Sports Bra: ‘স্পোর্টস ব্রা’ কেন পরবেন? জেনে নিন এর উপকারিতা

Sports Bra: ‘স্পোর্টস ব্রা’ কেন পরবেন? জেনে নিন এর উপকারিতা

মেয়েরা শুধু রাঁধে না, তারা চুলও বাঁধে। বর্তমান সমাজে ছেলেদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে মেয়েরাও কিন্তু ঘরে-বাইরে সবরকম দায়িত্ব দক্ষতার সাথে সামাল দেয়। রান্নাবান্না, বাজার-হাট এবং এর সাথে অফিস। তাই অবশ্যই মেয়েদের পড়তে হবে আরামদায়ক ও সুস্থ থাকার পোশাক। ব্রা হিসেবে স্পোর্টস ব্রা (Sports Bra) কতটা ভালো ও আরামদায়ক, আসুন জেনে নেই।

বিভিন্ন রকমের স্পোর্টস ব্রা – Types of sports bras

বিভিন্ন রকমের ব্রা

বর্তমান বাজারে বিভিন্ন রকম পছন্দসই ব্রা পাওয়া যায়। বাজারে নানা রকম ব্রা আছে, আর তার মধ্যে আপনাকে আপনার সুবিধামতো ব্রা বেছে নিতে হবে। প্রতিদিনকার চলার পথের সুবিধার জন্য প্যাডেড কিংবা নন-প্যাডেড, অথবা স্পোর্টস ব্রা (Sports Bra) আপনাকে বেছে নিতে হবে।

কেন পরব স্পোর্টস ব্রা (Why wear a sports bra) ?

রোজকার জীবনে কাজের সুবিধার জন্য অনেক মেয়ে আজকাল শাড়ি পরেন না। বেশিরভাগ মেয়েদেরই পছন্দের পোষাক আজকাল চুড়িদার, জিন্স, কুর্তি ইত্যাদ। আর যখন প্রশ্ন হবে অন্তরবাসের তখন অবশ্যই তা হওয়া উচিত আরামদায়ক। বাজারে এখন নানা ধরনের ব্রা পাওয়া যায়, তবে তার মধ্যে শরীরের পক্ষে ভালো হলো স্পোর্টস ব্রা (Sports Bra)। যদি বেশি সময়ের জন্য পড়ে থাকা হয়, তাহলেও শরীরের কোনরকম ক্ষতি হয় না।

স্পোর্টস ব্রা পরার সুবিধা - Benefits of wearing sports bra
স্পোর্টস ব্রা পরার সুবিধা – Benefits of wearing sports bra

স্পোর্টস ব্রা এর উপকারিতা (Benefits of sports bra)

অন্যান্য ব্রা এর তুলনায় স্পোর্টস ব্রা এর উপকারিতা অপরিসীম। যাদের প্রতিদিনকার জীবনে প্রচুর দৌড়ঝাঁপ করতে হয়, তাদের পক্ষে স্পোর্টস ব্রা একান্ত প্রয়োজনীয়। আপনি স্পোর্টস ব্রা পরিধান করেন তাহলে স্তনের ঝাঁকুনি ও উঠানামা এড়াতে পারবেন সহজে।স্পোর্টস ব্রা পরলে আপনি সুস্থ থাকবেন এবং আপনার স্তনের আকৃতিও ঠিকঠাক থাকবে। শরীরের ঘাম যেরকম সহজে শুষে নিতে পারে তেমনি ব্লাড সার্কুলেশন ও ঠিকঠাক থাকবে স্পোর্টস ব্রা পরলে।

আপনি চোখ বন্ধ করে ভরসা করতে পারেন স্পোর্টস ব্রা এর উপরে। প্যাডেড ব্রা এর উপকারিতা এত বেশি নয়, যতটা কিনা স্পোর্টস ব্রা এর। শরীর তথা স্তনের ফিটনেস বাড়াতে স্পোর্টস ব্রা এর জুড়ি মেলা ভার।

কেনার সময় কোন কোন বিষয় মাথায় রাখতে হবে?

তবে দোকান থেকে স্পোর্টস ব্রা কেনার আগেও কিছু বিষয়ে আপনাকে অবশ্যই খেয়াল রাখতে হবে। স্পোর্টস ব্রা বিশেষ উপাদান দিয়ে তৈরি, যা ব্রাকে সব সময় শুকনো রাখতে সাহায্য করবে। দৌড়ানোর সময় এই ব্রা আপনাকে অনেক বেশি সাপোর্ট দেবে, যার ফলে যে সব মেয়েরা খেলার সাথে জড়িত তারা এই ব্রা পছন্দ করেন। অনেকক্ষণ ব্রা পড়ে থাকলে দুই কাঁধে ব্যথা অনুভব করা যায়, কিন্তু স্পোর্টস ব্রা এর ক্ষেত্রে সেটা হয় না। যাদের স্তন একটু ভারীর দিকে তারা অবশ্যই স্পোর্টস ব্যবহার করবেন। ভবিষ্যতে যে কোন রোগ এড়াতে স্পোর্টস ব্রা আপনাকে অনেক বেশি সাহায্য করবে।

স্পোর্টস ব্রা ব্যবহার করার কারণ (Reasons to use a sports bra)

১. রক্ত সঞ্চালন ঠিক রাখে।
২. ব্যথা কম অনুভূত হয়।
৩. স্তনের আকৃতি ঠিকঠাক রাখতে স্পোর্টস ব্রা সব থেকে বেশি কার্যকরী।
৪. শরীরের পক্ষে অনেক বেশি আরামদায়ক। সারাক্ষণ পড়ে থাকলেও আপনি স্বস্তি পাবেন।


স্পোর্টস ব্রা (Sports Bra) সম্বন্ধে আরো জানতে পড়ুন -> wikipedia.org/wiki/Sports_bra

এই রকম আরো খবর দেখতে চাইলে চোখ রাখতে হবে বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পাতায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *