বিতর্কের আবহে মুক্তি পেল ঝুমে জো পাঠান, কি প্রতিক্রিয়া দিল নেটিজেনরা

বিতর্কের আবহে মুক্তি পেল ঝুমে জো পাঠান, কি প্রতিক্রিয়া দিল নেটিজেনরা

পাঠান সিনেমার ফাস্ট লুক রিলিজ হওয়ার পর থেকে বিতর্ক পিছু ধাওয়া করেছিল শাহরুখের, সেই বিতর্কে ঘৃতাহুতি পড়ে সিনেমার প্রথম গান ‘বেশরম রং’ রিলিজ হওয়ার পর। আর এবার “ঝুমে জো পাঠান”। বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না শাহরুখ – দীপিকার এই নতুন সিনেমার। এর আগে ‘বেশরম রং’ গানে শাহরুখের অ্যাবস দেখানো ফিগার এবং দীপিকার গেরুয়া রংয়ের বিকিনি উত্তাল করেছে দেশের এক অংশের নেটিজেনদের।

ঝুমে জো পাঠান-এর একটি দৃশ্য - A scene from Jhoom Jo Pathan
ঝুমে জো পাঠান-এর একটি দৃশ্য

বিতর্কের আবহে মুক্তি পেল ঝুমে জো পাঠান

এবার সেই বিতর্কের আবহে মুক্তি পেল এই সিনেমার দ্বিতীয় গানটিও। যথারীতি এই গানটির জন্যও শাহরুখকে তুলোধোনা করতে ছাড়েনি নেটিজেনদের এক অংশ। ছবির গান ‘ঝুমে জো পাঠান’ মুক্তি পাওয়ার পর অনেকেরই বক্তব্য নেই নেই করে শাহরুখের বয়স তো আর কম হলো না। এখনো খালি গায়ে অ্যাবস বের করে মেয়ের বয়সী দীপিকার সঙ্গে নেচে কুদে সিনেমা জমানোর চেষ্টা করে যাচ্ছেন বুড়ো শাহরুখ। এর পর সোশ্যাল মিডিয়াগুলিতে বয়কট পাঠান (Boycott Pathaan / #BoycottPathaan) ট্রেন্ড করতে দেখা গেছে।

আদুল গায়ে দুর্দান্ত নাচ শাহরুখের

গানটিতে শাহরুখের আদুল গায়ের ভিডিও অনেকেরই পছন্দ হয়নি। কেউ কেউ বলছেন ছেঁড়া জামা পরে ফিগার দেখিয়ে সিনেমা হিট করানো করানোর প্রচেষ্টা আর কতদিন চালাবেন শাহরুখ? কারো কারো মতে এই ছবির গানের সুরগুলো একঘেয়েমী হয়ে যাচ্ছে। তার থেকে তো ভালো ছিল বিশাল শেখরের জায়গায় প্রীতম চক্রবর্তীকে ডাকা।

অন্য গানের থেকে একটু অন্য রকম

তবে সমালোচকরা যে যাই বলুক, ‘ঝুমে যে পাঠান’ গানে শাহরুখের দুর্দান্ত পারফর্মেন্স আলোড়ন তুলেছে সোশ্যাল মিডিয়াতে। ৫৭ বছর বয়সে এসেও এই গানের স্ক্রীনিংয়ে যে স্ট্যামিনা দেখিয়েছে শাহরুখ তা বলিউডের ২৫ বছরের অনেক নায়কের কাছ থেকেই আশা করা বাতুলতা মাত্র। এত গেল শাহরুখের কথা। এই গানে শাহরুখের সঙ্গে রয়েছেন দীপিকা স্বয়ং। গানটির উপজীব্য মূলত পাঠানের শক্তি এবং ছবিতে তার আত্মপ্রকাশ। তাই পরিচালক জানিয়েছেন এমন একটি গানের স্ক্রীনিং অন্যান্য গানের থেকে একটু অন্যরকম হওয়াই উচিত ছিল।

চার বছর বাদে বড় পর্দায় কিং খান

তার উপর চার বছর বাদে বড় পর্দায় ফিরছেন বলিউডের বেতাজ বাদশা শাহরুখ। তাই শাহরুখ প্রেমীদের কাছে তার এই নতুন সিনেমা নিয়ে উত্তেজনার শেষ নেই। সোশ্যাল মিডিয়াতেও উপচে পড়ছে ভক্তদের ভালোবাসা। শাহরুখের নাচের সাথে সাথে তার এক্সপ্রেশনও নাড়িয়ে দিয়ে গেছে তার ভক্তদের। প্রথম গান ‘বেশরম রং’এ যেরকম দীপিকার গেরুয়া বিকিনি এবং শাহরুখের খোপা বাধা চুল ঝড় তুলেছে, তেমনি ‘ঝুমে জো পাঠান’ গানে শাহরুখের দুর্দান্ত পারফর্মেন্স কাঁপিয়ে দিয়েছে গোটা সোশ্যাল মিডিয়াকে।

আগামী দুটি সিনেমা – জওয়ান ও ডানকী

যেকোনো কাজের আলোচনা-সমালোচনা দুটি পাশাপাশি চলতে থাকে। তবে সমালোচনা গঠনমূলক হলেই তা শেষ পর্যন্ত অনিন্দ্য সুন্দর হয়ে ওঠে। শাহরুখের ‘পাঠান’ ছবির নতুন লুকও তেমনই সমালোচনা ও আদর দুটি কুড়িয়েছে। তবে শুধু এই দুটি গানই নয়, খুব শীঘ্রই রিলিজ হতে চলেছে গোটা সিনেমাটিই। আপাতত এই ছবির প্রচার নিয়ে বেজায় ব্যস্ত রয়েছেন শাহরুখ। ‘পাঠান’ -এর প্রমোশন করতে শাহরুখ পৌঁছে গিয়েছিলেন ফিফা ওয়ার্ল্ড কাপের মাঝেও। তবে এরপর শাহরুখের আগামী দুটি সিনেমা ‘জওয়ান’ ও ‘ডানকী’ নিয়েও ব্যস্ত রয়েছেন শাহরুখ খান।

বিনোদন জগতের এইরকম আরো খবর পেতে চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পাতায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *