Job in LIC: চাকরি প্রার্থীদের জন্য সুখবর – এলআইসি তে প্রচুর চাকরি। শুধুমাত্র স্নাতক ডিগ্রি থাকলেই চাকরির বড় সুযোগ।

Job in LIC: চাকরি প্রার্থীদের জন্য সুখবর – এলআইসি তে প্রচুর চাকরি। শুধুমাত্র স্নাতক ডিগ্রি থাকলেই চাকরির বড় সুযোগ।

আপনি কি ভারতীয় জীবনবীমা নিগমে চাকরির স্বপ্ন দেখেন? তাহলে শীঘ্রই আসছে সুখবর। লাইফ ইনশিওরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া বা এলআইসি তে বিভিন্ন জায়গায় অ্যাপ্রেন্টিস ডেভেলপমেন্ট অফিসার (Job in LIC as Apprentice Development Officer) পদে বহু কর্মী নিয়োগ করা হবে। জায়গাগুলি হল কলকাতা পূর্বাঞ্চল, পূর্ব মধ্যাঞ্চল, মধ্যাঞ্চল, দক্ষিণাঞ্চল, উত্তর মধ্যাঞ্চল দক্ষিণ মধ্যাঞ্চল ইত্যাদি জায়গা, তাই ইচ্ছুক প্রার্থীরা শীঘ্রই আবেদন করুন। আবেদনের খুঁটিনাটি জেনে নিন এই প্রতিবেদনের মাধ্যমে।

এলআইসি তে অ্যাপ্রেন্টিস ডেভেলপমেন্ট অফিসার পদে চাকরির জন্য নিয়োগ - Recruitment for Job in LIC as Apprentice Development Officer
এলআইসি তে অ্যাপ্রেন্টিস ডেভেলপমেন্ট অফিসার পদে চাকরির জন্য নিয়োগ – Recruitment for Job in LIC as Apprentice Development Officer

আবেদনকারীর বয়সসীমা (Age limit of the job applicant)

শূন্য পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১লা জানুয়ারি ২০২৩ সালের হিসাব অনুযায়ী ২১ থেকে সর্বোচ্চ ৩০ বছর।

যথাযথ যোগ্যতা (Eligibility)

ইচ্ছুক চাকরিপ্রার্থীদের অবশ্যই হতে হবে যে কোন শাখার স্নাতক। এমনকি জীবনবীমার এজেন্টরা (LIC Agents) বা কর্মরতরাও এই পদের জন্য আবেদন করতে পারবেন।

শূন্যপদ (Vacancy)

এই চাকরির জন্য মোট শূন্য পদ হলো ৯ হাজার ৩৯৪।

আবেদন করার শেষ দিন (Last date to apply)

যোগ্য আবেদন প্রার্থীরা আগামী ১০ই ফেব্রুয়ারি ২০২৩ এর মধ্যে আবেদন করবেন।

আবেদন করার সঠিক পদ্ধতি (How to apply for the job in LIC)

যেসব প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে ইচ্ছুক তাদের www.licindia.in/career.htm এই ওয়েবসাইট এর মাধ্যমে আবেদন করতে হবে। অথবা মূল ওয়েবসাইট www.licindia.in এ গিয়েও প্রয়োজনীয় তথ্য খুঁজে নিতে পারেন।

আবেদন করার ফি (Job application fee)

এই চাকরিতে আবেদন করার জন্য সাধারণ বা জেনারেল ক্যাটাগরির প্রার্থীদের ৭৫০ টাকা ফি হিসাবে ব্যাঙ্কে জমা দিতে হবে। আর তপশিলি ও উপজাতি প্রার্থীদের মাত্র ১০০ টাকা ফি হিসেবে জমা দিতে হবে।

প্রার্থী বাছাই করার পদ্ধতি

এলআইসিতে অ্যাপ্রেন্টিস ডেভেলপমেন্ট অফিসার (Job in LIC as Apprentice Development Officer) পদে প্রার্থী বাছাইয়ের জন্য অনলাইন পরীক্ষার ব্যবস্থা করা হবে। আগামী ১২ই মার্চ এই পরীক্ষা নেওয়া হবে অনলাইন মাধ্যমে। যেসব প্রার্থীরা আগ্রহী তারা অবশ্যই ফেব্রুয়ারির ১০ তারিখের মধ্যে আবেদন করে ফেলুন।


এই সংক্রান্ত আরো খবর পেতে চোখ রাখতে হবে বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পেজগুলিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *