শনির শশ মহাপুরুষ যোগের ফলে কোন কোন রাশির ভাগ্য খুলতে চলেছে?

শনির শশ মহাপুরুষ যোগের ফলে কোন কোন রাশির ভাগ্য খুলতে চলেছে?

জ্যোতিষ শাস্ত্র মতে মানব জীবনের সবথেকে গুরুত্বপূর্ণ গ্রহ হিসেবে মনে হয় শনিদেব কে। কারণ তিনি কর্মফলের দেবতা। মানুষ যা কিছু কর্ম করে তার প্রতিদান হিসেবে ফল পায়। সেই ফল প্রদান করে থাকেন শনিদেব। এই প্রতিবেদনে আমরা জেনে নেব, শনি দেবের শশ মহাপুরুষ যোগ-এর ফলে কোন কোন রাশি লাভবান হবে।

জ্যোতিষশাস্ত্রে অনেকক্ষেত্রেই শনিকে সংকটময় গ্রহ হিসেবে ধরা হয়। যদিও ব্যাপারটি পুরোপুরি সত্য নয়। শনি গ্রহ যদি কারো অনুকূলে থাকে তবে শনিদেব তাকে রাজা বানিয়ে দিতে পারে। আবার শনি প্রতিকূল হলে রাজা থেকে ভিখারি হতেও বিশেষ সময় লাগে না। মোটের উপর এক ব্যক্তি যেমন কাজ করবেন ঠিক তেমনি ফল পাবেন শনিদেবের কাছ থেকে।

শশ মহাপুরুষ যোগ – শনিদেবের অনুকূল ফল

শনিদেব যে সমস্ত যোগে অনুকূল ফল দান করে থাকেন তার মধ্যে শশ মহাপুরুষ যোগ অন্যতম। শনি যখন মকর, কুম্ভ বা তুলা রাশির কেন্দ্রে অবস্থান করে এবং আরোহণ শক্তিশালী হয়, তখন তাকে শশ মহাপুরুষ যোগ বলে। এটিকে এক প্রকার রাজ যোগ বলা হয়।

চলতি বছরের ১৭ ই জানুয়ারি, শনি কুম্ভ রাশির কেন্দ্রে প্রবেশ করেছেন এবং আগামী আড়াই বছর তিনি এই অবস্থানেই বিরাজ করবেন। অর্থাৎ শনি কুম্ভ রাশির কেন্দ্রে থাকায় একটি শশ মহাযোগ তৈরি হয়েছে। যার ফলে কিছু রাশি এই আড়াই বছর সময় কালের মধ্যে সাফল্যের শিখরে উঠবেন। শনি দেবের শশ মহাপুরুষ যোগের ফলে যে সব রাশি শুভ ফল প্রাপ্ত হবে তাদের নিয়ে নিচে আলোচনা করা হলো।

Shani Dev Shash Mahapurush Yog / শনি দেবের শশ মহাপুরুষ যোগ, কোন কোন রাশি লাভবান হবে?
Shani Dev Shash Mahapurush Yog / শনি দেবের শশ মহাপুরুষ যোগ, কোন কোন রাশি লাভবান হবে?

বৃষরাশি

এই রাজ্যের ফলে বৃষ রাশির জাতক জাতিকারা জীবনে বিশেষ লাভবান হবেন। আগামী আড়াই বছর বৃষ রাশির উপর শনিদেব বিশেষ কৃপা দৃষ্টি বর্ষণ করবেন। যার ফলে তাদের জীবনে বেশ কিছু শুভ ফলের উদয় হবে। যেমন, জীবনে চলতে থাকা কিছু গুরুতর সমস্যা থেকে চিরতরে মুক্তি পাবেন এই রাশির জাতক জাতিকারা। তাছাড়াও এই যোগের ফলে বৃষ রাশির মানুষজন পরিশ্রমের সম্পূর্ণ ফল লাভ করবেন। সেই সাথে এই সময়ে কর্ম ক্ষেত্রে উন্নতি হবে, স্বাস্থ্য ভালো যাবে এবং আকস্মিকভাবে অর্থপ্রাপ্ত যোগ রয়েছে।

সিংহরাশি

এই যোগের ফলে সিংহ রাশির জাতক জাতিকারা কম পরিশ্রম করেও সম্পূর্ণ ফল প্রাপ্ত হবেন, যার ফলে কর্মক্ষেত্রে তরতরিয়ে উন্নতির যোগ রয়েছে। পড়ুয়াদের ক্ষেত্রে এই সময়ে পরীক্ষায় ভালো ফল করার সম্ভাবনা রয়েছে। চাকরি প্রার্থীরা চাকরি পেতে পারেন, ব্যবসায়ীরা ব্যবসায় ভালো লাভ পাবেন। তাছাড়াও কর্মরত সিংহ রাশির জাতক জাতিকারা কর্মক্ষেত্রে প্রচুর সাফল্য লাভ করবেন।

মিথুনরাশি

এই শশ মহাপুরুষ যোগের ফলে মিথুন রাশির জাতক-জাতিকাদের জীবনেও বেশ কিছু ভালো পরিবর্তন আসতে চলেছে। এই সময় কালের মধ্যে মিথুন রাশির জাতক জাতিকাদের সমাজে মান-সম্মান, প্রতিপত্তি বৃদ্ধি পাবে। পরিবার পরিজনের সঙ্গে তীর্থযাত্রার যোগ রয়েছে এবং দাম্পত্য জীবনের বেশ কিছু সমস্যার অবসান ঘটবে।

কুম্ভরাশি

কুম্ভ রাশির জাতক জাতিকাদের এই সময়ে স্বাস্থ্য ভালো যাবে। আর্থিক দিক থেকেও প্রতিবন্ধকতা কেটে যাবে। জীবনে এই সময় বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারবেন, যা জীবনের মোড়কে আমূল পরিবর্তন এনে দেবে। তাছাড়াও এই সময়ে জীবনে অনুশাসন ও পরিশ্রম সাফল্য এনে দেবে। কর্মক্ষেত্রে পদ ও বেতন বৃদ্ধি পাবে। সামাজিকভাবেও মান সম্মান ও প্রতিপত্তি বাড়বে।

তুলারাশি

তুলা রাশির জাতক-জাতিককারা এই সময়ের মধ্যে কার্যক্ষেত্রে সাফল্য লাভ করবেন। যে কাজেই হাত দেবেন তাতেই সোনা ফলবে। বিশেষত ব্যবসায়ী এবং রাজনীতির সঙ্গে যুক্ত লোকজন সাফল্যের শিখরে উঠবেন। আর্থিকভাবেও এই সময় তাদের জন্য বেশ অনুকূল। বিদেশে পাঠরত কিংবা বিদেশে পড়ার ইচ্ছা আছে এমন পড়ুয়াদের ক্ষেত্রে এই সময়ে ভালো সুযোগ রয়েছে।


পড়ুন:

—> দুর্ভাগ্যের শিকার? শনিদেবের রোষ থেকে মুক্তি পাবেন কিভাবে?

—> জীবনে সুখ-সমৃদ্ধি পেতে এই শনি দেবের মন্ত্রগুলি অবশ্যই পাঠ করুন

—> ২০২৩ সালে শনির কুদৃষ্টি পড়তে চলেছে কোন কোন রাশির ওপর?

শনিদেব সম্পর্কে বিস্তারিত জানতে পড়ুন উইকিপিডিয়ার এই পাতাটি

শনি দেব (Shani Dev) ও জ্যোতিষশাস্ত্র সম্পর্কিত তথ্য, রাশিফল (Rashifal / Horoscope) জানতে অবশ্যই চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর রাশিফল পাতায়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *