India Oscar Winners 2023: অস্কারের আন্তর্জাতিক মঞ্চে চমৎকার সাফল্য ভারতের, খুশি প্রধানমন্ত্রী

India Oscar Winners 2023: অস্কারের আন্তর্জাতিক মঞ্চে চমৎকার সাফল্য ভারতের, খুশি প্রধানমন্ত্রী

অস্কারের আন্তর্জাতিক মঞ্চে ভারতের সাফল্যে খুশি স্বয়ং প্রধানমন্ত্রী, টুইটও করেছেন। ভারতের তরফে কোন কোন ক্ষেত্রে কারা ২০২৩ এর অস্কার জিতলেন (India Oscar Winners 2023), আসুন জেনে নেই।

যার জীবন কেটে গেছে কাঠের মিস্ত্রির আওয়াজ শুনে, সেই সংগীত পরিচালকের ঝুলিতে আজকে অস্কার। এম এম কিরাবাণীর “নাটু নাটু”(Naatu Naatu) গানটি ৯৫ তম অস্কার-এর মঞ্চে জয়লাভ করেছে। শুধু ভারত নয়, আন্তর্জাতিক সিনেমার ইতিহাসেও নজির গড়েছে “আর আর আর” (RRR) সিনেমার এই গানটি। এছাড়াও “দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স” (The Elephant Whisperers) এনে দিয়েছে সাফল্য। আসুন জেনে নিই বিস্তারিত।

বহু চর্চিত গান

জল্পনা ছিল অনেকদিন ধরেই, তাতে আন্তর্জাতিক স্তরে অস্কারের মধ্য দিয়ে শীল-মোহর লেগে গেছে জনপ্রিয়তার। সোমবার সকালে অস্কার মঞ্চ মুখরিত ছিল ভারতের এক আঞ্চলিক গানের সুরের জাদুতে। দক্ষিণ ভারতের ছবি RRR এর “নাটু নাটু” গানটি সেরা “অরিজিনাল সং” এর খেতাব জিতে নিয়েছে।

উচ্ছ্বসিত গোটা ভারত

গানটির এই সাফল্যে স্বয়ং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও খুব উচ্ছ্বসিত। সোমবার সকালের পর থেকে গোটা সোশ্যাল মিডিয়াতে যেন আলোড়ন পড়ে গেছে। বাদ যাননি প্রধানমন্ত্রীও। তিনি টুইটের মাধ্যমে শুভেচ্ছা বার্তা জানিয়েছেন।

ব্যতিক্রমী গান

প্রধানমন্ত্রীর ভাষায় এই গানটি হল ব্যতিক্রমী একটি গান। স্লামডগ মিলিওনিয়ার এর অস্কার যাওয়ার পরে বেশ কয়েক বছর অস্কার মঞ্চ থেকে শূন্য হাতে ফিরতে হয়েছে ভারতকে। তবে ২০২৩ সালে ভারতকে আর খালি হাতে ফেরাতে পারেনি। ২০২৩ সালের ৯৫ তম অস্কার-এর মঞ্চে ভারত বিজয়ী হয়েছে (India Oscar Winners 2023)। সব রকম প্রতিযোগিতায় আগেই এগিয়ে ছিল এই “নাটু নাটু” (Naatu Naatu) গানটি, এবার তাতে লাগলো সর্বশ্রেষ্ঠের তকমা। রিহানা, লেডি গাগার মত জনপ্রিয় তাবড় তাবড় পপ গায়িকাদের পিছনে ফেলে এগিয়ে গেছে এম এম কিরাবাণী ও চন্দ্রবোসের এই গানটি।

অস্কার ২০২৩ এর মঞ্চে ভারতের জয় / India Oscar Winners 2023
অস্কার ২০২৩ এর মঞ্চে ভারতের জয় / India Oscar Winners 2023

অস্কার ২০২৩ এর মঞ্চে ভারতের সাফল্য (India Oscar Winners 2023)

২০২২ সালে মুক্তি পাওয়া তেলেগু ভাষার এই ছবিটি দেশীয় মঞ্চে আগেই জনপ্রিয়তা লাভ করেছিল। এবার পালা হলো আন্তর্জাতিক মঞ্চ।রাহুল সিপ্লিগঞ্জ এবং কালা ভৈরবের গাওয়া গান প্রশংসা কুড়িয়েছে জেমস ক্যামেরণ , স্টিফেন স্পিলবার্ক এর মত কিংবদন্তি হলিউড পরিচালকের কাছ থেকেও। এত প্রশংসা ও সাফল্য যে ব্যর্থ নয় তা প্রমাণ হয়ে গেছে সোমবার সকালে অস্কারের মঞ্চে। যে আশায় বুক বেঁধেছিল গোটা ভারতবাসী এবং টীম RRR, তা পূরণ হয়েছে। এছাড়াও ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’ (The Elephant Whisperers) সিনেমাও অভূতপূর্ব সাফল্য এনে দিয়েছে।

বেস্ট ডকুমেন্টারি শর্ট ফিল্ম

এছাড়াও ‘বেস্ট ডকুমেন্টারি শর্ট ফিল্ম’ ক্যাটাগরিতেও অস্কার এসেছে ভারতের ঝুলিতে। এই শিরোপা জিতেছে ছবি ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’ (The Elephant Whisperers)। এই ছবিকেও অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী। ছবিটি তৈরি করেছেন ভারতীয় বংশোদ্ভূত কার্তিকী গঞ্জালভেস।


অস্কার ২০২৩ এর মঞ্চে ভারতের সাফল্য (India Oscar Winners 2023) এবং অতীতের সমস্ত অস্কার-এর মঞ্চে ভারতের সাফল্যের কথা জানতে পড়ুন উইকিপিডিয়ার এই পাতাটি

এরকম আরও খবর জানতে অবশ্যই চোখ রাখতে হবে বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পেজে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *