Site icon Bengali News 365 | বাংলা খবর, প্রতিদিন, বছরের ৩৬৫ দিন।

Foreign Tour: পূজোয় ঘুরতে যাবেন? ৫০ হাজার টাকার কমে পছন্দের দেশ ঘুরে আসুন

Cheap foreign travel options from India

Cheap foreign travel options from India

Foreign Tour In Low Budget: মাস ঘুরতে না ঘুরতেই পুজো। আর এই পুজোতেই মোটামুটি কোথাও ঘুরতে যাওয়ার মত ছুটি পাওয়া যায়। আর এই ছুটিতেই ভ্রমণপ্রেমী মানুষেরা বিশেষত বাঙালীরা যে যার পছন্দমত জায়গায় ঘুরতে যায়। এই সময় পাহাড় কিংবা সমুদ্র সব জায়গাই পর্যটকদের ভিড় গমগম করতে থাকে। তবে ভ্রমণপ্রেমী মানুষদের জন্য রয়েছে সুখবর।

আপনি আপনার পকেট ফ্রেন্ডলি বাজেট বা খুব কম টাকার মধ্যে বেশ কিছু পরিচিত দেশ ঘুরতে পারবেন। হ্যাঁ ঠিকই শুনছেন, পঞ্চাশ হাজার টাকার কম খরচে বিদেশ ভ্রমণ করতে পারবেন। এই তালিকায় কোন কোন দেশ রয়েছে চলুন জেনে নেওয়া যাক।

Foreign Tour #1: শ্রীলঙ্কা

ভারত মহাসাগরে বঙ্গোপসাগরের দক্ষিণ-পশ্চিমে ও আরব মহাসাগরের দক্ষিণ-পূর্বে অবস্থিত এই শ্রীলঙ্কা দেশটি। ভারত এবং মালদ্বীপের সঙ্গে শ্রীলংকার একটি সামুদ্রিক সীমান্ত রয়েছে। এখানকার সবুজ মনমুগ্ধকর পরিবেশ। পাহাড় সমুদ্র আপনার সারা বছরের ক্লান্তি দূর করে দেবে। আপনি পূজোর ছুটিতে ৫০ হাজার টাকার বাজেটে এক সপ্তাহ সুন্দরভাবে কাটিয়ে আসতে পারবেন। এয়ার ইন্ডিয়া সহ আরো এরম বিভিন্ন বিমান পরিষেবা রয়েছে যার সাহায্যে পকেট ফ্রেন্ডলি খরচে শ্রীলঙ্কা ভ্রমণ করে আসা সম্ভব।

Foreign Tour In Low Budget - কম টাকায় বিদেশ ভ্রমণ
Foreign Tour In Low Budget – কম টাকায় বিদেশ ভ্রমণ

Foreign Tour #2: সিঙ্গাপুর

সিঙ্গাপুর একটি ক্ষুদ্র ও ব্যাপকভাবে নগরায়িত দ্বীপ রাষ্ট্র। এটি দক্ষিণ-পূর্ব এশিয়াতে মালয় উপদ্বীপের দক্ষিণ প্রান্তে এবং মালয়েশিয়া-ইন্দোনেশিয়ার মাঝখানে অবস্থিত। দেশটির চারিদিকে বিভিন্ন দেশের সীমানা অবস্থান করায় নগর সভ্যতাসহ সমুদ্রের সৌন্দর্য, বিভিন্ন রকমের আনন্দ পাওয়া যেতে পারে এই দেশটিতে। সংস্কৃতির সংমিশ্রণ এবং জীবনযাত্রার উচ্চমান সিঙ্গাপুরকে প্রতিবেশী দেশগুলির থেকে বেশ আলাদা গন্তব্য করে তুলেছে। বাচ্চাদের জন্য এটি একটি অন্যতম আকর্ষণীয় জায়গা। বড় বড় রেস্তোরা থেকে শুরু করে থিম পার্ক, জাদুঘর এবং গ্যালারী সিঙ্গাপুরকে অনন্য করে তুলেছে। ৫০ হাজার টাকার কম খরচে ভারত থেকে এই দেশটি ঘুরে আসা যেতেই পারে।

Foreign Tour #3: ভিয়েতনাম

এটি ইন্দো চীন উপদ্বীপের পূর্ব উপকূলে অবস্থিত একটি রাষ্ট্র। ভিয়েতনামের উত্তরে গণচীন, পশ্চিমে লাওস ও কম্বোডিয়া , দক্ষিণ ও পূর্বে দক্ষিণ চীন সাগর অবস্থিত। ভিয়েতনামের রাজধানী হ্যানয়ের বৃহত্তম শহর হো চি মিন সিটি যা ঘুরতে যাওয়ার জন্য বেশ পরিচিত। হুয়ের প্রাচীন মন্দির থেকে বহু ইতিহাস জানতে পারবেন। এছাড়াও ভিয়েতনামের সমুদ্র সৈকতেও সময় কাটাতে পারবেন। ভিয়েতনামের নাহ ট্রাং সৈকত বিশ্ব জুড়ে বিখ্যাত। ৫০ হাজার টাকায় খুব সুন্দর ভাবে এই দেশটি ঘুরে আসতে পারবেন।

Ayutthaya (Thailand) / আইউথ্যা (থাইল্যান্ড)
Ayutthaya (Thailand) / আইউথ্যা (থাইল্যান্ড)

Foreign Tour #4: থাইল্যান্ড

দক্ষিণ-পূর্ব এশিয়ার ৫,১৩,১২০ বর্গকিলোমিটার জুড়ে বিস্তৃত এই দেশটি পর্যটক কেন্দ্র হিসেবে সারা বিশ্বজুড়ে খুবই পরিচিত। থাইল্যান্ডে গেলে অবশ্যই ফুকেট ও ক্রাবি সৈকতটি ঘুরে আসবেন। এখানে রয়েছে প্রাচীন শহর আইউথ্যার ধ্বংসাবশেষ। ব্যাংকয়েট পার্টি ও থাই ম্যাসাজের কথা তো আর আলাদা করে বলার অপেক্ষাই রাখে না। থাইল্যান্ড “হাসির দেশ” (Land of Smiles) হিসাবেও পরিচিত। থাইল্যান্ডে প্রচুর সংখ্যক সুন্দর দ্বীপ রয়েছে, যার প্রত্যেকটির নিজস্ব অনন্য গুণাবলী রয়েছে। নভেম্বর থেকে এপ্রিলের শুরুর দিকে শীতল ও শুষ্ক মৌসুমে থাইল্যান্ডে যাওয়ার জন্য সবচেয়ে ভালো হয়, যখন তাপমাত্রা ৮৪°F থেকে ৯৭°F পর্যন্ত থাকে। ৫০ হাজার টাকার কম খরচে আপনিও থাইল্যান্ড ট্রিপটি উপভোগ করতে পারেন।

Foreign Tour #5: মালয়েশিয়া

তেরোটি রাজ্য ও তিনটি ঐক্যবদ্ধ প্রদেশ নিয়ে দক্ষিণপূর্ব এশিয়ায় অবস্থিত এই দেশটি। প্রকৃতির সৌন্দর্যের সজ্জিত এই দেশটি। এই দেশটিতে বিভিন্ন আধুনিক শহরের অবস্থান রয়েছে। কুয়ালা লামপুরের পেট্রোনাস টুইন টাওয়ার সারা বিশ্বজুড়ে বিখ্যাত। এখানে আপনি যেমন দেখবেন নিরক্ষীয় বৃষ্টি অরণ্য তেমনি সমুদ্র সৈকতের মনোরম পরিবেশ আপনাকে মুগ্ধ করবে।লাংকাওই এর সমুদ্র সৈকতে বিশ্রাম নিতে পারেন। আপনি যদি পাহাড় প্রেমী হয়ে থাকেন তাহলে কয়ামেরন হাইল্যান্ডে হাইকিং এর সুযোগ রয়েছে। ৫০ হাজার টাকার কম খরচে ঘুরে আসার খুব সুন্দর জায়গা এই মালয়েশিয়া দেশটি।

আরও পড়ুন -> Hotel Stars: হোটেলের স্টার বেশি বা কমের মানে কি? জানলে আশ্চর্য হবেন!!

Foreign Tour #6: মায়ানমার

পুজোর মধ্যে আপনাদের জন্য একটি অন্যতম ভ্রমণ স্থান হতে পারে মায়ানমার, যা পূর্বে বার্মা নামে পরিচিত, দক্ষিণ-পূর্ব এশিয়ার একটি অনাবিষ্কৃত সৌন্দর্য। এই ঐতিহাসিক দেশটি দীর্ঘদিন ধরে পর্যটকদের জন্য নিষিদ্ধ ছিল। যে কারণে মায়ানমার সরকার পর্যটনের জন্য দ্বার উন্মুক্ত করার সিদ্ধান্ত নেওয়ার সাথে সাথেই প্রাচীন বৌদ্ধ ইতিহাস এবং প্রাকৃতিক সৌন্দর্যের সাক্ষী হতে সারা বিশ্বের পর্যটকরা মায়ানমারে ভিড় জমায়। মায়ানমার একটি অধ্যুষিত বৌদ্ধ দেশ। তাই ৫০ হাজারের মধ্যে যদি কেউ একটি দুর্দান্ত জায়গায় ঘুরতে যেতে চান, তবে মায়ানমার আদর্শ স্থান হতে পারে।

এই রকম আরও খবর পেতে চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পাতায়।

Exit mobile version