Rashifal / Horoscope : দেখে নিন ২০২৩ এর বিস্তারিত বার্ষিক রাশিফল

Rashifal / Horoscope : দেখে নিন ২০২৩ এর বিস্তারিত বার্ষিক রাশিফল

আপনি কি জানেন ২০২৩ সালে আপনার রাশিফল (Rashifal / Horoscope) ঠিক কি ভবিষ্যৎবানী করছে? প্রত্যেক বছরের শুরুতেই আমরা আশায় বুক বাঁধি বিগত বছরের তুলনায় এই বছরটি যেন ভালো যায়। তাই ২০২৩ সালের শুরুতেই অপেক্ষায় আছি যে আমাদের রাশিতে এবার কি অপেক্ষা করছে।

এবার দেখে নেওয়া যাক মেষ থেকে শুরু করে মীন – এই ১২ টি রাশির ২০২৩ সালের বিস্তারিত বাৎসরিক রাশিফল (yearly Rashifal)।

২০২৩ এর বিস্তারিত বার্ষিক রাশিফল (Rashifal / Horoscope)
২০২৩ এর বিস্তারিত বার্ষিক রাশিফল (Rashifal / Horoscope)

মেষ রাশি (Aries)

রাশিফল (Rashifal) অনুযায়ী, মেষ রাশি গত বছরের থেকে ভালো কাটবে। কিন্তু বছরের শুরুটা খুব ভালো যাবে না। সব কাজেই একটু আধটু ঝঞ্ঝাট আসতে থাকবে। মানসিক উদ্বিগ্নতা থাকবে। ব্যবসায়ীদের জন্য এইবছর মধ্যম যাবে। সন্তান বিষয়ে উদ্বেগ, প্রেম সংক্রান্ত সমস্যা থাকবে। পুরনো প্রেম হঠাৎ কেটে যেতে পারে। আবার এইবছর বিয়ে হবার যোগও আছে। যারা দীর্ঘ সময় অপেক্ষাতে আছেন এইবছর বিয়ের সুবর্ণ সুযোগ। শিক্ষা ক্ষেত্রে লাভ হবে। ফাটকা উপায়, শেয়ার ইত্যাদি শুরুর দিকে বুঝে এগোবেন। 

মেষ রাশি মঙ্গলবার হনুমানজীকে উপাসনা করুন হনুমান চালিশা পাঠ করুন। 

মেষ রাশি জপ করুন ॐ ক্রাং ক্রীং ক্রৌং ভৌমায় নমঃ

বৃষ রাশি (Taurus)

বৃষ রাশির নতুন বছরটা ভালো মন্দ মিশিয়েই কাটবে। কিন্তু রাশিফলে (Rashifal)-এ আছে, বছরের শুরুতে কোন ঝুঁকিপূর্ণ কাজ বা ঝুঁকিপূর্ণ বিনিয়োগ থেকে সাবধান। ব্যবসায়ীদের বছরের শুরুটা ভালো যাবে না। অন্তত প্রথম তিনটে মাস। ধার দেওয়া থেকে বিরত থাকুন কারণ ফেরত পাবার আশা খুবই কম। চাকুরিরতদের পদোন্নতি হবে। কিন্তু সহকর্মীদের সাথে ঝামেলাতে না জড়ানোই ভালো। গৃহকলহ হবার প্রবল সম্ভাবনা বছরের প্রথম তিনটি মাস। বাবা বা বয়স্ক কারুর স্বাস্থ্য নিয়ে উদ্বেগ।  ছাত্রছাত্রীদের মন কিছুটা বিভ্রান্ত হবে ও পড়াশোনার প্রতি আগ্রহ কম হবে। গাড়ি চালানোর সময় সাবধান। যারা দীর্ঘদিন চাকরির চেষ্টা করছেন এইবছর তাদের রাশিফল (Rashifal / Horoscope) বলছে সুখবর আনতে পারে। 

বৃষরাশি সাদা পোশাক ব্যবহার করুন। শুক্রবার অগ্নি কোনে প্রদীপ জ্বালান সম্ভব হলে। শুধুমাত্র দুধ দিয়ে শিবলিঙ্গে অভিষেক করুন।

বৃষ রাশি জপ করুন ॐ দ্রাং দ্রীং দ্রৌং সঃ শুক্রায় নমঃ 

মিথুন রাশি (Gemini)

মিথুন রাশির ভাগ্যপতি নিজের রাশিতে ফিরে আসছেন ত্রিশ বছর বাদে। রাশিফল (Rashifal) বলছে, মিথুন রাশির এই বছরটি নতুন সম্ভাবনার দ্বার খুলে যাবে। কিন্তু বছরের শুরুতে কয়েক মাস পিতার স্বাস্থ্য নিয়ে উদ্বেগ থাকবে। বসের সাথে তর্কেবিতর্কে না জড়ানো ভালো। কর্মস্থানেও প্রকাশিত প্রথম দিকটি ভালো যাবে না। মিথুন রাশি এইবছর নতুন উদ্যমে সবকিছু শুরু হবে। বছরের মাঝামাঝি মিথুন রাশি বিবাহ সম্ভাবনা থাকবে। স্বাস্থ্য মোটামুটি। কোন মামলা দীর্ঘদিন ঝুলে আছে এইবছর সিদ্ধান্ত হবে। 

মিথুন রাশি বুধবার গণেশ পুজা করুন এবং দুর্বা অর্পণ করুন। 

মিথুন রাশি জপ করুন ॐ ব্রাং ব্রীং ব্রৌং সঃ বুধায় নমঃ 

কর্কট রাশি (Cancer)

রাশিফল (Rashifal) অনুযায়ী, কর্কট রাশি এইবছর কষ্টদায়ক হবে। বছরের শুরুতে শনি মহারাজ আপনার রাশির অষ্টমে যাবার ফলে কর্মস্থানে বাধা এবং ঈর্ষার শিকার হবেন । কর্মস্থানে বদল হবার সম্ভাবনা। আর্থিক দিকেও বছরের শুরুর কয়েকটি মাস ভালো যাবে না। মে জুন মাসের দিকে গাড়ী চালানোর সময় সাবধানে থাকুন দুর্ঘটনার যোগ আছে। হঠাৎ করে দুঃখজনক ঘটনা বা কোন দুঃখজনক সংবাদ পেতে পারেন। কর্কট রাশি দাম্পত্যজীবন এই বছরটি ভালো না। কোন কারনে বিচ্ছেদ হতে পারে।ঘরোয়া কলহবিবাদ দেখা দিতে পারে। 

কর্কট রাশি শিব পুজো করুন সোমবার এবং ॐ নমঃ শিবায় জপ করুন ।

কর্কট রাশি জপ করুন ॐ শ্রাং শ্রীং শ্রৌং সঃ চন্দ্রায় নমঃ 

সিংহ রাশি (Leo)

রাশিফল (Rashifal) অনুযায়ী, সিংহ রাশি শনির কুম্ভে গোচর আপনার জীবনে অনেক উথালপাথাল নিয়ে আসবে। শেয়ার বাজারে বিনিয়োগ বছরের প্রথম কয়েকটি মাস বুঝে করতে হবে। নচেৎ হানি হতে পারে। কিছু ক্ষেত্রে সিদ্ধান্ত ভুল হতে পারে সুতরাং সিদ্ধান্ত অনেক ভেবে চিন্তে নিতে হবে। নতুন গৃহ কেনার পরিকল্পনা থাকলে বছরের প্রথম তিনটি মাস বাদ দিয়ে করতে হবে। মায়ের শরীর স্বাস্থ্য খেয়াল রাখতে হবে। এপ্রিলের পর হঠাৎ কোন সম্পর্ক হবার সম্ভাবনা। জীবনসঙ্গী বা সঙ্গিনীর সাথে কলহ বিবাদ এড়িয়ে চলুন। কোন তীর্থস্থানে ভ্রমণ করতে পারেন। কিছু অর্থহানি ঘটতে পারে। 

সিংহ রাশি তামার পাত্রে সূর্যদেবকে নিয়মিত জল দান করুন। শিব পুজো করুন।

সিংহ রাশি জপ করুন ॐ হ্রাং হ্রীং হ্রৌং সঃ সূর্যায় নমঃ 

কন্যা রাশি (Virgo)

এইবছরের রাশিফল (Rashifal) অনুযায়ী, কন্যা রাশি বছরটি আপনার আর্থিক গৃহস্থ এবং ব্যবসায়িক নানাবিধ সমস্যার মোকাবিলা করতে হবে। এই বছর কোন নতুন কাজ শুরু করা উচিত নয় আর্থিক হানি হতে পারে বা কাজ অর্ধেক শুরু করেও মাঝামাঝি আলস্য বা নানা কারণে বন্ধ হয়ে যেতে পারে। অর্থ সংক্রান্ত অনাবশ্যক  ঝুঁকি নেওয়া উচিত না জরুরী প্রয়োজনে ছাড়া। গৃহের পরিস্থিতি ভালো যাবে না। এপ্রিল থেকে মানসিক উদ্বিগ্নতা এবং গৃহের কোন সদস্যর শারীরিক স্থিতি নিয়ে চিন্তা থাকবে। জুলাই আগস্ট মাসের দিকে গাড়ী চালানোর সময় সাবধান। পথেঘাটেও সাবধানে থাকতে হবে। যারা বিদেশ যাত্রার পরিকল্পনা করছেন এইবছর সফলতা আসতে পারে। 

কন্যা রাশি বুধবার সাদা নুন খাওয়া থেকে বিরত থাকা উচিত। বুধবার গণেশ পুজো করুন। 

কন্যা রাশি জপ করুন ॐ ব্রাং ব্রীং ব্রৌং সঃ বুধায় নমঃ 

তুলা রাশি (Libra)

রাশিফল (Rashifal) এই বছরটি আপনার জন্য মানসম্মান নিয়ে আসবে। বছরের শুরুতে নতুন কোন কিছু শুরু হতে পারে। এপ্রিলের পর থেকে জীবনসঙ্গীর সাথে কলহ বিবাদ এড়িয়ে চলুন। আয় বৃদ্ধির সাথে সাথে শোঅফ করার কারনে খরচ বৃদ্ধি পাবে। গৃহ সংক্রান্ত খরচ বৃদ্ধি পাবে। টেকনিক্যাল কাজে যুক্ত জাতকদের এই বছরটি ভালো যাবে। জুলাই থেকে অক্টোবর নিজের স্বাস্থ্য নিয়ে সাবধানে থাকতে হবে। তুলা রাশি কোন বন্ধু থেকে ধোঁকা পেতে পারে। শিক্ষা ক্ষেত্রে যুক্তদের লাভ। বছরের শেষ দিকে পারিবারিক কারনে খরচ বৃদ্ধি পাবে ফলে উদ্বিগ্নতা আসবে। নতুন করে প্রেম আসতে পারে এবং সেটা হঠাৎ করে। যারা প্রেমে আছেন তাদের এইবছর বিয়ে হবার সুন্দর সুযোগ। 

তুলা রাশি জপ করুন ॐ দ্রাং দ্রীং দ্রৌং সঃ শুক্রায় নমঃ 

বৃশ্চিক রাশি (Scorpio)

বৃশ্চিক রাশি বছরের প্রথম এক দুই মাস দাম্পত্য জীবন নিয়ে সাবধানে থাকতে হবে। সার্বজনিক ক্ষেত্রেও ক্রোধের বশে উল্টোপাল্টা বলে ফেলা উচিত হবে না তাতে লোকসান হবে। ধন সংক্রান্ত কাজে ভেবে চিন্তে পা ফেলতে হবে। গৃহ সংক্রান্ত বিষয়েও ভেবে চিন্তে পা ফেলতে হবে। গৃহকলহ পরিস্থিতি হবে। প্রতিবেশীদের সাথে ব্যবহার ঠিক রাখতে হবে। নিজের স্বাস্থ্য কারনে ব্যয় দেখা যায়। ঘর থেকে  যাদের কাজ তাদের এইবছরটা ভালো যাবে। বছরের মাঝামাঝি আলস্য বৃদ্ধি পাবে। অহংকার থেকে বাঁচতে হবে। বৃশ্চিক রাশি এইবছর শরীর স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্নতা থাকবে। মাঝেমাঝে শরীর খারাপ কোন দীর্ঘকালিন রোগ আসতে পারে। প্রেমের ক্ষেত্রে সংবেদনশীল হতে হবে নতুবা হানি। 

বৃশ্চিক রাশি মঙ্গলবার হনুমান চালিশা পাঠ করুন। হনুমানজীকে গুড় ও ছোলা ভোগ দিন। 

বৃশ্চিক রাশি জপ করুন ॐ ক্রাং ক্রীং ক্রৌং সঃ ভৌমায় নমঃ 

ধনু রাশি (Sagittarius)

এই বছরের শুরুটা ভালো মনে হলেও সিদ্ধান্ত নেবার সময় সাবধান। ভুলভ্রান্তি হতে পারে ইমোশনাল হয়ে গিয়ে। আয় বৃদ্ধির সাথে সাথে খরচও বাড়বে বিশেষ করে গৃহসংক্রান্ত বিষয়ে। ছোট ভাইবোন বা ভ্রাতৃতুল্য কারুর থেকে সহায়তা লাভ। জুলাই মাসে সাবধানে থাকুন দুর্ঘটনার যোগ আছে। বছরের মাঝামাঝি কর্মস্থানে বদল বা সমস্যা। ধনু রাশির প্রেম পাবার জন্য মন চঞ্চল হবে এবং প্রেমের যোগাযোগ আসবে। এইবছর ধর্মীয় কাজে বাধাবিঘ্ন হবার প্রবল সম্ভাবনা। শরীর স্বাস্থ্য মোটের উপর ঠিক থাকবে।

ধনু রাশি নিয়মিত বিষ্ণু পুজো করুন। কলাগাছে হলুদ মিশ্রিত জল অর্পণ করুন। 

ধনু রাশি জপ করুন ॐ গ্রাং গ্রীং গ্রৌং সঃ গুরবে নমঃ 

মকর রাশি (Capricorn)

মকর রাশি এইবছর ভালোমন্দ মিশিয়ে যাবে। এই বছর শনিদেব কুম্ভে গোচর করলে আপনি সাড়ে সাতির শেষ পর্যায়ে পৌছবেন। এপ্রিলের পর থেকে মায়ের স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্নতা। নিজের শরীর স্বাস্থ্য ভালো যাবে না। বছরের শুরুতে প্রেম সংক্রান্ত বিষয়ে একটু সাবধানে কলহ বিবাদ এড়িয়ে চলুন। জুলাই আগস্ট এইসময় আয়ের ক্ষেত্রে বেশ বাধা আসবে। কিন্তু আবার হঠাৎ কোন পাওনা টাকা পেয়ে যেতে পারেন। বছরের মাঝামাঝি হঠাৎ খরচ হবে। কর্মস্থানে বদলী বা নতুন কর্ম শুরু হতে পারে। বসের সাথে তর্কে বিতর্কে না জড়ানো ভালো। ব্যবসা মোটামুটি যাবে। ডিসেম্বরের পর বিদেশে যাবার যোগ তৈরি হবে। মকর রাশি এইবছর ধার না দেওয়া ভালো দিলে ফেরত পাবার আশা কম থাকবে। 

মকর রাশি শনিবার নিরামিষ খেয়ে শনিদেবের মন্দিরে পুজো দিন। শনিবার সর্ষের তেল এড়িয়ে চলার চেষ্টা করুন।

মকর রাশি জপ করুন ॐ প্রাং প্রীং প্রৌং সঃ শনয়ে নমঃ 

কুম্ভ রাশি (Aquarius)

রাশিফল (Rashifal) অনুযায়ী, এই বছর আপনার রাশিপতি শনি নিজের রাশিতে আসবেন। আপনি সাড়ে সাতির মধ্যম ভাগে থাকবেন। কোন কাজ শুরু করলেও মনের মতো ফল প্রাপ্ত না হবার কারনে মনে অশান্তি, উদাসীনতা আসবে। ব্যবসায় হানি যোগ আছে। কর্মস্থানে পদোন্নতি বা যাঁরা দীর্ঘদিন নতুন কর্মের অপেক্ষা করছেন তাদের জন্য সুখবর। জুলাই মাসের পর থেকে আপনার নিজের চেষ্টা যেমন বৃদ্ধি পাবে তেমনি বাবার স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্নতা থাকবে। জুলাই মাসে দাম্পত্য জীবনে কিছু মতভেদ, কলহ হবার প্রবল সম্ভাবনা। কুম্ভ রাশি আয়ের ক্ষেত্রে সমস্যা থাকবে এইবছর। শেয়ার ফটকাতে বিনিয়োগ বুঝে করতে হবে। ঘোরাঘুরি, দূর ভ্রমণ ইত্যাদির কারনে খরচ বৃদ্ধি হবে। যারা বিয়ের জন্য অপেক্ষা করছিলেন এই বছর বিবাহ হবার যোগ আছে। এবারের রাশিফল (Rashifal / Horoscope) বলছে, কুম্ভ রাশিকে ভোগবিলাস থেকে দুরে থাকা উচিৎ।

কুম্ভ রাশি মকর রাশির মতোই করুন ।

মীন রাশি (Pisces)

এই বছরের ১৭ই জানুয়ারি শনিদেব কুম্ভে প্রবেশ করলে, আপনার প্রথম পর্যায়ের সাড়ে সাতি শুরু হবে। এই সময়টা আপনার পরিবার বিষয়ে সতর্ক থাকতে হবে। সঞ্চয় হানি হতে পারে। পরিবারের কারো, বিশেষ করে পিতার স্বাস্থ্য নিয়ে উদ্বেগ এবং খরচ হতে পারে। সন্তানের বিদেশ যাবার বা দুরে যাবার পরিকল্পনা থাকলে এই বছরে যেতে পারে। কর্মস্থানে মোটের উপর শুভ কিন্তু ঝামেলা এড়িয়ে চলা উচিত। জুন জুলাই মাসে কর্মস্থানে শুভ নতুন চাকরি বা কর্মস্থানে বদলী হতে পারে। ব্যয় এইবছর বেশি থাকবে। আবার হঠাৎ করে লটারি ফাটকা কোন অর্থ পেতে পারেন। 

মীন রাশি ধনু রাশির রাশিফল (Rashifal) অনুযায়ী যা যা করনীয়, সেগুলো করুন।


জেনে নিন সংখ্যাতত্ত্ব দিয়ে কেমন যাবে আপনার নতুন বছর 2023?

২০২৩ সালে শনির কুদৃষ্টি পড়তে চলেছে কোন কোন রাশির ওপর?

শাস্ত্রমতে জ্যোতিষবিদ্যা, গ্রহ-নক্ষত্র ও রাশিসমূহ সম্পর্কে আরো জানতে পড়ুন উইকিপিডিয়ার এই পাতা।

এই ধরণের আরো রাশিফল (Rashifal / Horoscope) জানতে চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর Astrology / রাশিফল পাতায়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *