একবার ৫ লক্ষ টাকা বিনিয়োগ করুন, ঘরে বসে প্রতি মাসে ৭০০০০ টাকা পর্যন্ত উপার্জন করুন

একবার ৫ লক্ষ টাকা বিনিয়োগ করুন, ঘরে বসে প্রতি মাসে ৭০০০০ টাকা পর্যন্ত উপার্জন করুন

ব্যবসা করা কখনই সহজ নয় এবং এর জন্য অনেক পরিশ্রম এবং প্রচেষ্টার প্রয়োজন। কিন্তু আপনি যদি সামান্য এককালীন কাজের মাধ্যমে এবং প্রায় ৫ লক্ষ টাকা ফেরতযোগ্য বিনিয়োগের মাধ্যমে প্রতি মাসে ৬০০০০ থেকে ৭০০০০ টাকা পর্যন্ত উপার্জন করতে পারেন? আপনি যদি এই ধরনের ব্যবসা নিয়ে ভেবে থাকেন, তাহলে এই প্রতিবেদন আপনার জন্য।

এসবিআই এটিএম


কোথাও এসবিআই এটিএম (SBI ATM) দেখলে স্বভাবতই মাথায় এটাই আসে যে, সংশ্লিষ্ট ব্যাঙ্কই হয়তো এটি ইনস্টল করেছে। কিন্তু ব্যাপারটা আসলে তা নয়। যে সংস্থাগুলি এটিএম ইনস্টল করে তারা এই ব্যাঙ্কগুলির দ্বারা নিযুক্ত ঠিকাদার সংস্থা হয়ে থাকে। তারপরে তারা বিভিন্ন জায়গায় এটিএম ইনস্টল করে।

কোথায় আবেদন করতে হবে

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ক্ষেত্রে, ভারতের যে কোনো জায়গায় এটিএম স্থাপনের জন্য চুক্তি রয়েছে টাটা ইন্ডিক্যাশ, মুথুট এটিএম এবং ইন্ডিয়া ওয়ান এটিএম-এর সাথে। সুতরাং, কেউ যদি এসবিআই-এর এটিএম ফ্র্যাঞ্চাইজি নিতে চান তবে তাকে এই সংস্থাগুলির সাথে তাদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। যেহেতু এটিএম ফ্র্যাঞ্চাইজির নামে মানুষের সাথে অতীতে প্রচুর প্রতারণার ঘটনা ঘটেছে, তাই এ বিষয়ে সতর্ক থাকতে হবে। সেই কারণে শুধুমাত্র কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমেই আবেদন করতে হবে।

এসবিআই এটিএম ফ্র্যাঞ্চাইজি নেওয়ার শর্ত

এটিএম কেবিন সেট আপ করার জন্য কমপক্ষে ৫০-৮০ বর্গফুট জায়গা থাকতে হবে। অন্যান্য এটিএম থেকে এর দূরত্ব কমপক্ষে ১০০ মিটার হতে হবে। কেবিনের অবস্থানটি এমন হতে হবে যাতে এটি সহজেই মানুষের কাছে দৃশ্যমান হয়। এছাড়া কেবিনে, ২৪ ঘন্টা বিদ্যুৎ সরবরাহের ব্যবস্থা থাকতে হবে এবং সর্বনিম্ন ১kW বিদ্যুৎ সংযোগও বাধ্যতামূলক। কেবিনটিতে ইটের দেয়াল এবং একটি কংক্রিটের ছাদ সহ একটি স্থায়ী কাঠামো থাকতে হবে। এলাকার প্রশাসনের কাছ থেকে V-SAT ইনস্টল করার জন্য একটি অনাপত্তি শংসাপত্র নিতে হবে।

এসবিআই এটিএম ফ্র্যাঞ্চাইজির জন্য প্রয়োজনীয় নথি

১. আইডি প্রুফ – আধার কার্ড, প্যান কার্ড, ভোটার কার্ড
২. ঠিকানার প্রমাণ – রেশন কার্ড, বিদ্যুৎ বিল
৩. ব্যাঙ্ক অ্যাকাউন্ট এবং পাসবুক
৪. ছবি, ই-মেইল আইডি, ফোন নম্বর।
৫. কোম্পানির প্রয়োজনীয় অন্যান্য নথি/ফর্ম
৬. জিএসটি নম্বর
৭. কোম্পানির প্রয়োজনীয় আর্থিক নথি

এসবিআই এটিএম ফ্র্যাঞ্চাইজি থেকে উপার্জন

SBI ATM ফ্র্যাঞ্চাইজির জন্য আবেদন করার পর অনুমোদন পেলে, নিরাপত্তা আমানত হিসাবে ২ লক্ষ টাকা এবং কার্যকরী মূলধন হিসাবে ৩ লক্ষ টাকা জমা দিতে হবে৷ অর্থাৎ মোট বিনিয়োগ করতে হবে ৫ লক্ষ টাকা। তবে এই বিনিয়োগের পরিমাণ কোম্পানি ভেদে আলাদা হতে পারে। তারপর এটিএম ইনস্টল হয়ে যাওয়ার পর, মানুষ মেশিন থেকে লেনদেন করা শুরু করলে, প্রতিটি নগদ লেনদেনের জন্য ৮ টাকা এবং ব্যালেন্স চেক এবং ফান্ড ট্রান্সফারের মতো নগদ লেনদেনের জন্য ২ টাকা করে উপার্জন হতে থাকবে।

এইরকম আরো নতুন নতুন ব্যবসার আইডিয়া এবং আয়ের সন্ধান পেতে হলে চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পাতায়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *