Today’s Temperature : বছরের শেষে এসেও বাড়লো তাপমাত্রা, জানুয়ারিও কি উষ্ণ কাটবে? জেনে নিন আবহাওয়ার হাল হকিকৎ

Today’s Temperature : বছরের শেষে এসেও বাড়লো তাপমাত্রা, জানুয়ারিও কি উষ্ণ কাটবে? জেনে নিন আবহাওয়ার হাল হকিকৎ

বছরের শেষ দিনে এসেও উধাও গা শিরশির করা শীতের আমেজ। এদিনও দিনের সর্বনিম্ন তাপমাত্রা (Temperature) গতকালের মতো ১৫ ঘরের নিচে থাকলেও, বাড়লো সর্বনিম্ন তাপমাত্রা। গত কয়েকদিন ধরে অল্প অল্প করে নামছিল দিনের সর্বনিম্ন তাপমাত্রা। কিন্তু বছরের শেষে এসে তা আবারও উর্ধ্বমুখী।

তাপমাত্রার(temperature) সাথে বাড়বে কুয়াশা
কেমন থাকবে আজকের আবহাওয়া?

কলকাতার তাপমাত্রা (Temperature)

আজ কলকাতা ও তার আশেপাশের অঞ্চলের সর্বনিম্ন তাপমাত্রা (Temperature)গতদিনের তুলনায় ০.৫ ডিগ্রি সেলসিয়াস বেড়ে ১৪.৮ ডিগ্রি সেলসিয়াস হয়েছে যা স্বাভাবিকের তুলনায় ১ ডিগ্রি বেশি। তবে দিনে সর্বোচ্চ তাপমাত্রা এসে দাঁড়াতে পারে ২৪.৫ ডিগ্রি সেলসিয়াসে যা স্বাভাবিকের তুলনায় ১ ডিগ্রি কম।

কলকাতার আবহাওয়া

সর্বোচ্চ তাপমাত্রা: ২৪.৫ ডিগ্রি সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা: ১৪.৮ ডিগ্রি সেলসিয়াস
সর্বোচ্চ জলীয়বাষ্প: ৯৬ শতাংশ
সর্বনিন্ম জলীয়বাষ্প: ৪১ শতাংশ
হওয়ার গতিবেগ: ০.০ কিমি প্রতি ঘন্টা
বৃষ্টির পূর্বাভাস: নেই
সূর্যোদয় সকাল: ৬ টা ১৬ মিনিট
সূর্যাস্ত সন্ধ্যা: ৫ টা ০৩ মিনিট

উত্তরবঙ্গের আবহাওয়া

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী আগামী দু দিনে উত্তরবঙ্গের আবহাওয়ায় তেমন কোন পরিবর্তন আসবে না। দিনের সর্বোচ্চ তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াস থেকে সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে। নতুন বছরের প্রথম সপ্তাহের মাঝামাঝি থেকে আস্তে আস্তে তাপমাত্রা (Temperature) ২ ডিগ্রি থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। গোটা উত্তরবঙ্গ জুড়ে কোথাও তেমন বৃষ্টির সম্ভাবনা নেই। একমাত্র দার্জিলিং জেলায় আগামী দুদিন হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া সকাল থেকে উত্তরবঙ্গের জেলাগুলিতে কুয়াশা প্রকোপ দেখা দিতে পারে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গের মতো দক্ষিণবঙ্গেও কুয়াশার পূর্বাভাস রয়েছে। কুয়াশার কারণে সকালের দিকে আকাশ মেঘলা থাকতে পারে। কিন্তু বেলা বাড়ার সাথে সাথে রৌদ্রকরজ্জ্বল আবহাওয়া দেখা দেবে। এই মুহূর্তে দক্ষিণবঙ্গের কোনো জেলায় বৃষ্টির কোন পূর্বাভাস নেই। দিনের সর্বোচ্চ তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াস থেকে ১৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে। তবে পশ্চিমের জেলা গুলিতে তাপমাত্রা (Temperature) আরো একটু নীচে নামতে পারে।

আগামীকালের পূর্বাভাস

আজকের মত আগামীকালেও আবহাওয়া একই রকম থাকবে তাপমাত্রা ২৪ থেকে ১৪° সেন্সিয়াসের মধ্যেই ঘোরাঘুরি করবে আকাশ পরিষ্কার থাকবে বৃষ্টির কোন সম্ভাবনা নেই এবং রাতের দিকে বেশ রকম শিশির পড়ার সম্ভাবনা রয়েছে।

এই রকম আরো খবর পেতে চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পাতায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *