একঘেয়েমি জীবন থেকে মুক্তি পেতে চান? ঘুরে আসুন স্বল্প খরচে বাগদা সি বিচে

একঘেয়েমি জীবন থেকে মুক্তি পেতে চান? ঘুরে আসুন স্বল্প খরচে বাগদা সি বিচে

রোজকার জীবনের যাতাকলে অনেকেই এখন একঘেয়ে হয়ে উঠেছেন। চাই জীবনে একটু আনন্দ ও অন্যরকম স্বাদ। মন যখন ঘুরু ঘুরু করে তখন দীঘা বা পুরী তো অনেকেই যান। চলুন না ঘুরে আসি স্বল্প খরচে কাছাকাছি কোন সুন্দর বিচে। দিঘার কাছাকাছি একটি সুন্দর বিচে পরিবারের সাথে সুন্দর মুহূর্ত কাটাতে পারেন আপনারা। তাও যদি হয় একদম স্বল্প খরচে এবং কম সময়, তাহলে তো কোন কথাই হবে না। চলুন আজকে বিস্তারিত জেনে নেব বাগদা বিচ সম্পর্কে।

বাগদা সি বিচের ক্যাম্প

একেবারে ভার্জিন বিচ

পর্যটকের মানচিত্রে একদমই নতুন আবির্ভাব হয়েছে এই বীচটির। দিঘা বা পুরীর মতো কোন পর্যটকদের সমাগম এখানে দেখা যায় না। তাই নিঃসন্দেহে এটিকে ভার্জিন বিচ বলা যায়। যেহেতু একেবারেই নতুন আবির্ভূত বিচ, তাই বিলাসবহুল হোটেল এখানে একেবারেই নেই। পেয়ে যাবেন ঝাউ গাছের নিচে সুন্দর সুন্দর টেন্টের ব্যবস্থা, এ ছাড়া ক্যাম্প রয়েছে। কিছু কিছু ক্যাম্পে আছে কুলারের ব্যবস্থা।

একেবারে ভিন্ন স্বাদের অভিজ্ঞতা পেতে চাইলে অবশ্যই বাগদা বিচ এ চলে আসবেন। ক্যাম্পগুলোর পক্ষ থেকে সমুদ্রের বুকে ঘোরানোর সুন্দর ব্যবস্থা রয়েছে, তবে সে বিষয়ে আপনাকে আগে থেকে ফোনে বুক করে রাখতে হবে। রাতে করতে পারবেন বনফায়ারও। এছাড়া থাকবে বার্বিকিউ এর ব্যবস্থা। তার জন্য আগে থেকে বলে রাখতে ক্যাম্পগুলো কে। নির্জন রাতে আপনজনের সাথে আপনি এই জায়গার মজা নিতে পারেন।

বিচের মোহময়ী রূপ

সমুদ্রে স্নানের আনন্দ নিতে এই বিচের জুড়ি মেলা ভার। দীঘা বা পুরীর মত ভিড় না থাকলেও এখানে আছে অনাবিল আনন্দ ও শান্তি। ফাঁকা ফাঁকা বিচে আপনি অন্য রকম অভিজ্ঞতা লাভ করবেন। লাল কাঁকড়া দেখতে হলে আপনি একদম ঠিক জাগায় এসেছেন। তবে আপনার পায়ের আওয়াজ পেয়ে তারা গর্তে ঢুকে যায়। বিচ থেকে সূর্যাস্ত দেখার মজাই হলো আলাদা। সূর্যাস্ত এর রূপ সত্যিই মোহময়ী। যদি চান বন্ধুদের সাথে সময় কাটাতে তাহলে কোনো এক উইকেন্ডে বেরিয়ে পরুন। মাত্র মাথাপিছু ২০০০ টাকার মধ্যেই সেরে ফেলতে পারেন এত সুন্দর পরিবেশে বেড়ানোটা। ভিন রাজ্যের এই সিবিচে আপনি পেতে পারেন অতুলনীয় আনন্দ এবং নির্জনতা যা দীঘা বা পুরীর সী বিচের ভিড়ের মাঝখানে কোথাও তা হারিয়ে যায়।

পথনির্দেশ

প্রথমে আপনাকে হাওড়া স্টেশন থেকে ফলকনামা এক্সপ্রেস ধরে নামতে হবে উড়িষ্যার বালাসর স্টেশনে। হাওড়া থেকে বালাসরের দূরত্ব খুবই কম সময় লাগে মাত্র তিন ঘন্টা। স্টেশন থেকে গাড়ি নিয়ে সোজা চলে যেতে পারেন বাগদা বিচে। এক ঘন্টার একটু বেশি সময় লাগবে আপনার স্টেশন থেকে বিচে পৌঁছাতে। এখানকার বিচের মাহাত্মই হল আপনি থাকতে পারবেন অপূর্ব মোহময়ী ক্যাম্পগুলোতে এবং উপভোগ করবেন সমুদ্রের জলরাশি। “My Eco Camp” বলে পরিচিত ক্যাম্পগুলো, সত্যিই খুব সুন্দর। যোগাযোগের জন্য নাম্বারটি দেওয়া হল ৭০০৮৩৪৯৩৫৩/৭৮৪৯০১৮৮৬৮।

খরচ

টেন্টে মাথাপিছু ১৫০০ টাকা (চারবারের খাবার সহ) কমন বাথ কটেজ জন প্রতি ১৪০০ টাকা। অ্যাটাচ বাথ কটেজ মাথাপিছু ১৮০০ টাকা।(এই টাকার সাথে খাওয়া-দাওয়ার ব্যবস্থা সম্পূর্ণভাবে করা হবে) তবে যদি আপনার সাথে আপনার বাচ্চা থাকে তাহলে ৫০ শতাংশ টাকা দিলেই হবে। যখনই মন একঘেয়েমি থেকে ছুটি চাইবে তখনই আপনাকে খুঁজে নিতে হবে মনের মত সুন্দর জায়গা।

চেনা জায়গা এ তো সবাই যেতে চায় কিন্তু সত্যি কারে যারা ভ্রমণ পছন্দ করে তাদের মন ছুটে যায় অজানা জায়গার দিকে। যেখানে থাকবে না অন্যান্য পর্যটকদের ভিড় এবং থাকবে শুধুই প্রশান্তি। তাই বাগদা পেয়েছে সেই সব ভ্রমণ পিপাসুদের কাছে একমাত্র আদর্শ স্থান। পেয়ে যাবেন সমুদ্রের আবহাওয়া আনন্দ এবং তাও আবার অল্প সময় কম খরচায়। তাই একবার গেলেই বারবার মন ছুটে যেতে চাইবে সেই অজানা জায়গা দিকে।

এই রকম আরো নিত্য নতুন ভ্ৰমন স্থানের খবর পেতে চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পাতায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *