Horoscope : রাশিফল অনুসারে জেনে নিন আপনার কর্মস্থানে বস (Boss) কেমন হবে

Horoscope : রাশিফল অনুসারে জেনে নিন আপনার কর্মস্থানে বস (Boss) কেমন হবে

অফিসের বস কেমন হবেন বা হওয়া উচিত, এ নিয়ে আমরা সকলেই জীবনের কোনো একটি ধাপে ভেবেছি। তবে রাশিফল (Horoscope) অনুযায়ী কিন্তু জানা সম্ভব যে আপনার কর্মস্থানে বস কেমন হবে। কর্মস্থানে বস ও তার অধীনস্থ কর্মচারীর মধ্যে মতবিরোধ বা বসের সঙ্গে সমস্যা হবার কারনে চাকরি ছেড়ে দিতে হয়েছে; এরকম ঘটনার ভুক্তভোগী বোধহয় অনেকেই! সামনে বসের কথায় ‘ইয়েস বস’ করলেও, পিছনে বসের আদেশের কারনে বিরক্ত কমবেশি সবাইকেই হতে হয়েছে। আসলে বসের নজরে সবাই ভালো থাকতে চায়। কেউ কেউ এই বিষয়ে ভাগ্যশালী হলেও, বেশিরভাগ মানুষই ভাগ্যের পরিহাসে হতাশ হয়েছেন।

রাশিফল অনুযায়ী আপনার বস কেমন হবে - How will your boss be according to your horoscope?
রাশিফল অনুযায়ী আপনার বস কেমন হবে – How will your boss be according to your horoscope?

চাকুরিজীবীদের রাশিফল (Horoscope) জানা কেন প্রয়োজন?

গ্রহ-নক্ষত্রের অবস্থান সবসময় পরিবর্তনশীল। বিশেষজ্ঞ জ্যোতিষীদের দল বিভিন্ন ধরণের বিশ্লেষণের মাধ্যমে সাপ্তাহিক রাশিফল (Weekly Horoscope) তৈরী করে থাকেন। প্রতিটি রাশির (zodiac sign) জন্যে সেই রাশিফল (Horoscope) সবথেকে সঠিক সাপ্তাহিক ভবিষ্যদ্বাণী দিয়ে থাকে। একটি ব্যক্তির রাশিচক্রের (zodiac sign) জন্যে যে সাপ্তাহিক রাশিফল (Weekly Horoscope) রয়েছে, তা সেই ব্যক্তির শরীর-স্বাস্থ্য, আর্থিক সম্ভাবনা ইত্যাদির পাশাপাশি চাকরি ও ব্যবসা সম্পর্কে স্পষ্ট দিকনির্দেশ করে। তাহলে অবশই বসের বা মালিকের সাথে সুসম্পর্ক রাখতে হলে আপনাকে জেনে নিতে হবে বসের মৌলিক চরিত্র রাশিফল (Horoscope) সাপেক্ষে।

মেষ রাশি (Aries)

এই রাশির বসেরা নিজের কাজকে নিয়ে প্রবল পরিশ্রমী ও উৎসাহী হয়ে থাকেন। সুতরাং এনাদের সাথে কাজ করার সময় আপনাকে খুব সতর্ক এবং সক্রিয় থাকতে হবে। এই রাশির বসেরা নিজের কর্ম ক্ষেত্রে দিগ্গজ হয়ে থাকেন। সুতরাং আপনি তার নির্দেশ অনুযায়ী কাজ করলে আপনার কর্মস্থানে উন্নতি আবশ্যক এবং আপনি বসের সুনজরেও থাকবেন।

বৃষ রাশি (Taurus)

এই রাশির বসেরা স্ট্রং পার্সোনালিটি হয়ে থাকে। এনারা বুদ্ধিমান, অনুগত ও বিশ্বস্ত হয়ে থাকেন এবং এনারা চান এনাদের অধীনস্থ কর্মচারীরাও এনাদের মতোই হোক। এনারা নিজের সিদ্ধান্তে অটল থাকেন এবং দ্রুত সিদ্ধান্ত নিতে পারেন। সুতরাং বৃষ রাশির বসেদের মন জয় করতে আপনাকেও বসের প্রতি বিশ্বস্ত অনুগত হতে হবে। তবেই আপনি বসের মন জয় করতে পারবেন।

মিথুন রাশি (Gemini)

এই রাশির বসেরা খুবই মজাদার, রোমান্টিক চরিত্র হয়ে থাকেন। এদের সাথে কাজ করা কখনোই বোঝা মনে হয় না। এর প্রতিভাশালী হয়ে থাকে, সাথে সাথে এরা একটু ক্যাজুয়াল বা অসাবধানীও হয়ে থাকেন। সুতরাং বসের সাথে কাজ করার সময় আপনাকে নিজে সতর্ক থাকতে হবে। এই রাশির বসেরা কথায় দক্ষ হওয়ায় ভালো ভাবে ডিল করতে পারেন। সুতরাং এদের সাথে থেকে আপনারা এই গুণ রপ্ত করে নিতে পারেন।

কর্কট রাশি (Cancer)

এই রাশির বস অফিসে ফালতু সময় নষ্ট করা, ফালতু গল্প করা, হাসাহাসি করা এসব পছন্দ করেন না। বস পরিকল্পনা করতে দক্ষ, কিন্তু পরিকল্পনা বাস্তবায়নের মাঝপথেই ছেড়ে দেন। এই বসের সুনজরে আসতে গেলে আপনাকে বসের বানানো পরিকল্পনা অনুযায়ী চলতে হবে এবং সেটা সম্পূর্ণ করতে হবে।

সিংহ রাশি (Leo)

সিংহ রাশির বস মোসাহেবি পছন্দ করেন। এনাদের স্বভাব ভিতরে ভিতরে খুবই সুন্দর হয়। এরা শৃঙ্খলা পছন্দ করেন। এদের মন জয় করতে হলে এনাদেরকে একটু তোষামোদ করতে হবে আপনার।

কন্যা রাশি (Virgo)

এই রাশির বস সমস্ত বিষয়কে গভীর ভাবে পর্যবেক্ষণ করেন। এনারা কিন্তু আবার সমালোচক হয়ে থাকেন। সুতরাং এমন কিছু করবেন না, যাতে বস সবার সামনে আপনার সমালোচনা করে ফেলেন। এরা বিশ্বস্ততা ও সঠিক কথার মূল্য দিয়ে থাকেন। এদের মন জয় করতে আপনাকে আপনার কাজ সঠিকভাবে পুরো জোর লাগিয়ে করতে হবে।

তুলা রাশি (Libra)

এই রাশির বসেরা ঠিক দাড়িপাল্লার মতো ব্যালান্স করে চলতে ভালবাসেন। এরা সবার সাথে মানিয়ে চলতে পারেন এবং টিমওয়ার্কে বিশ্বাসী হন। এদের মন জয় করতে আপনাকে টিমওয়ার্কে কাজ করতে হবে অর্থাৎ সকলের সাথে মিলে কাজ করতৃ হবে। সকলের সাথে প্রতিযোগিতা করে নিজের ভালোটা বের করতে হবে ।

বৃশ্চিক রাশি (Scorpio)

এই রাশির বসের সাথে কাজ করা সবথেকে সমস্যাজনক। এরা সবসময় নতুন নতুন প্রজেক্ট নতুন স্কিম নতুন আইডিয়া মাথা খাটিয়ে বের করতে থাকেন। নিজেরা যেমন কাজে ব্যস্ত থাকেন, এনারা চান এনাদের অধীনস্থরাও তেমনি কাজে ব্যস্ত থাকুক। এদের সাথে কাজ করা শাঁখের করাতের মতো, কিন্তু কেরিয়ারের জন্য লাভজনক। কেরিয়ারের শুরুতেই এই ধরনের বসের সাথে কাজ করলে পরবর্তীতে অন্য কোম্পানিতে নতুন নতুন বসের সাথে কাজ করতে কোন সমস্যাই হবে না।

ধনু রাশি (Sagittarius)

এই রাশির বসেরা এক্সপেরিমেন্ট করতে ভালোবাসেন। সাথে সাথে এরা প্রগতিশীল এবং মজবুত চিন্তা শক্তির ব্যক্তিত্ব হয়ে থাকেন। এনাদের সুনজরে থাকতে হলে কোন প্রেজেন্টেশন দেবার সময় বা বস কোন তথ্য আপনার কাছে চাইলে আপনাকে সমস্ত তথ্য সঠিক এবং নির্ভুল রাখতে হবে। আপনার কথায় যদি দম থাকে, তবে বসের কাছে অবশ্যই আপনি প্রশংসিত হবে।

মকর রাশি (Capricorn)

নিরাপত্তা, সুপরামর্শ, বিশ্বাস এই রাশির বসের মূলমন্ত্র। কাজের প্রতি প্রচন্ড নিবেদিত। নিজের অধীনস্থদের থেকে এরা সর্বদা একটু বেশি কাজ আশা করেন। অধীনস্থদের সাথে এরা একটু দুরত্ব রাখতে ভালবাসে। এই কারনে সবার সাথে বন্ধুত্বপূর্ণ ব্যবহার করতে পারেন না।

কুম্ভ রাশি (Aquarius)

সম্পূর্ণ অপ্রথাগত চিন্তার বস এই রাশির লোকেরা। এনারা একটু কল্পনাজগতে বিচরনশীল হয়ে থাকেন। এনারা যেকোনো বিষয় স্বাধীনভাবে করতে ভালবাসেন। কিন্তু এরা একটু ঢিলেঢালা ও কেয়ারলেস প্রকৃতির হয়ে থাকেন। এনাদের এই বিষয়কে নজরে রেখে আপনাকে সুযোগ পেলেই নিজের কাজকে সঠিকভাবে করে এনাদের নজর কাড়তে হবে।

মীন রাশি (Pisces)

এই রাশির বস দ্রুত সিদ্ধান্ত নিতে পছন্দ করেন। কারুর চাপে কাজ করা একদম অপছন্দ করেন। এনারা চান এনাদের অধীনস্থ কর্মচারীদের এদের হ্যাঁ তে হ্যাঁ  মেলাবে এবং না তে নাই বলুক। দায়িত্ব নিয়ে কাজ করা কর্মচারীরা এনাদের মন জয় করতে পারেন সহজেই।
ব্যস আপনি জেনে গেলেন আপনার বস কেমন। এবার লেগে পড়ুন বসের মন জয় করে বসের গুডবুকে থাকতে।

এই ধরণের আরো রাশিফল (Horoscope) জানতে চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর Astrology / রাশিফল পাতায়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *