে। বর্তমানে খুবই জনপ্রিয় এই ধরনের পাজেল গেম।

সময় শুরু হচ্ছে এখন…

সময় তার দ্রুত গতিতে এক দুই করে এগিয়ে যাচ্ছে। মনে রাখবেন ৩০ সেকেন্ড সময় রয়েছে আপনার হাতে। মাত্র দুটো কাঠির সঠিক অবস্থানের মাধ্যমেই আপনি সঠিক উত্তরটি নির্নয় করতে পারবেন। এই দেশলাই কাঠির পাজেল দেখে আপনি ঘাবড়ে যেতে পারেন। কিন্তুু এখানে ঘাবড়ানোর কিছুই নেই। ঠান্ডা মাথায় ভেবে উত্তর করার চেষ্টা করুন। আপনার ৩০ সেকেন্ড সময় শেষ। চলুন দেখা যাক আপনি সঠিক উত্তর করতে পারলেন কিনা ।

এই Intelligence Test সমাধানের কৌশল

প্রথমেই প্রশ্নের অংকটি লক্ষ্য করুন, ১×৬=২৪ কখনোই সম্ভব না। এক্ষেত্রে আপনি যদি ১-এর সাথে দুটো কাঠি যোগ করেন তাহলে প্রশ্নে উল্লেখিত অংকটি সঠিক হবে। এর জন্য ১-এর বাঁ দিকের পাশে একটি কাঠি এবং তার নিচের দিকে আরও একটি কাঠি যোগ করতে হবে। ১ এর পরিবর্তে তখন সেটা ৪ হবে। এরপর ৪×৬=২৪ হবে।

Intelligence test solution / সমাধানের কৌশল
Intelligence test solution / সমাধানের কৌশল

যদি একটু বুদ্ধিমত্ত্বার সাথে অংকটি লক্ষ্য করে থাকেন তাহলে উত্তর বের করা আপনার পক্ষে খুবই সহজ হয়েছে। আপনি কি নির্দিষ্ট সময়ের মধ্যে এই পাজেলটি সমাধান করতে পেরেছেন? তাহলে আপনাকে অভিনন্দন। যদি আপনি ব্যর্থ হন তাহলে বিভ্রান্ত হওয়ার কিছুই নেই। এরকম আরো পাজেল চর্চার মাধ্যমে আপনিও সমাধান করতে পারবেন। চাইলে আপনার বন্ধুদের সাথে পাজেলটি শেয়ার করতে পারেন।

আরও পড়ুন -> Math Teaser: সমাধান করে ফেলুন 35÷5+4×8-6= কত হবে? পারলেই আপনি জিনিয়াস!

এই রকম আরও খবর পেতে চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পাতায়।

]]>
https://bengalinews365.com/intelligence-test-through-puzzle-in-bengali/feed/ 0 4639
Methi Face Pack: বাড়িতেই বানান এই ফেসপ্যাক, ত্বক হবে কাঁচের মতো উজ্বল https://bengalinews365.com/methi-face-pack-for-healthy-and-glowing-skin/ https://bengalinews365.com/methi-face-pack-for-healthy-and-glowing-skin/?noamp=mobile#respond Sat, 07 Oct 2023 06:22:21 +0000 https://bengalinews365.com/?p=4800 Methi Face Pack: বাঙ্গালীর শ্রেষ্ঠ উৎসব দুর্গা পুজো হোক, স্বরস্বতী পুজো হোক বা অন্য কোনো অনুষ্ঠান, যেমন বিয়েবাড়ি, জন্মদিন ইত্যাদি। প্রায় সব ক্ষেত্রেই আমরা অনেকেই মুখের উজ্জ্বলতা বাড়াতে ছুটছি বিউটি পার্লার। তবে বিউটি পার্লারের খরচ অনেকটাই বেশি। তাই যদি কম খরচে আপনার বাড়িতেই মুখের উজ্জ্বলতা বাড়ানো যায়, তাহলে কেমন হয়? এই প্রতিবেদনে সেই রকমই কয়েকটা উপায়ের সন্ধান দেওয়া হল।

আপনি বাড়ির হেঁসেলে থাকা কয়েকটি উপকরণ ব্যবহার করেই ত্বকের উজ্জ্বলতা বাড়াতে পারেন। মেথি তো সকলেই চেনেন। এটি যেমন রান্নায় মশলা হিসাবে ব্যবহার করা হয়, তেমনই আমাদের চুলকে শক্তিশালী করতেও এর বিশেষ গুণ রয়েছে। তবে খুব কম মানুষই জানেন যে, মেথি ত্বকের উজ্জ্বলতাও বাড়ায়। তাই মেথি দিয়ে ফেসপ্যাক (Methi Face Pack) বানিয়ে নিয়মিত মাখলে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পায়। ভাবছেন কীভাবে? চলুন তাহলে জেনে নেওয়া যাক বিস্তারিত।

Methi face pack recipe: মেথির সাথে এই উপাদানগুলি দিয়ে ফেসপ্যাক বানালেই ত্বকের জেল্লা বাড়বে।
Methi face pack recipe: মেথির সাথে এই উপাদানগুলি দিয়ে ফেসপ্যাক বানালেই ত্বকের জেল্লা বাড়বে।

মেথি ও টক দই দিয়ে ফেসপ্যাক (Yoghurt – Methi Face Pack)

ফেসপ্যাক হিসেবে মেথি ও টক দইয়ের মিশ্রণ খুবই কার্যকরী।এই ফেসপ্যাক টি বানানোর জন্য প্রথমে মেথি শুকিয়ে সেটিকে গুঁড়ো করে নিতে হবে। তারপর ১ চা চামচ টক দইয়ের সাথে ১ চা চামচ মেথি গুঁড়ো ভালোভাবে মেশাতে হবে। এইভাবে ফেসপ্যাকটি বানিয়ে সেটিকে মুখে এবং গলায় লাগাতে হবে। এটি ৩০ মিনিট লাগিয়ে রাখলে ভালো ফল পাওয়া যায়। এমনিতে টক দই ত্বককে উজ্জ্বল করে, এর সাথে মেথি মেশালে দ্বিগুন উপকার পাওয়া যায়।

মেথি ও হলুদ দিয়ে ফেসপ্যাক (Turmeric – Methi Face Pack)

ফেসপ্যাক হিসেবে মেথি ও কাঁচা হুলুদের মিশ্রণও খুবই ভালই। এটি ত্বকের জন্য অত্যন্ত উপকারী। এই ফেস প্যাকটি বানাতে হলে, সেক্ষেত্রেও প্রথমে মেথি শুকিয়ে গুঁড়ো করে নিতে হবে। তারপর ১ চা চামচ মেথি গুঁড়ো, ১ চা চামচের অর্ধেক কাঁচা হলুদের রস ও ১ চা চামচের অর্ধেক লেবুর রস মিশিয়ে একটি মিশ্রণ বানিয়ে নিতে হবে। এই মিশ্রণটি ১০ মিনিট মুখে লাগিয়ে রেখে তারপর জল দিয়ে ধুয়ে নিতে হবে।

মেথি ও অ্যালোভেরা জেল দিয়ে ফেসপ্যাক (Aloe Vera – Methi Face Pack)

এই ফেসপ্যাকটি বানাতে হলে প্রথমে মেথিকে জলে ভিজিয়ে রাখতে হবে। তারপর ১ টেবিল চামচ জলে ভেজানো মেথির একটি পেস্ট বানিয়ে নিতে হবে। এবার সদ্য কাটা অ্যালোভেরা পাতার মধ্য থেকে জেলি অংশ বের করে নিতে হবে। এবার দুই প্রকার ভালোভাবে মিশিয়ে একটি মিশ্রণ বানিয়ে নিতে হবে। এই মিশ্রণটি ১৫ মিনিট মুখে মাখিয়ে রাখার পর শুকিয়ে গেলে, জল দিয়ে ধুয়ে ফেলুন। এভাবে নিয়মিত মাখলে ভালো ফল পাওয়া যাবে।

তবে মনে রাখা প্রয়োজন যে কারো কারো ক্ষেত্রে অ্যালোভেরা জেল সরাসরি ত্বকের সংস্পর্শে আসলে এলার্জির সৃষ্টি করে। সেক্ষেত্রে তাদের এই ফেসপ্যাকটি ব্যবহার না করাই শ্রেয়। আগে অ্যালোভেরা জেল ত্বকের সামান্য অংশে লাগিয়ে কিছুক্ষণ রেখে দিয়ে পরীক্ষা করে দেখে নিতে পারেন।

আরও পড়ুন -> Hair Spa: অতিরিক্ত চুল ঝরায় বিরক্ত? বাড়িতেই করে নিন স্পা

মেথি ও শসা দিয়ে ফেসপ্যাক (Cucumber – Methi Face Pack)

শসা সাধারণভাবেই ত্বকের ক্ষেত্রে একটি কুলিং এফেক্ট দেয় তার সাথে মেথি যোগ করে ফেসপ্যাক বানিয়ে ব্যবহার করলে সেটি ত্বককে আরো আর্দ্রতা প্রদান করে। এক্ষেত্রে একটা অর্ধেক পরিমান শসা নিয়ে সেটিকে গ্রেট করে নিতে হবে। এর পর সেটির সঙ্গে ১ চা চামচ মেথি গুঁড়ো মিশিয়ে একটি মিশ্রণ বানিয়ে নিতে হবে। তবে কেউ ইচ্ছে করলে এই মিশ্রণের সঙ্গে গ্লিসারিনও মেশাতে পারেন। এই মিশ্রণ মুখে এবং গলায় মেখে ১০ মিনিট রাখুন। তারপর শুকিয়ে গেলে জল দিয়ে ধুয়ে নিন।

এক্ষেত্রেও মনে রাখতে হবে কারো কারো ক্ষেত্রে গ্লিসারিন ত্বকে চুলকানির সৃষ্টি করে। তাই তাদের ক্ষেত্রে এই ফেসপ্যাকটি এড়িয়ে যাওয়া ভালো।

মেথি ও মধু দিয়ে ফেসপ্যাক (Honey – Methi Face Pack)

মধু ত্বককে আদ্রতা প্রদান করে। তাই যাদের ড্রাই স্কিন তাদের জন্য এই ফেসপ্যাকটি অত্যন্ত কার্যকারী। এই ফেসপ্যাকটি বানানোর জন্য ১ চা চামচ মেথি গুঁড়োর সাথে সম পরিমান মতো মধু মিশিয়ে নিয়ে হবে। মধু আর মেথিকে ভালো করে মিশিয়ে একটি পেস্ট বানিয়ে নিতে হবে। তারপর এটিকে মুখে ও গলায় বা ঘাড়ে মেখে ১০ মিনিট রেখে দিতে হবে। ফেস প্যাকটি শুকিয়ে যাওয়ার পর ঠান্ডা জল দিয়ে মুখ ধুয়ে নিলে দারুন ফল ফল পাওয়া যাবে।

তবে যাদের মুখে ব্রণ বা র‍্যাস আছে তাদের ক্ষেত্রে মধু ব্যবহার না করা উচিত হবে।


এই রকম আরও খবর পেতে চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পাতায়।

]]>
https://bengalinews365.com/methi-face-pack-for-healthy-and-glowing-skin/feed/ 0 4800
Smallest Country: পৃথিবীর সবচেয়ে ছোট দেশ সম্বন্ধে জানলে অবাক হবেন! https://bengalinews365.com/smallest-country-in-the-world/ https://bengalinews365.com/smallest-country-in-the-world/?noamp=mobile#respond Thu, 05 Oct 2023 19:14:33 +0000 https://bengalinews365.com/?p=4627 Smallest Country in the World: পৃথিবীর কোন ছোট দেশের কথা জিজ্ঞাস্যে আসলে সবার আগে আমাদের ভ্যাটিকান সিটির কথাই মাথায় আসে। কিন্তু জানা গেছে যে, ভ্যাটিকান সিটির থেকেও অনেক ছোট ছোট দেশ রয়েছে। পৃথিবীর সবথেকে ছোট দেশের নাম হলো ‘প্রিন্সিপালিটি অফ সিল্যান্ড‘, যার আয়তন এবং জনসংখ্যা ভ্যাটিকান সিটির থেকে তুলনামূলকভাবে অনেকটাই কম।

Smallest Country: ‘প্রিন্সিপালিটি অফ সিল্যান্ড’ দেশটির অবস্থান

‘প্রিন্সিপালিটি অফ সিল্যান্ড’ দেশটি সংক্ষেপে ‘সিল্যান্ড’ নামে পরিচিত। এই দেশটি ইংল্যান্ডের উপসাগরে অবস্থান করেছে। সমুদ্রের তীরবর্তী অঞ্চল থেকে এই দেশটির দূরত্ব ১০ কিলোমিটার। আয়তনে প্রায় ৫৫০ বর্গ মিটার। দেশটি আয়তনে ছোট হওয়ায় দেশটিকে ‘মাইক্রো নেশন‘ও বলা হয়ে থাকে।

Smallest Country in the World is Principality of Sealand / বিশ্বের সবচেয়ে ছোট দেশ প্রিন্সিপালিটি অফ সিল্যান্ড
Smallest Country in the World is Principality of Sealand / বিশ্বের সবচেয়ে ছোট দেশ প্রিন্সিপালিটি অফ সিল্যান্ড

প্রচলিত ভাষা ও মুদ্রা

ইংল্যান্ডের এই পার্শ্ববর্তী ছোট্ট রাষ্ট্রে সবাই ইংরেজিতেই কথা বলেন। এখানকার প্রচলিত মুদ্রার নাম হল সিল্যান্ড ডলার। কিন্তু এই মুদ্রার কার্যকারিতা দেশের মধ্যেই সীমাবদ্ধ। বাইরের দেশে এই মুদ্রার প্রচলন নেই।

দেশটির জনসংখ্যা

মূল আকর্ষণের বিষয় হল এই দেশের জনসংখ্যা। আমার আপনার পরিবারেও এর থেকে বেশি জনসংখ্যা রয়েছে। ২০১৫ সালের হিসেব অনুযায়ী, এই দেশের জনসংখ্যা মাত্র ২ জন। হ্যাঁ, অবিশ্বাস্য হলেও এটাই সত্যি।

আরও পড়ুন -> Human Evolution: প্রযুক্তি নির্ভর মানবদেহ বিবর্তনের পথে, বেঁকে যাবে কিছু অঙ্গ

Smallest Country: ‘প্রিন্সিপালিটি অফ সিল্যান্ড’-এর ইতিহাস

দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ব্রিটিশ সেনাবাহিনী জাপান সেনাবাহিনী কে আটকানোর জন্য এই সমুদ্র বন্দরটি তৈরি করেছিলেন। পরবর্তীকালে ১৯৬৭ সালের ২ সেপ্টেম্বর ব্রিটিশ নাগরিক মেজার প্যাডাজ রয় বেটস তাঁর পরিবারকে নিয়ে এখানে বসবাস করতে শুরু করেন। এরপর তারা এটাকে স্বাধীন মাইক্রো নেশন হিসেবে ঘোষিত করেন। এই দেশটির নিজস্ব পতাকা, রাজধানী, পাসপোর্ট, মুদ্রা, রাজা, রানী,জনগণ সবই রয়েছে। পরবর্তীকালে রাজা রয় বেটসের মৃত্যুর পর তার পুত্র মাইকেল এই রাষ্ট্রের রাজা হন এবং তিনি এই রাষ্ট্র শাসন করতেন। সিল্যান্ড স্বীকৃতিপ্রাপ্ত না হলেও সারা পৃথিবী জুড়ে ‘মাইক্রো নেশন’ হিসেবে পরিচিত।

এই রকম আরও খবর পেতে চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পাতায়।

]]>
https://bengalinews365.com/smallest-country-in-the-world/feed/ 0 4627
Tripura to Kolkata: রেলপথে কলকাতা ও ত্রিপুরার দূরত্ব কমে এখন মাত্র ১০ ঘন্টা! https://bengalinews365.com/tripura-to-kolkata-train-travel-becomes-quicker/ https://bengalinews365.com/tripura-to-kolkata-train-travel-becomes-quicker/?noamp=mobile#respond Wed, 04 Oct 2023 20:29:37 +0000 https://bengalinews365.com/?p=4643 Tripura to Kolkata: ত্রিপুরা থেকে কলকাতা পৌঁছাতে সময় লাগত প্রায় ৩১ ঘন্টার কাছাকাছি। কিন্তুু ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা জানিয়েছেন, এখন থেকে মাত্র ১০ ঘন্টার মধ্যে ত্রিপুরা থেকে কলকাতা পৌঁছানো যাবে। দ্রুত পৌঁছানোর জন্য এই রেলপথ স্থাপিত হবে আগরতলা থেকে বাংলাদেশের মধ্যে। বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

Tripura to Kolkata Journey - এখন থেকে রেলপথে মাত্র ১০ ঘণ্টায় পৌঁছে যান ত্রিপুরা থেকে কলকাতা অথবা কলকাতা থেকে ত্রিপুরা
Tripura to Kolkata Journey – এখন থেকে রেলপথে মাত্র ১০ ঘণ্টায় পৌঁছে যান ত্রিপুরা থেকে কলকাতা অথবা কলকাতা থেকে ত্রিপুরা

এই পরিকল্পনার উদ্যোক্তা

সাধারণের কথা চিন্তা করে আগরতলা হয়ে আখাউড়া হয়ে বাংলাদেশের এলাকা পর্যন্ত রেললাইন বিস্তার করার সিদ্ধান্ত নিয়েছেন ভারত-বাংলাদেশ সরকার। এদিকে বাংলাদেশ সরকার চাইছে দ্রুত পদ্মা সেতুর কাজ শেষ করতে। পদ্মা সেতুর কাজ শেষ হলেই আগরতলা থেকে কলকাতা, অর্থাৎ ত্রিপুরা থেকে কলকাতা (Tripura to Kolkata) যাওয়ার পথ আরো সহজ হবে। এখনো অব্দি পদ্মা সেতুর কাজ শেষ না হওয়ায় গুয়াহাটি ঘুরে আসতে হয় কলকাতা আসার ট্রেনগুলি।

রেলপথে প্রধানমন্ত্রীর বিভিন্ন পরিকল্পনা

ত্রিপুরা-কলকাতার মধ্যে দ্রুত যাত্রাপথের পরিকল্পনা ছাড়াও প্রধানমন্ত্রীর রেলপথ নিয়ে আরও বেশ কিছু পরিকল্পনা রয়েছে। দেশের যে ৫০৮ টি স্টেশন উন্নত করার পরিকল্পনা রয়েছে তার মধ্যে ত্রিপুরা তিনটে স্টেশন রয়েছে। এছাড়াও ত্রিপুরার মুখ্যমন্ত্রীর মাধ্যমে জানা গিয়েছে, প্রধানমন্ত্রী উত্তর-পূর্ব ভারতের উন্নতির জন্য বিশেষ পরিকল্পনা গ্রহণ করেছেন। Act East পলিসির মাধ্যমে এখানকার অঞ্চলগুলির যোগাযোগ ব্যবস্থার উন্নতি ঘটেছে। ধর্মনগর থেকে সাব্রুম পর্যন্ত দ্বৈত লাইন বিস্তার করার পরিকল্পনা রয়েছে রেলের। এছাড়া আগরতলা থেকে আরও বেশ কিছু জায়গায় ট্রেন চলাচলের পরিকল্পনা করা হচ্ছে।

আরও পড়ুন -> Houseboat: কাশ্মীর নয়, কলকাতাতেই ভাসমান হাউসবোট! কীভাবে পাবেন টিকিট?

ত্রিপুরা থেকে কলকাতা (Tripura to Kolkata) ট্রেন চালুর সম্ভাব্য সময়

ত্রিপুরার মুখ্যমন্ত্রী জানিয়েছেন, যত তাড়াতাড়ি সম্ভব কাজ শেষ করার চেষ্টা চলছে। দ্রুত গতিতে কাজ চলছে আগরতলা থেকে গঙ্গাসাগর রেলওয়ের। সবকিছু ঠিকঠাক থাকলে চলতি মাসের শেষেই এই ট্রেন পরিষেবা চালু হবে। যার সাহায্যে ত্রিপুরা থেকে কলকাতা মাত্র ১০ ঘণ্টায় পৌঁছে যাওয়া যাবে।

এই রকম আরও খবর পেতে হলে চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পাতায়।

]]>
https://bengalinews365.com/tripura-to-kolkata-train-travel-becomes-quicker/feed/ 0 4643