Site icon Bengali News 365 | বাংলা খবর, প্রতিদিন, বছরের ৩৬৫ দিন।

খামখেয়ালি আবহাওয়ায় অব্যাহত তাপমাত্রার চড়াই উৎরাই

Today's Temperature

আগেই আলিপুর আবহাওয়া দপ্তর পূর্বাভাস দিয়েছিল যে এবারের বড়দিন অপেক্ষাকৃত উষ্ণ যেতে পারে। তবে তার আগে তাপমাত্রা বেশ উত্থান পতনের মধ্যে দিয়ে চলেছে। দু-এক দিন তাপমাত্রা বাড়ার পর হঠাৎই তাপমাত্রা আবার ১৫ এর ঘর ছুঁই ছুঁই। গত দিন যেখানে দিনের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.৮ ডিগ্রি সেলসিয়াস সেখানে আজ তাপমাত্রা সামান্য নেমে ১৫.১ ডিগ্রি সেলসিয়াস। দিনের সর্বোচ্চ তাপমাত্রা গতদিন ২৬.৭ ডিগ্রি সেলসিয়াস ছিল সেখানে আজ তাপমাত্রা সামান্য নেমে ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস হয়েছে।

অব্যাহত তাপমাত্রার চড়াই উৎরাই
আজকের আবহাওয়া

তবে আবহাওয়া দপ্তর থেকে বলা হয়েছে তাপমাত্রার এই পতন সাময়িক। সপ্তাহের শেষ ভাগে বঙ্গোপসাগরের উপর একটি বিপরীত ঘূর্ণাবত তৈরি হতে পারে। যার ফলে বাংলার আকাশে প্রচুর জলীয় বাষ্প প্রবেশ করবে, ফলে বাড়বে তাপমাত্রা এবং কুয়াশার প্রকোপ বাড়বে। এই মুহূর্তে বৃষ্টির পূর্বাভাস না থাকলেও ঘূর্ণাবতের ফলে শনিবার ও রবিবার আকাশ মেঘলা থাকতে পারে।

সকালের দিকে বেশ কুয়াশাও দেখা গিয়েছে। কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশ পরিস্কার হয়ে ঝলমলে রোদ উঠবে। সপ্তাহের শেষে তাপমাত্রা বাড়ার আশঙ্কা রয়েছে। দক্ষিণবঙ্গের সাথে সাথে উত্তরবঙ্গেও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়ার পূর্বাভাস দেওয়া হয়েছে। এর মধ্যে মালদা এবং দুই দিনাজপুরে ঘন কুয়াশা পড়ার সতর্কবার্তা জারি করা হয়েছে।

তবে ২৫ শে ডিসেম্বর বড়দিনে এবার অপেক্ষাকৃত গরম আবহাওয়া থাকবে বলে জানানো হয়েছে। রাতের সর্বনিম্ন তাপমাত্রা এবং দিনের সর্বোচ্চ তাপমাত্রা দুটোই থাকবে স্বাভাবিকের থেকে বেশি। মোটের উপর শুক্র, শনি, রবি এবং সোমবার এই চার দিন তাপমাত্রা তিন থেকে চার ডিগ্রি বাড়তে পারে।

শহর কলকাতার উপরে খুব কনকনে ঠান্ডা অনুভূত না হলেও দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে রাতের দিকে বেশ শির শিরানি ঠান্ডা অনুভূত হচ্ছে। পশ্চিমের জেলাগুলিতেও বেশ ভালো রকমই ঠান্ডা অনুভব করা যাচ্ছে। কোথাও কোথাও ৮ থেকে ৯ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা নেমে যাচ্ছে।

এই দৈনন্দিন আবহাওয়ার আপডেট পেতে চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পাতায়।

Exit mobile version