Shani Mahadasha: মানুষের জীবনে শনির ‘মহাদশা’ শুধু ক্ষতি করে না; রাজসুখের অধিকারী হয় অনেকেই

Shani Mahadasha: মানুষের জীবনে শনির ‘মহাদশা’ শুধু ক্ষতি করে না; রাজসুখের অধিকারী হয় অনেকেই

শনির ‘মহাদশা’ (Shani Mahadasha) নিয়ে অনেকের মধ্যেই ভুল ধারণা রয়েছে। বেশির ভাগ মানুষ শনির মহাদশায় শুধু কুফল-এর কথাই জানেন, কিন্তু এর সাথে প্রচুর সুফলও থাকে। এই প্রতিবেদনে সমস্ত সঠিক তথ্য দেওয়া হলো।

সূর্যপুত্র শনিদেবকে ন্যায় ও কর্মফলের দেবতা বলেই সবাই জানে। মানুষের কৃতকর্ম অনুযায়ী শনিদেব সবাইকে কর্মফল দান করে থাকেন। এর আক্রোশে যেমন নেমে আসে জীবনে বিপর্যয়, তেমনি মানুষ রাজসুখের অধিকারীও হয়ে থাকে। তবে যাদের কৃষ্টিতে শনির অবস্থান অশুভ তাদের জীবনে শুভ জিনিস সেভাবে কখনোই ঘটে না।

শনি মহাদশার প্রভাব ও প্রতিকার - Shani Mahadasha effects and remedies
শনি মহাদশার প্রভাব ও প্রতিকার – Shani Mahadasha effects and remedies

শনিদেবের প্রভাব

সূর্যপুত্র শনি মহাদেবের আক্রোশে যেমন জীবন যে বার হয়ে যেতে পারে, তেমনি তার সুদৃষ্টি মানুষের জীবনকে পরিবর্তন করতে পারে। জীবন হয় সুরক্ষিত ও সুসজ্জিত। কিন্তু শনির মহাদশা (Shani Mahadasha) চললে অনেকের জীবনে দুঃখ কষ্টের শেষ থাকেনা, এমনকি হওয়া কাজও নানা রকম বাধা বিপত্তিতে নষ্ট হয়ে যেতে পারে।

মানুষের কর্মফল

একটি মানুষের জীবনে কর্মফল তার পুরো জীবনটাকে পরিচালনা করে। এই কর্মের দেবতাই হলো শনিদেব। মানুষ সারা জীবনের যেরকম কর্ম করবে সেই অনুযায়ী তার জন্য ফল নির্ধারণ করবেন শনিদেব। যদি কর্মফল ভালো হয় তবে জাতক জাতিকারা জীবনের নানারকম সুখ লাভ করবে। এমনকি আর্থিক দিক থেকেও উন্নতি লাভ করতে পারে। কিন্তু যদি শনির কুদৃষ্টি কারো জীবনে পড়ে তাহলে তার জীবন দুঃখ যন্ত্রণায় জেরবার হয়ে যায়। কর্মফল ভালো না হলে তা আর্থিক দিকেও প্রভাব ফেলে। জাতক জাতিকার শারীরিক অসুস্থতা এর কারণ হয়।

শনির মহাদশা (Shani Mahadasha)

মানুষের জীবনের প্রতিটি ক্ষেত্রে শনির মহাদশার (Shani Mahadasha) গভীর প্রভাব লক্ষ্য করা যায়। অনেকের জীবনে শনির মহাদশার কারণে চরম বিপর্যয় নেমে আসে। মানুষের স্বাস্থ্য, শরীর, অর্থ, ব্যবসা, চাকরি, পড়াশোনা, সংসার সমস্ত দিক থেকে জীবন দুর্বিষহ হয়ে ওঠে।

তবে যাদের কুষ্টিতে শনির প্রভাব খুব শক্তিশালী তাদের জীবনে শুধুই সুখ আর শান্তি নেমে আসে শনিদেবের প্রভাবে। জীবন যেন রাজার মতো হয়ে ওঠে, এক কথায় বলা চলে রাজসুখ পায় সেই সব জাতক জাতিকারা।তবে যাদের কুস্টিতে শনির প্রভাব খুব খারাপ তাদের জীবন কখনোই সোজা পথে হাঁটে না। একাই কাটাতে হয় জীবন এবং খারাপ ফল মানুষকে কষ্টে রাখে।

শনির সাড়ে সাতী

মানুষের জীবনে যখন শনির সাড়ে সাতী চলে তখন তাকে অনেক সাবধানতা অবলম্বন করতে হয়। বিশেষজ্ঞদের পরামর্শ ছাড়া কখনোই নীলা ধারণ করতে নেই এই সময়। কোন ব্যক্তির সাথে খারাপ ব্যবহার করা চলবে না এই সময়। বিশেষ করে নারী শিশু ও বয়স্কদের সঙ্গে কোন প্রকার দুর্ব্যবহার করা চলবে না। নেশাসামগ্রী থেকে সম্পূর্ণ প্রকার দূরে থাকতে হবে। যদি এই বিশেষ নিয়মগুলো পালন না করা হয় তাহলে দন্ড পেতে হবে শনি মহাদেবের কাছে। তেমন ইতিবাচক ফল পেতে কিছু নিয়ম পালন করাও অতি আবশ্যক।

নিরাময়ের উপায়

সূর্যপুত্র শনিদেবকে সন্তুষ্ট রাখতে বিশেষ কিছু নিয়ম অবশ্যই পালন করা উচিত। যেমন প্রতি শনিবার অশ্বথ গাছের নিচে সরষের তেলের প্রদীপ জ্বালতে হবে। তারপর তিনবার কিংবা পাঁচবার প্রদক্ষিণ করতে হবে। এরপর শনিদেবের নাম করে প্রণাম করতে হবে।

যদি নিজের ক্যারিয়ার, ব্যবসা ও চাকরির ক্ষেত্রে উন্নতি চান তাহলে অবশ্যই শনিদেবকে তুষ্ট রাখার চেষ্টা করুন। শনিবার সূর্যোদয়ের আগে অশ্বথ গাছে জল দিন।

শনিবার সন্ধ্যেবেলা একটি লোহার পাত্রে প্রদীপ জ্বালাতে হবে এবং শনির চল্লিশা পাঠ করতে হবে। পাঠ করার পরে দরিদ্র ব্যক্তিকে কিছু দান করুন। ভালো খাবার খান এবং ভালো জিনিস দান করুন তাহলে আপনার সাথে ভালো কিছু হবে।

উপরিউক্ত নিয়ম গুলো পালন করলে আপনি শনির মহাদশায় (Shani Mahadasha) কুদৃষ্টি থেকে মুক্তি পাবেন, জীবনে সুখ ও শান্তি নেমে আসবে।তবে কাউকে এই নিয়ম পালন করার জন্য বাধ্য করা হচ্ছে না।


পড়ুন -> শনির ঘর পরিবর্তনে কোন রাশির লাভ, কোন রাশির ক্ষতি – দেখে নিন এক নজরে

পড়ুন -> ৩০ বছর পর শনিদেব অস্ত যাচ্ছেন শীঘ্রই। কোন কোন রাশির জাতকেরা লাভবান হবেন?

পড়ুন -> ২০২৩ সালে শনির কুদৃষ্টি পড়তে চলেছে কোন কোন রাশির ওপর?

পড়ুন -> ২০২৩ সালে এই তিন রাশির উপর প্রভাব শনির সাড়ে সাতি দশার

পড়ুন -> ২০২৩ এর বিস্তারিত বার্ষিক রাশিফল

শনিদেব ও শনির মহাদশা (Shani Mahadasha) সম্বন্ধে আরো জানতে ক্লিক করুন -> wikipedia.org/wiki/Shani

এই ধরণের আরো জ্যোতিষশাস্ত্র সম্পর্কিত তথ্য, রাশিফল (Rashifal / Horoscope) জানতে চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর রাশিফল পাতায়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *