Site icon Bengali News 365 | বাংলা খবর, প্রতিদিন, বছরের ৩৬৫ দিন।

লিভারপুল না আর্সেনাল – ইংল্যান্ডের কোন ফুটবল দল কিনতে চলেছেন মুকেশ আম্বানি?

Mukesh Ambani with Emirates Stadium Arsenal

Mukesh Ambani with Emirates Stadium Arsenal

সম্প্রতি খবর শোনা গিয়েছিল ভারতীয় ধনকূবের মুকেশ আম্বানি নাকি ফুটবল দল কিনতে চলেছেন। তাকে নাকি ইংলিশ প্রিমিয়ার লীগের বিখ্যাত দল লিভারপুল কেনার জন্য অনুরোধ করা হয়েছিল। তখন এমনও খবর শোনা গিয়েছিল যে তিনি ক্লাবটি কেনার জন্য খোঁজ-খবর নিতেও শুরু করেছিলেন। খবরটি বেশি পুরনো নয়। মাত্র এক মাস আগে এই খবর ভারতীয় ফুটবল প্রেমীদের মধ্যে যথেষ্ঠ চাঞ্চল্য সৃষ্টি করেছিল।

Emirates stadium (Arsenal) - Mukesh Ambani to buy? আর্সেনাল ফুটবল দল কিনতে চলেছেন মুকেশ আম্বানি?
এমিরেটস স্টেডিয়াম (আর্সেনাল) / Emirates stadium (Arsenal)

লিভারপুল কেনার জল্পনা

আইএসএল তো আগে থেকেই আছে। তার সাথে আম্বানি পরিবারের সম্পৃক্ততাও সর্বজন বিদিত। মুকেশ আম্বানি যদি প্রিমিয়ার লিগের কোনো দল কেনেন তাহলে নিঃসন্দেহে ভারতীয় ফুটবলের জন্যও এক নতুন দিগন্ত খুলে যাবে। আর তা থেকেই শুরু হয়েছিল জল্পনা। আদৌ কি মুকেশ এই অনুরোধে সাড়া দেবেন? তবে তখন মুকেশ আম্বানির তরফ থেকে কোন সদুত্তর পাওয়া যায়নি। বর্তমানে শোনা যাচ্ছে তিনি লিভারপুল সম্পর্কে খুব একটা আগ্রহী নন।

হতাশ হওয়ার কারণ নেই

তবে ভারতীয় ফুটবল প্রেমীদের হতাশ হওয়ার কোনো কারণ নেই। কারণ তিনি লিভারপুলের বদলে আগ্রহ প্রকাশ করেছেন লন্ডনের বিখ্যাত ইংলিশ ফুটবল দল আর্সেনাল কেনার জন্য। এমনিতেই ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল মত বড় বড় ক্লাবগুলিকে সম্প্রতি বিক্রির জন্য রাখা হয়েছে। এই উভয়ে ক্লাবেরই বর্তমান মালিকরা সঠিক মূল্য পেলে তাদের অংশীদারিত্ব বিক্রি করে দিতে চাইছেন।

আর্সেনাল কিনতে চান?

আর মুকেশ আম্বানিও যখন ইংল্যান্ডে একটি ফুটবল দল কিনতে চান বলে জানা গিয়েছিল তখনই লিভারপুলের পক্ষ থেকে তাকে দলটি কেনার জন্য অনুরোধ করা হয়েছিল। কিন্তু এখন যা খবর তাতে শোনা যাচ্ছে লিভারপুল বা ম্যানচেস্টার নয় বরং তিনি সমূহ আগ্রহ প্রকাশ করেছেন দ্য গার্নার্সদের জন্য। দ্য অ্যাথলেটিক এর একটি প্রতিবেদন অনুযায়ী জানা গিয়েছে মুকেশ আম্বানির ছেলে আকাশ আম্বানি আর্সেনালের একজন বড় ভক্ত।

ছেলের ইচ্ছেতেই কি মত বদল?

সাম্প্রতিক খবর অনুযায়ী, ছেলের ইচ্ছাতেই মত বদল করে লিভারপুল ছেড়ে আর্সেনালের দিকে ঝুঁকেছেন মুকেশ আম্বানি। প্রতিবেদনে এও বলা হয়েছে, লিভারপুলের বর্তমান মালিক গোষ্ঠী স্পোর্টস গ্রুপ ক্লাবটি বিক্রি করে দেওয়ার ঘোষণা করার সাথে সাথেই মুকেশ আম্বানি ক্লাবটি কেনার জন্য যথেষ্ট আগ্রহ প্রকাশ করেছিলেন। তবে বর্তমানে আর সে সম্ভাবনা প্রায় নেই বলেই জানা গিয়েছে। আর্সেনালের বর্তমান মালিকানা রয়েছে ক্রোয়েঙ্ক স্পোর্টস অ্যান্ড এন্টারটেইনমেন্টের কাছে। এখন দেওয়ার বিষয় এই গুঞ্জন কতটা দিনের আলো দেখে।

এইরকম আরো খেলা সংক্রান্ত খবর পেতে চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পাতায়।

Exit mobile version