বয়কট পাঠান – শাহরুখ দীপিকার বেশরম রঙ এর কারণে কি পাঠানে লাগবে বয়কটের দাগ?

বয়কট পাঠান – শাহরুখ দীপিকার বেশরম রঙ এর কারণে কি পাঠানে লাগবে বয়কটের দাগ?

সম্প্রতি সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্লাটফর্মে ঘোরাফেরা করছে একটিই মিউজিক ভিডিও – ‘বেশরম রঙ’। কিন্তু অন্যদিকে আবার বয়কট পাঠান (Boycott Pathaan) রব উঠেছে ঠিক কোন কারণগুলির জন্যে? দীর্ঘ কয়েক বছর পর স্ক্রিন শেয়ার করতে দেখা যাচ্ছে বলিউড বাদশা শাহরুখ খান ও ‘দ্যা বিউটি কুইন’ দীপিকা পাডুকোনকে। তাদের অভিনীত ‘পাঠান’ সিনেমারই প্রথম মুক্তিপ্রাপ্ত গান ‘বেশরম রঙ’। গানটি মুক্তি পাওয়ার সাথে সাথেই ঝড়ের গতিবেগে ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়।

বয়কট পাঠান #BoycottPathaan / #BoycottPathan রব উঠেছে সোশ্যাল মিডিয়ায়
বেশরম রঙ

বেশরম রঙ-এর নায়ক-নায়িকাদের পোশাক-আশাক

গানের ভিডিওটির দৃশ্য দেখে একপ্রকার অবাক হয়ে যায় শাহরুখ-দীপিকার অনুরাগীরা। গানটি পুরোটাই স্যুট করা হয়েছিল স্পেনের একটি সমুদ্র সৈকতে। দীপিকা পাডুকোন ‘বেশরম রঙ’ গানের মধ্যে একের পর এক বিভিন্ন রঙের সুইমিং স্যুট পড়েছিল। অন্যদিকে, শাহরুখ খান কখনো বা টাইট ফিট শার্ট আবার কখনো বা শার্ট ছাড়া অবতারেই দেখা গেছে। শাহরুখ-দীপিকার হট লুক এবং চরম ঘনিষ্ঠতা গানটিতে আগুন লাগিয়ে দিয়েছে। কিন্তু ঠিক কি কারণে বয়কট পাঠানের দাবি?

বেশরম রঙ-এর প্রতি মিশ্র প্রতিক্রিয়া

অবশ্য এই গানটি একদিকে যেমন মারাত্মক সুপারহিট, অপরদিকে গানটির বিরুদ্ধে ধেয়ে এসেছে কটাক্ষের তীর। অনেকেই আওয়াজ তুলেছেন যে গানটি অন্য গানের কথা ও সুর থেকে টুকে তৈরী করা হয়েছে। আবার অনেকে গানটির চিত্রায়ন নিয়েও কথা তুলেছেন। তাই বেশ কিছু নেটিজেন গানটিকে ‘অশ্লীল’ বলে কুমন্তব্য করেছেন এবং বয়কট পাঠানের দাবি তুলেছেন।

বিজেপি দলনেতার বেশরম রঙ-এর প্রতি তীব্র কটাক্ষ

এবার বিজেপি দলনেতা মধ্যপ্রদেশের বিজেপি নেতা নরোত্তম মিশ্র এর গলায় শোনা গেল এক অন্য সুর। তিনি সর্বপ্রথম বয়কটের ডাক দেন। এমনকি মধ্যপ্রদেশে এই সিনেমার মুক্তি সম্ভব নয় বলেই টুইট করেন তিনি। আবারও বলিউড ইন্ড্রাস্টির বয়কট তালিকায় নতুন সংযোজিত হল ‘পাঠান’।

বিজেপির বক্তব্য

বিজেপি এই দলনেতার অভিযোগ যে গেরুয়া হল বিজেপির রঙ, পবিত্র একটি রঙ। দীপিকা এই রঙটির অপব্যবহার করেছেন গানটিতে। যেহেতু গানটির  নাম ‘বেশরম রঙ’, তাই তার দাবি তারা গেরুয়া রঙটিকে অপমান করে বেশরম রঙ বলেছেন। এমনকি দীপিকার স্বামী রণবীরের সম্প্রতি নগ্ন ছবিগুলি নিয়েও যথেষ্ট আপত্তি প্রকাশ করেন।

বয়কট পাঠান, বয়কট বেশরম রঙ

‘বয়কট পাঠান’ (#BoycottPathaan / #BoycottPathan) লিখে হ্যাশট্যাগ বলিউড বাদশাহকে ব্যঙ্গ করে মন্তব্য করেছেন যে, ‘তোতলাটা আবার পেছন থেকে গেরুয়া পোশাকের মেয়েটিকে জাপ্টে ধরে আছে। এমন গানের ছিড়ি তারওপর আবার নাভ বেশরম রঙ’। তারা হিন্দু ধর্মকে অপমান করেছেন, হিন্দু সংস্কৃতিকে আঘাত দিয়েছেন। তাই এই গান বা এই সিনেমা মানুষকে বিভ্রান্ত করবে, তাই এই সিনেমা রিলিজ করা যাবে না।

এই রকম আরো খবর পেতে চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পাতায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *