Shani Transit 2023: শনির ঘর পরিবর্তনে কোন রাশির লাভ, কোন রাশির ক্ষতি – দেখে নিন এক নজরে

Shani Transit 2023: শনির ঘর পরিবর্তনে কোন রাশির লাভ, কোন রাশির ক্ষতি – দেখে নিন এক নজরে

বর্তমানে কমবেশি অনেকেই নিজের ভাগ্য নিয়ে চিন্তিত। বিশেষ করে, শনিদেবের ঘর পরিবর্তনের (Shani Transit) ব্যাপারে সবাই একটু বেশিই চিন্তিত থাকেন। আর সেই কারণেই বারংবার জ্যোতিষ শাস্ত্রের শরণাপন্ন হতে হয়। সমাজের এক দল মানুষ জ্যোতিষ শাস্ত্রকে ভুয়ো বলে উড়িয়ে দিলেও, জ্যোতিষশাস্ত্র যে একপ্রকার বিজ্ঞান – সেটি সত্য মনে হয় অনেকের কাছেই।

জ্যোতিষ শাস্ত্রে রয়েছে যে, কোন একটি গ্রহের পরিবর্তন হলে ১২ টি রাশির উপরে সেই পরিবর্তনের সুপ্রভাব বা কুপ্রভাব পরিলক্ষিত হয়। সবকটি গ্রহের মধ্যে মানুষ যে গ্রহটির পরিবর্তন নিয়ে বেশি সতর্ক বা আতঙ্কিত, সেটি হল গ্রহরাজ শনির ঘর পরিবর্তন (Shani Transit)। আর প্রায় ৩০ বছর পর এই শনি গ্রহ তার অত্যন্ত প্রিয় রাশি কুম্ভ যাকে ‘ত্রিকোণ’ রাশি বলে ধরা হয়, সেই রাশিতে প্রবেশ করতে চলেছে। এবার ০ ডিগ্রী থেকে সম্পূর্ণ ৩০ ডিগ্রি মোড় নেবে গ্রহরাজ শনি।

শনিদেবের ঘর পরিবর্তন (Shani Transit 2023)
শনিদেবের ঘর পরিবর্তন (Shani Transit 2023)

গ্রহ আর শনির এই পরিবর্তনে ৩ রাশি সবচেয়ে বেশি প্রভাবিত হবে। এমনটাই শোনা যাচ্ছে যে, লোহার পায়ে হাঁটতে চলেছেন গ্রহরাজ শনি। তবে চলুন জেনে নেওয়া যাক এই রাশিগুলি কি কি?

বৃশ্চিক রাশি (Scorpio)

শনির ঘর পরিবর্তন (Shani Transit) : বৃশ্চিক রাশিতে শনি গ্রহের শশ নামক দশাটি বজায় থাকবে, যা বেশ শুভ বলেই পরিগণিত হচ্ছে। এই সময়টিতে কোন সম্পত্তি বা বাড়ি কিনতে পারেন বৃশ্চিক রাশি জাতক-জাতিকারা। এর পাশাপাশি পৈতৃক সূত্রে কোন সম্পত্তি লাভ হতে পারে এই সময়। অবিবাহিতদের জন্যই সময়টি খুবই শুভ বিয়ের যোগ স্পষ্ট দেখা যাচ্ছে।

চাকুরিরতদের ক্ষেত্রেও সময়টি খুবই ভালো যাবে। চাকরিতে উন্নতি, প্রোমোশান ও ইনক্রিমেন্ট সম্ভব। এমনকি নতুন চাকরির যোগ্য সৃষ্টি হয়েছে। তবে মায়ের শরীর নিয়ে একটু ভাবতে হবে বৃশ্চিক রাশির জাতক জাতিকাদের। মায়ের শরীর খুব একটা ভালো যাবে না। ৩০ শে অক্টোবর পর্যন্ত একটু সাবধানে চলাফেরা করাই শ্রেয়।

এক্ষেত্রে কৃষ্ণ বীজ মন্ত্র পাঠ তাদের জন্য সবচেয়ে বেশি ফলদায়ক। মঙ্গলবার মঙ্গলচন্ডীর ব্রত করতে পারেন। এছাড়া দরিদ্র, গরিবদের সাধ্যমত সেবা করলে, তা ভালো ফল দেবে আপনাদের।

কর্কট রাশি (Cancer)

শনির ঘর পরিবর্তন (Shani Transit) : কর্কট রাশির ১৭ই জানুয়ারি থেকে শুরু হয়েছে শনির ঢাইয়া। জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী, কেতুর স্থানে অবস্থান করছে শনি। কর্কট রাশির জাতক জাতিকাদের জীবনসঙ্গের শরীর স্বাস্থ্য ভালো যাবে না। অস্ত্রোপচারের সম্ভাবনা পরিলক্ষিত করা যাচ্ছে। এমনকি কোন প্রকার দুর্ঘটনার সম্মুখীন হতে পারেন তাদের জীবনসঙ্গী।

কর্কট রাশির জাতকরা যদি কেতুবীজ মন্ত্র পাঠ করেন, তবে তাদের জীবনে খানিক নিরাপত্তা পেতে পারেন।

মীন রাশি (Pisces)

শনির ঘর পরিবর্তন (Shani Transit) : মীন রাশির উপর শনি গ্রহের এই পরিবর্তন বিশেষভাবে প্রভাব ফেলতে চলেছে। কর্মস্থলে উন্নতি সম্ভব। তবে পরিবারের বয়ঃজ্যেষ্ঠদের শরীর নিয়ে যথেষ্ট চিন্তার কারণ পরিলক্ষন করা যাচ্ছে। এই রাশির জাতক-জাতিকারা হাঁটু সংক্রান্ত কোনো সমস্যায় ভুগতে পারেন। ১৭ ই জানুয়ারি থেকে তাদের শনির সাড়ে সাতি শুরু হয়েছে। তবে আগামী ৩০ শে অক্টোবরের পর থেকে শুভ সময় শুরু হবে।


পড়ুন -> ৩০ বছর পর শনিদেব অস্ত যাচ্ছেন শীঘ্রই। কোন কোন রাশির জাতকেরা লাভবান হবেন?

পড়ুন -> ২০২৩ সালে শনির কুদৃষ্টি পড়তে চলেছে কোন কোন রাশির ওপর?

পড়ুন -> ২০২৩ সালে এই তিন রাশির উপর প্রভাব শনির সাড়ে সাতি দশার

পড়ুন -> ২০২৩ এর বিস্তারিত বার্ষিক রাশিফল

পড়ুন -> জেনে নিন সংখ্যাতত্ত্ব দিয়ে কেমন যাবে আপনার নতুন বছর 2023?

শনিদেব ও শনির ঘর পরিবর্তন (Shani Transit) সম্বন্ধে আরো জানতে ক্লিক করুন -> en.wikipedia.org/wiki/Shani

এই ধরণের আরো রাশিফল (Rashifal / Horoscope) জানতে চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর Astrology / রাশিফল পাতায়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *