শনিদেবের কৃপাদৃষ্টি পেতে অবশ্যই করুন এই ৮ টি কাজ

শনিদেবের কৃপাদৃষ্টি পেতে অবশ্যই করুন এই ৮ টি কাজ

হিন্দুরা সপ্তাহের প্রতিদিনই বিশেষ বিশেষ দেবতা ও দেবীকে পুজো করে থাকেন। কারণ প্রত্যেকটি দিনের নিজস্ব কিছু গুরুত্ব রয়েছে। যেমন, সোমবার দেবাদিদেব শিবের আরাধনা করা হয়, মঙ্গলবার করা হয় বজরংবলির। তেমনি শনিবারটি হল শনিদেবের দিন। তাই শনি মহাদেবকে তুষ্ট করার জন্য অবশ্যই এই দিনটি তার পূজা করা উচিত।

কেনো করবেন শনিদেবের আরাধনা?

কর্মফলের দেবতা হলো শনি দেব, তিনি সবাইকে তার কর্ম অনুসারে ফলপ্রদান করে থাকেন। ভালো কাজ করলে যেমন তার আশীর্বাদ জীবনে নেমে আসে, তেমনই খারাপ কাজ করলে তার রোষ এর কারণে জীবন ছারখার হয়ে যায়। কিন্তু ভক্তি ভরে শনি পুজো করলে সমস্ত বিপদের হাত থেকে মুক্তি পাওয়া যায়।

যদি আপনার জীবনে শনির কুদৃষ্টির কারণে খুব খারাপ সময় চলে তাহলে শুধুমাত্র শনিকে সন্তুষ্ট করার মাধ্যমেই আপনার পরিস্থিতির উন্নতি আপনি ঘটাতে পারবেন। এমনকি যে কোন রকম দুর্ঘটনা থেকেও আপনি মুক্তি পাবেন।

বিস্তারিতভাবে জেনে নিতে হবে শনিবার কোন কোন কাজ করলে শনিদেবের কৃপাদৃষ্টি লাভ করা যাবে এবং জীবন থেকে বিদায় নেবে সমস্ত রকম বিপদ।

ভক্তি সহকারে শনি পুজো করলে অবশ্যই শনিদেব সন্তুষ্ট হবেন / If you perform Shani Puja with devotion, it will certainly satisfy Shani Dev
ভক্তি সহকারে শনি পুজো করলে অবশ্যই শনিদেব সন্তুষ্ট হবেন / If you perform Shani Puja with devotion, it will certainly satisfy Shani Dev

গুরুত্বপূর্ণ কার্যাবলী – এই ৮ টি কাজ অবশ্যই করুন

শনিদেবকে তুষ্ট করার জন্য অবশ্যই আটটি নিয়ম পালন করা উচিত। শনিবারের দিন ভক্তি ভরে যদি এই নিয়মগুলো পালন করা যায় তাহলে অবশ্যই বিপদের হাত থেকে মুক্তি লাভ হবে।

১. ধুনো হল শনি মহাদেবের অত্যন্ত প্রিয় একটি জিনিস। তাই শনিবার অবশ্যই রাতে বাড়িতে ধুনো জ্বালান। ধুনোর ধোঁওয়ায় ঘরে উপস্থিত নেতিবাচক শক্তি বেরিয়ে যায় এবং বাড়ির সকলের স্বাস্থ্য ভালো থাকে।

২. শনিবারের দিন সূর্যোদয়ের পর অশ্বত্থ গাছের পূজা করে জল নিবেদন করা উচিত। এরপর সেখানে তেলের প্রদীপ জ্বালান।এই কাজ করলে শনিদেব প্রসন্ন হবেন। তাঁর আশীর্বাদ সর্বদা আপনার উপর থাকবে।

৩. কুকুরের সেবা করলেও শনি ভক্তদের উপর তুষ্ট হন। তাই, শনিবার কালো কুকুরকে সরিষার তেল মাখানো রুটি খাওয়ান, অবশ্যই আপনি ফল লাভ করবেন।

৪. যদি আপনি শনিদেবের কৃপা পেতে চান এবং সাড়ে সাতীর প্রকোপ কমাতে চান,তাহলে শনিবার শনিদেবের মন্ত্র ও চালিসা পাঠ করা উচিত।

৫. সূর্যাস্তের পর শনিবার শনি মন্দিরে গিয়ে সরিষার তেলের প্রদীপ জ্বালান। প্রদীপে কিছু কালো তিল রাখুন। এতে শনি মহাদেব প্রসন্ন হবেন।

৬. শনিবার সন্ধ্যেবেলা কোনও অশ্বথ গাছের গুঁড়ি দু-হাত দিয়ে স্পর্শ করতে হবে। তারপর সেই অশ্বথ গাছকে সাতবার প্রদক্ষিণ করুন। এর সঙ্গে সঙ্গে ‘ওঁ শনিশ্চরায় নমঃ’ মন্ত্রটি জপ করুন। শনি মহাদেব অবশ্যই আপনার ওপর কৃপা দৃষ্টি ফেলবেন।

৭. যদি আপনি চান দাম্পত্য জীবনে সুখ-শান্তি ফেরাতে, তাহলে অবশ্যই শনিবার সামান্য কালো তিল অশ্বত্থ গাছে নিবেদন করুন। তার পর গাছে জল নিবেদন করুন।

৮. কোষ্ঠী থেকে শনি দোষ দূর করতে হলে অবশ্যই ভগবান হনুমানের পূজা করতে হবে। বিশেষ করে, প্রতি শনিবার হনুমান চালিসা বা সুন্দরকাণ্ড পাঠ করুন।

এই বিষয়গুলি মাথায় রাখবেন

শনি মহাদেবের পুজো করার সময় অবশ্যই কিছু বিষয় মাথায় রাখা উচিত। সেগুলি হল-

১. শনির পূজার সময় লোহার পাত্র ব্যবহার করলে শনিদেব প্রসন্ন হন।

২. শনি মহাদেবের মূর্তির সামনে কখনই দাঁড়িয়ে পুজো করা উচিত নয়।

৩. অবশ্যই পশ্চিম দিকে মুখ করে শনি পুজো করা উচিত।

৪. শনিদেবের পূজা করার সময় তামার পাত্র ব্যবহার করবেন না।

অবশ্যই পড়ুন

—> জীবনে সুখ-সমৃদ্ধি পেতে এই শনি দেবের মন্ত্রগুলি অবশ্যই পাঠ করুন

—> ২০২৩ সালে এই তিন রাশির উপর প্রভাব শনির সাড়ে সাতি দশার

—> শনির শতভিষা নক্ষত্রে প্রবেশ, খুশির খবর রয়েছে কোন কোন রাশির?

—> মানুষের জীবনে শনির ‘মহাদশা’ শুধু ক্ষতি করে না; রাজসুখের অধিকারী হয় অনেকেই

—> শনির ঘর পরিবর্তনে কোন রাশির লাভ, কোন রাশির ক্ষতি – দেখে নিন এক নজরে

—> ৩০ বছর পর শনিদেব অস্ত যাচ্ছেন। কোন কোন রাশির জাতকেরা লাভবান হবেন?

—> ২০২৩ সালে শনির কুদৃষ্টি পড়তে চলেছে কোন কোন রাশির ওপর?

—> ২০২৩ এর বিস্তারিত বার্ষিক রাশিফল


শনিদেব সম্বন্ধে আরো জানতে পড়ুন এই উইকিপিডিয়ার পাতাটি

শনি দেব (Shani Dev) ও জ্যোতিষশাস্ত্র সম্পর্কিত তথ্য, রাশিফল (Rashifal / Horoscope) জানতে অবশ্যই চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর রাশিফল পাতায়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *