How to Win Lottery: লটারিতে প্রথম পুরস্কার চান? জেনে নিন লটারি জেতার গোপন মন্ত্র

How to Win Lottery: লটারিতে প্রথম পুরস্কার চান? জেনে নিন লটারি জেতার গোপন মন্ত্র

আপনার কি লটারি (Lottery) কাটার অভ্যাস আছে? স্বপ্ন দেখেন একদিন লটারিতে জ্যাকপট (Jackpot) বা প্রথম পুরস্কার (first prize) জিতবেন? শুধু ভাগ্যের উপরই ভরসা করে থাকেন কিন্তু জানেন না কিভাবে লটারি জিততে হয়? লটারির টিকিট কাটার সঠিক কৌশল জানেন না বলেই হয়তো জিততে পারেননি এখনও প্রথম পুরস্কার। তবে ব্যর্থ হয়ে হতাশ হওয়ার কোনো কারণ নেই। জেনে নিন কি কি উপায়ে লটারি কাটলে আপনি জিততে পারেন।

লটারির প্রথম পুরস্কার কিভাবে জিতবেন? - How to win lottery first prize?
লটারির প্রথম পুরস্কার কিভাবে জিতবেন? – How to win lottery first prize?

লটারি (Lottery) কাটার বিশেষ কৌশল

তাহলে বিস্তারিতভাবে জেনে নিন কোন কৌশলে লটারি টিকিট (Lottery ticket) কাটবেন। কোন কৌশলে টিকিট কাটলে জিততে পারবেন আপনার কাঙ্খিত পুরস্কার। তবে এই কথাটিও সব সময় মাথায় রাখবেন, যে কৌশল সম্পর্কে আমরা আলোচনা করতে চলেছি সেটি প্রয়োগ করলেই যে আপনি জ্যাকপট পেয়ে যাবেন কিংবা বড় রকমের পুরস্কার পাবেন সেটা কখনোই শত ভাগ নিশ্চিত নয়। কিন্তু এই পদ্ধতি অবলম্বন করে টিকিট কাটলে আপনার প্রথম পুরস্কার পাওয়ার সম্ভাবনাও বহু অংশ বেড়ে যাবে। আবার আন্দাজের উপর ভর করে লটারি টিকিট কাটাও যুক্তিসংগত নয়, তাই টিকিট কাটার আগে যদি কিছু কৌশল প্রয়োগ করে থাকেন তাহলে হয়তো আপনি অন্যান্য প্রতিযোগীদের তুলনায় কিছুটা হলেও এগিয়ে থাকবেন।

ভাগ্যের উপর নির্ভরশীল

লটারি (Lottery) জেতা সম্পূর্ণরূপে ভাগ্যের উপর নির্ভর করে। যারা লটারি খেলা পরিচালনা করেন তারাও জোর দিয়ে কখনোই বলতে পারবেন না যে কোন পদ্ধতি প্রয়োগ করলে একদম নিশ্চিত আপনি জ্যাকপট পেয়ে যাবেন। কখন, কিভাবে ও কোন নাম্বারে পুরস্কার লেগে যায় সেটি বলা সত্যি অসম্ভব। লটারির টিকিট যারা কাটেন, তারা বিশ্বাস করেন যে টিকিট কাটার সময় কিছু বিষয়ের উপর নজর দিলে আপনি হয়তো একটি বিশাল অংকের পুরস্কার লাভ করতে পারেন। এবার নজর রাখতে হবে কোন কোন উপর নির্ভর করলে আপনি পুরস্কারটি পেয়ে যেতে পারেন। এখানে সেই সব বিষয় নিয়েই আলোচনা করা হলো।

লটারি (Lottery)জেতার প্রথম উপায়

লটারি টিকিট (Lottery ticket) কাটার সময় ফার্স্ট নাম্বার, মিডল নাম্বার ও লাস্ট নাম্বার তিনটি খুবই জরুরী। যদি দেখেন বিগত কয়েকদিন ধরে একটি মাত্র মিডিল নাম্বারে পুরস্কারটি বারবার আসছে, তাহলে সেই নাম্বারটি বাদ দিয়ে অন্য নাম্বার বেছে নিতে পারেন। উদহারন হিসাবে বলা যায়, ধরা যাক ১৩ মিডিল নাম্বারটিতে বিগত কয়েকদিন ধরে পুরস্কার পাওয়া যাচ্ছে। তাহলে টিকিট কাটার সময় ১৪ মিডল নম্বরটি দেখে তারপর কাটুন।

লটারি (Lottery) জেতার দ্বিতীয় উপায়

অন্যদিকে লটারি টিকিট (Lottery ticket) কাটার সময় বিগত কয়েক দিনের লটারি রেজাল্ট ভালো করে দেখে নেওয়া উচিত। লটারির টিকিট কাটতে যাওয়ার আগে সেই রেজাল্ট এর ওপর একটু হোমওয়ার্ক করে গেলে ভালো হয়। যদি দেখেন কোন একটি বিশেষ নাম্বার এই বারবার পুরস্কার পাওয়া যাচ্ছে ,তাহলে সেই নাম্বারটিকে সরিয়ে রাখুন।

লটারি (Lottery) জেতার তৃতীয় উপায়

লটারি টিকিট (Lottery ticket) কাটার সময় মিডল নাম্বারের মত লাস্ট নাম্বারের দিকেও বিশেষ নজর দিতে হবে। লাস্ট নাম্বারটি বেছে নেওয়ার সঠিক পদ্ধতি হলো, মিডিল নাম্বারের দ্বিতীয় নাম্বারের সাথে 3 যোগ অথবা বিয়োগ করে যে নাম্বারটি পাওয়া যাবে সেই নম্বরটিকে লাস্ট নাম্বার হিসেবে ধরতে হবে।
উদাহরণ হিসেবে বলা যেতে পারে, মিডিল নাম্বার ১৪ এর দ্বিতীয় নাম্বারের সাথে 3 যোগ বা বিয়োগ করলে যে ডিজিটটি পাওয়া যায়, সেটি হল ১৭ কিম্বা ১১। এরপর যখনই লটারি টিকিট কাটবেন তখনই লাস্ট নাম্বার এর লাস্ট ডিজিট ৭ অথবা ১ আছে কিনা দেখে নিতে হবে। হয়তো এভাবেই আপনি জিতে যেতে পারেন আপনার আকাঙ্ক্ষিত জ্যাকপট টি।

নজর ফার্স্ট নাম্বারেও

টিকিটের লাস্ট নাম্বারের মত ফার্স্ট নাম্বারেও আমাদেরকে নজর রাখতে হবে। লটারি (Lottery) টিকিটের ফার্স্ট নাম্বার টি ০ থেকে ৯ এর মধ্যে যে কোন ডিজিট হতে পারে। এই ডিজিটটি ঠিক করার পূর্বে আপনাকে আগের রেজাল্ট ভালো করে পর্যবেক্ষণ করতে হবে।

লটারি (Lottery) জেতার চতুর্থ উপায়

আরেকটি চর্চিত উপায় হল, যে লটারি (Lottery)-র যে নাম্বারটিকে টার্গেট করা হচ্ছে, খেয়াল রাখতে হবে সেই নাম্বারের কোন পার্টটিতে সব থেকে বেশি পুরস্কার পাওয়া যাচ্ছে। এছাড়াও লক্ষ্য রাখতে হবে কোন পার্টটিতে একদমই পুরস্কার বাঁধেনি। এই সব কটা বিষয় খুবই গুরুত্বপূর্ণ।
উদহারন এর মাধ্যমে বিস্তারিতভাবে বলা হচ্ছে, মিডল নাম্বার যদি ১৪ হয়, তাহলে তার আগের ১ এর পার্ট এর ফলাফল গুলোতে সব থেকে বেশি পুরস্কার পাওয়া গেছে। আবার ৪ এর পার্টে একেবারেই পুরস্কার পাওয়া যায়নি। তাই সহজ ট্রিকস হিসাবে ১ এর পার্টকে বেছে নিতে হবে। আবার যে পার্টে, একেবারেই পুরস্কার পাওয়া যায়নি, চাইলে সেই ৪ এর পার্টকেও বেছে নেওয়া যেতে পারে।

মনে রাখবেন আরো কয়েকটি কথা

তবে সর্বশেষে বলা যায় যে, এত কৌশল অবলম্বন করার পরেও আমরা যে সত্যিই লটারি টিকিট (Lottery ticket) কেটে সবথেকে বড় পুরস্কারটি লাভ করতে পারব তার কিন্তু কোন নিশ্চয়তা নেই। ভাগ্যই সব প্রশ্নের শেষ উত্তর। ভাগ্যের লেখা থাকলে তবেই আমরা পুরস্কার লাভ করতে পারব। অনেক মানুষ প্রথমবারেই জ্যাকপট পেয়ে যান, আবার অনেকে পান শুধু ব্যর্থতা। এর থেকেই আসে হতাশা, অবসাদ। এই সুযোগ কে কাজে লাগিয়ে অনেকেই প্রতারণার ফাঁদ পাতে এবং মানুষকে ঠকায়। তাই নানারকম প্রতারণার হাত থেকে নিজেকে সবসময় বাঁচিয়ে রাখতে হবে।


রইলো ডিয়ার লটারির অফিসিয়াল ওয়েবসাইট-এর লিঙ্ক

এইরকম নানা ধরনের খবর পেতে প্রতিনিয়ত চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পাতায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *