Weather Forecast : সপ্তাহের শেষে জাঁকিয়ে শীত আসতে চলেছে বঙ্গে, সেই সাথে থাকবে গাঢ় কুয়াশার প্রকোপ

Weather Forecast : সপ্তাহের শেষে জাঁকিয়ে শীত আসতে চলেছে বঙ্গে, সেই সাথে থাকবে গাঢ় কুয়াশার প্রকোপ

গত কয়েকদিন ধরে অল্প করে তাপ মাত্রা বাড়ার পর আজ আবারও নীচে নামলো তাপমাত্রার পারদ। আগামী দুই দিন আবহাওয়া (Weather) একই রকম থাকলেও চলতি সপ্তাহের শেষ ভাগে জাঁকিয়ে ঠান্ডা ফিরতে চলেছে বঙ্গে। তবে শীত ফেরার পাশাপাশি আগামী কয়েকদিন গোটা বাংলা জুড়ে চলবে কুয়াশার দাপট।

কলকাতার তাপমাত্রা (Temperature in Kolkata)

গত কালের থেকে কলকাতার তাপমাত্রা (temperature) বেশ খানিকটা নেমে ১৬.৩ ডিগ্রি সেলসিয়াসে দাঁড়িয়েছে যদিও তা স্বাভাবিকের তুলনায় ৩ ডিগ্রি সেলসিয়াস বেশি। দিনের সর্বনিম্ন তাপমাত্রা কমলেও সেই সাথে বেড়েছে দিনের সর্বোচ্চ তাপমাত্রা। এদিন দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৫.২ ডিগ্রি সেলসিয়াস।

Today's Weather - Kolkata
কলকাতায় আজকের আবহাওয়া

আজকের আবহাওয়া (Today’s Weather)

সর্বোচ্চ তাপমাত্রা: ২৫.২ ডিগ্রি সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা: ১৬.৩ ডিগ্রি সেলসিয়াস
জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ: ৯০ শতাংশ
জলীয়বাষ্পের সর্বনিম্ন পরিমান: ৬৫ শতাংশ
বৃষ্টিপাতের সম্ভাবনা: নেই
হওয়ার গতিবেগ: ১.৮ কিমি/ ঘন্টা
সূর্যোদয় সকাল: ৬ টা ১৭ মি
সূর্যাস্ত সন্ধ্যা: ৫ টা ০৪ মি

দক্ষিণ বঙ্গের আবহাওয়া

দক্ষিণবঙ্গের আবহাওয়া (Weather) আগামী তিন দিন পুরোপুরি শুষ্ক থাকবে। কোথাও কোনো বৃষ্টির সম্ভাবনা নেই। শহরে সকালের দিকে গাঢ় কুয়াশার প্রকোপ দেখা যাবে। তবে জেলায় জেলায়ও হালকা থেকে মাঝারি কুয়াশা দেখা যাবে। কুয়াশার কারণে দৃশ্যমানতা কম থাকবে। গাড়ির চালকদের সাবধানে গাড়ি চালাতে বলা হচ্ছে। কুয়াশার কারণে সকালের দিকে আকাশ মেঘলা থাকবে ও রাতে শিশির পড়বে। তবে বেলা বাড়তেই রোদ উঠবে। দক্ষিণবঙ্গের তাপমাত্রা আগামী তিন দিন ১৭ ডিগ্রি থেকে ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশেই থাকবে। তবে পশ্চিমের জেলাগুলির তাপমাত্রা তিন থেকে চার ডিগ্রি সেলসিয়াস কম থাকবে।

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গের জেলা গুলির মধ্যে দার্জিলিং ও কালিম্পঙ জেলায় হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। তবে বাদ বাকি সমতলের জেলাগুলি শুষ্কই থাকবে। সেই সাথে আবহাওয়া দপ্তর থেকে জানানো হয়েছে উত্তরের পার্বত্য জেলাগুলিতে ঘন কুয়াশা পড়তে পারে। অন্যান্য জেলা গুলিতেও হালকা থেকে থেকে মাঝারি কুয়াশা দেখা দেবে। কুয়াশার কারণে গণপরিবহনের ক্ষেত্রে বেশ সমস্যার সৃষ্টি হতে পারে। সকালের দিকে আকাশ মেঘলা থাকলেও বেলা বাড়লে রৌদ্রোকরোজ্জ্বল আবহাওয়া (Weather) দেখা দেবে। উত্তর বঙ্গের তাপমাত্রা আগামী তিন দিন ১০ ডিগ্রি সেলসিয়াস থেকে ২২ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে। তবে দার্জিলিং ও কালিম্পঙের তাপমাত্রা আরো কম থাকবে।

আগামীকালের আবহাওয়া (Weather Forecast)

আবহাওয়া দপ্তরের যা পূর্বাভাস তাতে আগামী দুই তিন দিন আবহাওয়ার খুব একটা পরিবর্তন হবে না। তবে বঙ্গে উত্তর পশ্চিম মৌসুমী বায়ু প্রবেশের সব বাঁধা দূর হয়ে যাওয়াতে আগামী বৃহস্পতিবার থেকে তাপমাত্রা নামতে শুরু করবে। সেই সাথে গোটা বাংলা জুড়ে জাঁকিয়ে নামবে ঠান্ডা। এই সপ্তাহের শেষে ১৩ ডিগ্রি সেলসিয়াসের নীচে নেমে যেতে পারে কলকাতার তাপমাত্রা। তার সাথে দক্ষিনবঙ্গের অন্যান্য জেলার তাপ মাত্রা আরো নীচে নামবে এবং উত্তরবঙ্গে হিহি করা ঠান্ডা নামতে পারে।

এরকম আরো আবহাওয়ার আপডেট (Weather Forecast ) পেতে চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পাতায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *