Pathaan Box Office Collection: ২ দিনে ২০০ কোটির বেশি ছাপিয়ে গেল ‘পাঠান’, কি বললেন শাহরুখ?

Pathaan Box Office Collection: ২ দিনে ২০০ কোটির বেশি ছাপিয়ে গেল ‘পাঠান’, কি বললেন শাহরুখ?

দীর্ঘ চার বছর পর বলিউডে কামব্যাক করে হিন্দি ছবিতে ইতিহাস গড়লেন শাহরুখ খান (Shahrukh Khan)। প্রথম দিনেই ১০০ কোটির বেশি ব্যবসা করল শাহরুখ খানের ‘পাঠান’ ছবি। যা আগে কখনো হয়নি কোনো হিন্দি ছবিতে। পাঠান সামগ্রিক বক্স অফিসে আয়ের (Pathaan Box Office Collection) ক্ষেত্রেও গড়লো রেকর্ড! ফলস্বরূপ, সাম্প্রতিক সময়ে দেশ-বিদেশে ছড়িয়ে পড়েছে শাহরুখের ‘পাঠান’। সকলের মুখে একই কথা বিতর্কিত ‘পাঠান’ সকলের মন জয় করেছে।

পাঠান ছবির বক্স অফিসে আয় / Pathaan Box Office Collection
পাঠান ছবির বক্স অফিসে আয় / Pathaan Box Office Collection

শাহরুখ খানের কামব্যাক (Shah Rukh Khan Comeback)

অভিনেতা শাহরুখ খান এর আগে বলিউডের শেষ ছবি করেছিল ২০১৮ সালে। সেই ছবির নাম ‘জিরো’, যা বক্স অফিসে সাফল্য আনতে পারেনি। আর তারপর থেকেই দীর্ঘ চার বছর বলিউড থেকে দূরে ছিলেন অভিনেতা শাহরুখ খান। অনেকেই ভেবেছিলেন তাঁর অভিনয় দক্ষতা কমে গেছে। তবে সম্প্রতি ‘পাঠান’ নিয়ে বলিউডে কামব্যাক করে অভিনেতা প্রমাণ করে দিলেন বাদশা বাদশাই থাকে, তাঁকে কেউ তাঁর জায়গা থেকে সরাতে পারেনা।

বিতর্ককে উড়িয়ে মুক্তি পেল ‘পাঠান’

তবে তাঁর এই ছবির ‘বেশরম রং’ গান রিলিজ হবার পর থেকেই রাজনৈতিক মহল সহ সর্বত্রে জায়গায় বিতর্কিত হয়েছে। এমনকি এই ছবি বয়কট করারও ডাক দিয়েছিলেন নেতা-মন্ত্রী সহ অনেকে। শুধু তাই নয়, এই ছবির হিরো শাহরুখ খানকে মেরে ফেলারও হুমকি দিয়েছিলেন অযোধ্যার এক সাধু। তবে সেইসব এখন অতীত। সেই সব বিতর্ককে উড়িয়ে টেক্কা গিয়ে মুক্তি পেয়েছে শাহরুখ খানের ছবি ‘পাঠান’। তবে এই ছবিতে শুধু শাহরুখ খান নয়, আরো তিন সুপারস্টার নজর কেড়েছে দর্শকদের। তবে বেশি পরিমাণে নজর কেড়েছে শাহরুখ খান।

এক স্ক্রিনে চার সুপারস্টার

‘পাঠান’ ছবিতে হিরো-হিরোইনের ভূমিকায় দেখা গেছে শাহরুখ-দীপিকা (Shahrukh-Deepika)-কে। তবে এর পাশাপাশি আরো দুই অভিনেতাকে দেখা গেছে এই ছবিতে। তাঁরা হলেন ভাইজান সলমন খান (Salman Khan) এবং জন আব্রাহাম (John Abraham)। তবে এই ছবিতে আরো এক অভিনেতার নাম উঠে এসেছে। তাঁর নাম আমির খান। যদিও তিনি এই ছবিতে অনুপস্থিত। তবে তাঁর বোন নিখাত (Nikhat) এই ছবিতে শাহরুখ খানের মায়ের ভূমিকায় অভিনয় করেছেন। ফলে তাঁর নামও উঠে এসেছে এই ছবিতে।

ইতিহাস গড়ল ‘পাঠান’

তবে নতুন বছরে শাহরুখ খানের ‘পাঠান’ ছবি ইতিহাস গড়েছে হিন্দি ছবিতে। ফার্স্ট ডে ফার্স্ট শো-তে প্রত্যেক সিনেমা হলে এত পরিমাণে ভিড় দেখা গেছে যার ফলে ৩০০টি শো বাড়ানো হয়েছে এই ছবির। এমনকি এই ছবি তিনটি ভার্সনে চলছে দেশে-বিদেশে। এছাড়াও, দেশে-বিদেশে মিলিয়ে মোট ৮ হাজার স্ক্রিনে দেখা যাচ্ছে ‘পাঠান’ ছবি। ফলেই সাম্প্রতিক সময়ে চারিদিকে চলছে ‘পাঠান’ ঝড়। তবে জানেন কি এই দুদিনে পাঠান ছবি বক্স অফিসে ব্যবসার (Pathaan Box Office Collection) দিক থেকেও ইতিহাসে নজির গড়েছে?

Pathaan Box Office Collection : ২ দিনে 200 কোটির বেশি ব্যবসা

জানা গিয়েছে, মুক্তির পর প্রথম দুদিনে ২০০ কোটির বেশি ব্যবসা করল ‘পাঠান’। প্রথম দিনের দেশে-বিদেশে মিলিয়ে ‘পাঠান’ ছবি ব্যবসা করেছে ১০৬ কোটি টাকার। যা দেশে ব্যবসা করেছে ৫৭ কোটি টাকা এবং হিন্দি ভার্সনে এই ছবি ব্যবসা করেছে ৫৫ কোটি টাকা। এছাড়াও, অন্যান্য ভার্সনে ২ কোটি টাকার ব্যবসা করেছে এই ছবি। তারপর প্রজাতন্ত্র দিবস অর্থাৎ সরস্বতী পুজোর দিন দেশ-বিদেশ মিলিয়ে এই ছবি ব্যবসা করেছে ১১৩.৬০ কোটি টাকার। তার মধ্যে দেশে আয় হয়েছে ৬৮ কোটি টাকা এবং বিদেশে ব্যবসা ৪৫.৬০ কোটি টাকা। তবে ধীরে ধীরে ‘পাঠান’ ছবি যেভাবে ব্যবসার উন্নতির দিকে এগোচ্ছে তাতে করে জানা যাচ্ছে, তিনদিনে ৩০০ কোটির উপর ছাড়িয়ে যাবে ‘পাঠান’ ছবির বক্স অফিসে আয় (Pathaan Box Office Collection)।

সাফল্যের পর বার্তা শাহরুখের

এই ছবির সাফল্যের পরেই অভিনেতা শাহরুখ খান তাঁর জীবনের সাথে এই ছবির কিছুটা মিল খুঁজে পেয়ে সকলকে জানালেন তাঁর মনের কথা। তিনি টুইট করে সকলকে জানিয়েছেন, “আমার মনে হয়, জীবনটাও কিছুটা এই উক্তির মতোই। ফিরে আসা নিয়ে পরিকল্পনা করা যায় না। শুধু এগিয়ে যাওয়া যায়।” এছাড়াও তিনি সকলকে বার্তা দিয়েছেন, “ফিরে এসো না। বরং যা শুরু করেছ, তা শেষ করো”। ‘পাঠান’ ছবির বক্স অফিসে আয় (Pathaan Box Office Collection) আর কত বাড়বে তা জানা শুধু সময়ের অপেক্ষা।


‘পাঠান’ ছবি সম্বন্ধে ও বর্তমান বক্স অফিসে আয় (Pathaan Box Office Collection) জানতে চোখ রাখুন উইকিপিডিয়ার এই পাতায় -> https://en.wikipedia.org/wiki/Pathaan_(film)

এই রকম আরো খবর পেতে চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পাতায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *