AC: গরমে স্বস্তি পেতে আজই কিনুন ১০ হাজার টাকার কম দামের এসি

AC: গরমে স্বস্তি পেতে আজই কিনুন ১০ হাজার টাকার কম দামের এসি

অস্বস্তিকর গরমে পশ্চিমবঙ্গের বাসিন্দাদের অবস্থা সত্যিই ভয়াবহ। তাপমাত্রা যেখানে ৪২ ডিগ্রি অতিক্রম করেছে, ফ্যানের বাতাসও যেন আগুনের মত গরম। এই তীব্র গরমে এসি (AC) মানুষের একমাত্র ভরসা। ঘর বন্ধ করে এসির ঠান্ডা বাতাস লাগলে তবে একটু তৃপ্তি পাওয়া যায়।

এসি (AC) এখন মৌলিক চাহিদা

অনেক বছর আগেও এসি ছিল মানুষের কাছে বিলাসিতা, কিন্তু এখন এটাই মানুষের সব থেকে বড় প্রয়োজন। কিন্তু তীব্র গরমে মানুষের এসি ছাড়া আর কোন উপায় নেই, পরিস্থিতি এখন এতটাই ভয়ঙ্কর। কিন্তু এসির দাম তো সাধারণ মানুষের হাতের বাইরে। কিভাবে কম বাজেটে এসি কেনা যাবে? বাজারে এসেছে কয়েকটি কম দামের মধ্যে নতুন পোর্টেবল এসি, যা খুব সহজেই গরম থেকে আপনাকে রক্ষা করবে।

এই গরমে এসি ছাড়া কি চলা যায়? / It is very hard to survive without AC in this heatwave
এই গরমে এসি ছাড়া কি চলা যায়? / It is very hard to survive without AC in this heatwave

বাজারে এলো বিভিন্ন ধরনের পোর্টেবেল এসি (Portable AC)

হ্যাভেলস

হ্যাভেলস বাজারে নিয়ে এসেছে নতুন ধরনের পোর্টেবেল এসি। হ্যাভেলস ফ্রেস্কো (Havells Fresco) পোর্টেবেল এয়ার কুলারের অন্যতম বৈশিষ্ট্য হলো অটো ড্রেন প্রযুক্তি। এই ধরনের এসির জলের ট্যাঙ্কটিতে পর্যন্ত কভার রয়েছে এবং নিয়ন্ত্রণ করার জন্য রয়েছে রিমোট। এই হ্যাভেলস এসির বিভিন্ন মডেলের বাজার মূল্য ৮,০০০ থেকে ১০,০০০ টাকার মধ্যে। হ্যাভেলস ফ্রেস্কো পোর্টেবেল এয়ার কুলার বাজারে বেশ জনপ্রিয়।

কেনস্টার

এছাড়াও কেনস্টার চিল এইচ সি ৪০ (Kenstar CHILL HC 40) – এই ৪০ লিটারের পার্সোনাল এয়ার কুলারে রয়েছে বিশেষ ধরনের কুলিং সিস্টেম। আধুনিক এই কুলিং টেকনোলজির সাথে রয়েছে হানিকম্ব প্যাড যার ধারণক্ষমতা প্রায় ৪০ লিটার। গুণের দিক থেকে এই পোর্টেবল এসিটি অসাধারণ কারণ কেনস্টার কোম্পানির গুণগতমান নিয়ে কোনরকম সন্দেহের অবকাশ নেই। দামটিও মধ্যবিত্তের সাধ্যের মধ্যে, ৮,৫০০ টাকা।

সিম্ফনি

সিম্ফনি ডায়েট ৩ডি ২০ আই (Symphony Diet 3D 20i) ২০ লিটার এসিতে আছে ইনভার্টার, তাই কারেন্ট অফ হয়ে গেলে চিন্তার কোন কারণ নেই। এই পোর্টেবল এসিতে আছে অত্যাধুনিক কুলিং সিস্টেম। ১৪০ বর্গফুটের ঘর খুব সহজে ঠান্ডা করতে পারবে কারণ এতে জলের ট্যাংকের ধারণক্ষমতা ২০ লিটার। কারেন্টের বিল আসলেও তেমন চাপ পড়বে না এই ধরনের এসিতে। এই ধরনের এসির বাজার মূল্য হলো ৮,০০০ টাকা।

বাজাজ

সবশেষে বলা যেতে পারে, বাজাজ এমডি ২০২০ র কথা। যার জল ধারণ ক্ষমতা ৫৪ লিটার এবং এটি একটি উইন্ডো এয়ার কুলার। এই এসিতে অত্যাধুনিক ফিচারস একটু কমই রয়েছে। এটির শক্তিশালী মোটর অনেক বড় ঘরকেও সহজেই ঠান্ডা করে দিতে পারে। এই ধরনের এসির বাজার মূল্য হলো ৬৮৯০ টাকা।


এই ধরনের আরো খবর জানতে অবশ্যই চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পাতায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *