আগামীকাল শুভারম্ভ কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২২ এর, কি কি আকর্ষণ থাকছে এবার?

আগামীকাল শুভারম্ভ কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২২ এর, কি কি আকর্ষণ থাকছে এবার?

বেশ কিছুদিন ধরে লাগাতার প্রস্তুতি চলছে এক মেগা উৎসবের, যার নাম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। অবশেষে এই উৎসব এসে হাজির এক্কেবারে দোরগোড়ায়। জাঁকজ মক সাজে সজ্জিত হয়ে উঠেছে নন্দনের আলোক উজ্জ্বল প্রাঙ্গণ। কারণ আগামীকালই অনুষ্ঠিত হতে চলেছে বাংলার এক বিরাট অনুষ্ঠান কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

গোটা দু’বছর চাপা ছিল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

প্রায় দুটি বছর করোনা ভাইরাস কেড়ে নিয়েছিল বাঙালীর সকল উৎসবের আমেজ। তাই করোনার বিরুদ্ধে লড়াইয়ে জয়ী হওয়ার পর এই বছর কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব যেন আরো প্রাণোময় হয়ে উঠেছে। আগামীকাল সকাল থেকেই শুরু হবে সাধারণ মানুষের ভিড়। আর সাথে চলচ্চিত্র জগতের উজ্জ্বল নক্ষত্রদের আনাগোনা কলকাতার বুক জুড়ে। আবারো বাঙ্গালী মেতে উঠবে তাদের প্রিয় উৎসবে।

আগামীকাল উদ্বোধন কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব এর

বাঙ্গালীদের মতো সিনেমা পাগল মানুষ বোধ হয় খুব কমই হয়। যদিও এখন কর্মব্যস্ততার চাপে সিনেমা হলে ভিড় করে সিনেমা দেখার চল বেশ খানিকটা হ্রাস পেয়েছে। তবে কলকাতার বুকে আয়োজিত এই চলচ্চিত্র উৎসব বাঙালির হৃদয়ে আবার জাগিয়ে তোলে সিনেমার প্রতি তাদের সুপ্ত ভালবাসাকে। আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার ১৫ই ডিসেম্বর থেকে শুরু হচ্ছে চলচ্চিত্র উৎসব, যেখানে একের পর এক বিভিন্ন সুপারহিট চলচ্চিত্র প্রদর্শিত হবে। আর সেই সিনেমা দেখার লোভেই ভিড় জমবে হাজারো দর্শকের। শুধুমাত্র সাধারণ জনগণই নয়, চলচ্চিত্রের টানে হাজির হবে বহু সংখ্যক তারকারাও।

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব এর উদ্বোধনের থাকছেন কারা কারা

প্রায় এক মাস যাবত কোমর বেঁধে চলছিল প্রস্তুতি। আর তার ফাঁকে ফাঁকে সংবাদমাধ্যমের দ্বারা সাধারণ মানুষ এই চলচ্চিত্র উৎসবের টুকরো টুকরো খবর সংগ্রহ করছিলেন। ইতিমধ্যে এই উৎসব কারা উদ্বোধন করছেন এবং কারা উপস্থিত থাকবেন – তা ঘোষিত হয়ে গেছে। এবারের কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মঞ্চ আলোকিত করতে আসবেন একঝাঁক বলিউড তারকা। যার মধ্যে থাকবেন বলিউডের দুই বাদশাহ – অমিতাভ বচ্চন এবং শাহরুখ খান। এছাড়াও থাকছেন জয়া বচ্চন, অরিজিৎ সিং, সৌরভ গাঙ্গুলী ও রানী মুখার্জি।

শুধুমাত্র তারকাদের অভ্যর্রনার প্রস্তুতি নয়, প্রস্তুতি চলছিল কোন দিন কি কি সিনেমা দেখতে পাবেন সাধারণ জনগণ। যেহেতু দু বছর নিশ্চুপ থাকার পর ফের এই উৎসব পালিত হতে চলেছে, তো স্বভাবতই মানুষের ঢল নামবে চোখে পড়ার মতো। তাই সেদিকের নজর রেখে নিরাপত্তা ব্যবস্থার ওপরও কড়া নজরদারি চলেছে। শোনা গেছে, এবারের চলচ্চিত্র উৎসবে মুম্বাই থেকে আসছেন কুমার শানু, মহেশ ভাট এবং শত্রুঘ্ন সিনহা।

হতে চলেছে অমিতাভ বচ্চনের আশি বছরের জন্মদিন উদযাপন

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সর্বদাই চলচ্চিত্র উৎসব নিয়ে একটু বেশি উৎসাহিত থাকেন। তাই সমস্ত ব্যবস্থাপনা নিজে খতিয়ে দেখেছেন। এছাড়া এই উৎসব এই পালিত হবে ‘বিগ বি’ অর্থাৎ অমিতাভ বচ্চনের ৮০ বছর জন্মদিন। মমতা বন্দ্যোপাধ্যায় নিজে অমিতাভ বচ্চনকে সম্মানিত করার জন্য একটি ছোট্ট আয়োজন করেছেন। তার সাথে সাথে বিশেষ সম্মান দেওয়া হবে রানী মুখার্জিকেও। তার কারণ একজন বাঙালি কন্যা হয়ে তিনি বলিউডের বুকে পা রেখে দীর্ঘ ২৫ বছর দাপটের সঙ্গে অভিনয় করে নিজের ভিতকে পক্ত করেছেন। আর এই মেগা উৎসবের উদ্বোধন করতে আসছেন স্বয়ং রাজ্যপাল সিভি আনন্দ।

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন কোথায় ও কিভাবে হবে?

সূত্রের খবর, বৃহস্পতিবার সকালের মধ্যেই মুম্বাই থেকে কলকাতার মাটিতে পা রাখবেন অমিতাভ বচ্চন ও জয়া বচ্চন। নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে এই উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অমিতাভ বচ্চনের ৮০ বছর জন্মদিন উপলক্ষে এই উৎসবে তার বিখ্যাত আটটি সিনেমা প্রদর্শিত হবে, যা অমিতাভ বচ্চনের অনুরাগীদের জন্য অত্যন্ত খুশির একটি খবর। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানকে আরো আনন্দমুখর করার জন্য থাকছে ডোনা গাঙ্গুলির রূপের এক বিশেষ নৃত্যানুষ্ঠান।

শুধুমাত্র যে বলিউডের অভিনেতা ও অভিনেত্রীরা উপস্থিত থাকবেন তেমনটি নয়। কলকাতা চলচ্চিত্র উৎসবে অবশ্যই দেখা যাবে প্রায় সকল টলিউড অভিনেতা-অভিনেত্রীদের। হাজার হাজার দর্শক প্রায় মাসখানেক ধরে চাতক পাখির মতো হাঁ করেছিলেন কলকাতার দিকে চেয়ে। অবশেষে তাদের অপেক্ষার অবসান ঘটিয়ে আগামীকাল শুরু হতে চলেছে এই সাত দিনব্যাপী কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।

Kolkata International Film Festival / কলকাতা আন্তর্জাতিক চলচিত্র উৎসবের অফিসিয়াল ওয়েবসাইট -> https://kiff.in

এইরকম লেটেস্ট আপডেট পেতে চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *