Ex Google Employees: ছাঁটাই হওয়া কর্মীরা মিলে খুললেন নতুন কোম্পানি; কেন এই সিদ্ধান্ত?

Ex Google Employees: ছাঁটাই হওয়া কর্মীরা মিলে খুললেন নতুন কোম্পানি; কেন এই সিদ্ধান্ত?

গুগল থেকে ছাঁটাই হওয়া কয়েকজন কর্মী (Ex Google Employees) মিলে খুললেন নতুন কোম্পানি।

গোটা বিশ্বে ফের শুরু হয়েছে মন্দার দাপট। বিশ্বে মন্দার জন্য ছাঁটাই হতে হয়েছে বহু তথ্যপ্রযুক্তি কোম্পানির কর্মীদের। ছোট থেকে বড় সমস্ত কোম্পানি এই একই পথ অনুসরণ করেছে। তালিকা থেকে বাদ যায়নি গুগল, মেটা, টুইটার ও আমাজনের মত তাবড় তাবড় কোম্পানিগুলো।

Ex Google employees start a new company - গুগল থেকে ছাঁটাই হওয়া কয়েকজন কর্মী মিলে খুললেন নতুন কোম্পানি
Ex Google employees start a new company – গুগল থেকে ছাঁটাই হওয়া কয়েকজন কর্মী মিলে খুললেন নতুন কোম্পানি

কি পদক্ষেপ নিয়েছে গুগল?

মন্দার কারণে সম্প্রতি গুগল প্রায় ১২০০০ কর্মী ছাঁটাই করেছে। না চাইতেও এই পদক্ষেপ নিতে হয়েছে গুগলকে। সেইসব কর্মীদের (Ex Google Employees) মধ্যে একজন হল হেনরি ক্রিক। গুগলের মত বড় তথ্যপ্রযুক্তি কোম্পানির থেকে ছাঁটাই হয়েও কোনো রকম ভাবে হতাশ হননি তিনি। বলতে গেলে এক প্রকার চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন গুগলকে।

হেনরির ও তার সঙ্গীদের (Ex Google Employees) খোলা নতুন কোম্পানি

বিশ্ব মন্দার জেরে বহু কর্মীর মত তিনিও কাজ হারিয়েছেন। কিন্তু এতে তিনি হাল ছাড়েননি, বরং সাহস যুগিয়ে এবং গুগল থেকে ছাঁটাই হওয়া আরও ৬ জন কর্মীকে (Ex Google Employees) নিয়ে খুলে ফেলেছেন নতুন একটি সংস্থা বা Startup। হেনরি লিঙ্কডইন পোস্টে তার এই নতুন কোম্পানির চিন্তাভাবনার কথা বলেছেন। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়াতে বেশ আলোড়ন ফেলেছে তার এই চিন্তা ভাবনা। আগামী ৬ সপ্তাহের মধ্যে হেনরি ক্রিক ও তার ৬ সহকর্মী মিলে নিউইয়র্ক এবং সানফ্রান্সিসকোতে ডিজাইন ও ডেভেলপমেন্ট কোম্পানি খুলতে চলেছেন। হেনরি ক্রিক আরও জানিয়েছেন যে, তাদেরকে গুগল থেকে দুই মাস অর্থাৎ ৬০ দিনের নোটিশ দেওয়া হয়েছে। এখনো সেই ৬০ দিনের মধ্যে প্রায় ৫০ দিন এখনো বাকি রয়েছে। আর এরই মধ্যে নতুন কোম্পানি খোলার কাজটা সম্পূর্ণ শেষ করে ফেলতে চান ও তার সহকর্মীরা।


এই সংক্রান্ত আরো বিস্তারিত খবর পেতে অবশ্যই ফলো করুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পেজগুলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *