Site icon Bengali News 365 | বাংলা খবর, প্রতিদিন, বছরের ৩৬৫ দিন।

Indian Origin USA President: এবার কি মার্কিন প্রেসিডেন্ট এই দুই ‘ভারতীয়’ প্রতিদ্বন্ধির একজন?

Who will the the President of the USA - Nikki Haley or Vivek Ramaswamy? - কে হবেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট - নিকি হ্যালি নাকি বিবেক রামস্বামী?

Who will the the President of the USA - Nikki Haley or Vivek Ramaswamy? - কে হবেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট - নিকি হ্যালি নাকি বিবেক রামস্বামী?

২০২৪ সালের আমেরিকার প্রেসিডেন্ট (USA President) নির্বাচনে নিকি হ্যালি নামে একজন ভারতীয় বংশোদ্ভুত (Indian Origin) প্রতিদ্বন্দ্বিতা করার কথা বলেছেন। আর এই প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা করার কথা বলেছেন আরেক ভারতীয় বংশোদ্ভুত, ৩৭ বছরের বিবেক রামস্বামী। তিনি অবশ্যই একজন রিপাবলিকান নেতাও বটে।

কে এই বিবেক রামস্বামী?

ভারতীয় বংশোদ্ভূত বিবেক রামস্বামীর আদি বাড়ি ভারতের কেরলে। কেরল থেকে আমেরিকার ওহিওর বিদ্যুৎকেন্দ্রে কাজ করার জন্য আসে তার পরিবার। একটি টিভি সাক্ষাৎকারে বিবেক রামস্বামী নিজের নাম দ্বিতীয় ভারতীয় বংশোদ্ভূত এবং রিপাবলিকান প্রার্থী হিসেবে ঘোষনা করেছেন। চীনের প্রতি নির্ভরতা কে কমিয়ে আমেরিকা কে নতুন মেধার চাদরে মুড়ে দিতে চেয়েছেন এই ভারতীয় বংশোদ্ভূত বিবেক রামস্বামী। মার্কিন প্রেসিডেন্ট (USA President) হওয়ার লড়াইয়ে তিনি জয়ী হওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন। তিনি চেয়েছেন আমেরিকায় নতুন আদর্শের উদ্ভাবন করতে, যেখানে মেধা কে সর্বোচ্চ স্থান দেওয়া হবে।

ভারতীয় বংশোদ্ভূত সম্ভাব্য মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী বিবেক রামস্বামী - Potential USA presidential candidate of Indian origin, Vivek Ramaswamy
ভারতীয় বংশোদ্ভূত সম্ভাব্য মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী বিবেক রামস্বামী – Potential USA presidential candidate of Indian origin, Vivek Ramaswamy

এই দৌড়ে সামিল আরেক ভারতীয় বংশোদ্ভুত নিকি হ্যালি

মার্কিন প্রেসিডেন্টের (USA President) নির্বাচনের লড়াইয়ে সামিল হয়েছেন আরেক ভারতীয় বংশোদ্ভুত নিকি হ্যালি। নিজেকে ভারতীয় অধিবাসীর গর্বিত কন্যা বলে দাবি করেছেন নিকি। এমনকি তার সাথে এটাও বলেছেন যে, এটাই সব থেকে ভালো সময় আমেরিকার ইতিহাসকে নতুনভাবে লেখার জন্য। প্রায় একই রকম সুর শোনা গেল বিবেক রামস্বামীর কথাতেও।

ডোনাল্ড ট্রাম্পের (বাম পাশে) সঙ্গে ভারতীয় বংশোদ্ভূত সম্ভাব্য মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী নিকি হ্যালি (ডান পাশে) - Potential USA presidential candidate of Indian origin, Nikki Haley (right side) with Donald Trump (left side)
ডোনাল্ড ট্রাম্পের (বাম পাশে) সঙ্গে ভারতীয় বংশোদ্ভূত সম্ভাব্য মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী নিকি হ্যালি (ডান পাশে) – Potential USA presidential candidate of Indian origin, Nikki Haley (right side) with Donald Trump (left side)

আসতে চলেছেন ডোনাল্ড ট্রাম্পও

অবশ্যই ২০২৪ সালের আমেরিকার প্রেসিডেন্টের (USA President) নির্বাচনে আবার সামিল হতে চলেছেন ডোনাল্ড ট্রাম্প। এবারে তিনি নাকি আরো বেশি শক্তিশালী ও প্রতিশ্রুতিবদ্ধ। তবে এই লড়াই পিছিয়ে নেই রিপাবলিকান দলের নেত্রী নিকি হ্যালি ও নেতা বিবেক রামস্বামী। বিবেক রামস্বামী একজন উদ্যোগপতি যার মূল উদ্দেশ্য আমেরিকাতে মেধার সঞ্চার ঘটানো এবং চিন নির্ভরতাকে কমিয়ে দেওয়া।


বিবেক রামস্বামী (Vivek Ramaswamy) সম্বন্ধে আরো জানতে পড়ুন -> wikipedia.org/wiki/Vivek_Ramaswamy
নিকি হ্যালি (Nikki Haley) সম্বন্ধে আরো জানতে পড়ুন -> wikipedia.org/wiki/Nikki_Haley

এই সংক্রান্ত আরো খবর জানতে অবশ্যই চোখ রাখতে হবে বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পাতায়।

Exit mobile version