Picnic spot near Kolkata: পিকনিকের প্ল্যান করছেন? কলকাতার ৪টি দুর্দান্ত পিকনিক স্পটের মধ্যে একটি বেছে নিন

Picnic spot near Kolkata: পিকনিকের প্ল্যান করছেন? কলকাতার ৪টি দুর্দান্ত পিকনিক স্পটের মধ্যে একটি বেছে নিন

আর শীতকাল মানেই প্রত্যেক মানুষের মধ্যে চলে ঘোরার পরিকল্পনা। তার সাথে চলে ফ্যামিলি বা বন্ধুদের সাথে পিকনিক করার প্ল্যান। করছেন নাকি কোনো পিকনিক প্ল্যান? কোথায় পিকনিক করবেন ভাবছেন? চিন্তা নেই, কলকাতার মধ্যেই ও খুব কাছেই আছে এমন চার-চারটি সেরা জায়গা (Picnic spot near Kolkata), যা পিকনিক স্পট হিসেবে দুর্দান্ত। চলুন জেনে নিন কলকাতার মধ্যে কোথায় কোথায় রয়েছে দুর্দান্ত পিকনিক স্পট।

কলকাতায় ও কলকাতার কাছের পিকনিক স্পট / Picnic spot near Kolkata
কলকাতায় ও কলকাতার কাছের পিকনিক স্পট / Picnic spot near Kolkata

শীতের পিকনিকের আমেজ

শীতকাল শুরু হওয়া থেকে শেষ পর্যন্ত প্রত্যেক মানুষের মনে তৈরি হয় ঘুরতে যাওয়ার আমেজ। তার সাথে চলে কাছাকাছি কোথাও পিকনিক করার প্ল্যানও। তাই আজকের এই প্রতিবেদনে কলকাতার মধ্যে থাকা এমন চারটি পিকনিক স্পটের বিস্তারিত তথ্য আপনাদের জানাবো। যেখান থেকে আপনি আপনার পছন্দের পিকনিক স্পট বেছে নিতে পারবেন আর দল বেঁধে চলে যাবেন পিকনিক করতে।

ডায়মন্ড হারবারের পুষ্পবন

Picnic spot near Kolkata #1 : দক্ষিণ ২৪ পরগনা অন্তর্গত ডায়মন্ড হারবারে রয়েছে এক দুর্দান্ত পিকনিক স্পট। যার নাম পুষ্পবন। এর পাশাপাশি এই পুষ্পবনের পাশেই রয়েছে দুটি কেল্লা। যা তৈরি হয়েছিল পর্তুগিজদের আমলে এবং ইংরেজদের আমলে। ফলস্বরূপ, সেখানে পড়ে রয়েছে ধ্বংসাবশেষ। তবে সেখানেও কিছুক্ষণের জন্য পিকনিক স্পট থেকে ঘুরে আসতে পারেন, বেশ ভালো লাগবে।

Location – > https://www.google.com/maps/place/Picnic+Spo…

সুকান্ত নগর সমিতি ভেড়ি / Sukanta Nagar Samity Bheri
সুকান্ত নগর সমিতি ভেড়ি / Sukanta Nagar Samity Bheri

সেক্টর ফাইভে সুকান্ত ভেড়ি

Picnic spot near Kolkata #2 : সল্টলেক সেক্টর ফাইভ বলতে আমরা জানি কাজের জায়গা। যেখানে রয়েছে বড় বড় অফিস ও নানা রকম দোকান। বিশেষ করে খাবারের দোকান। তবে হ্যাঁ এই কাজের জায়গাতেও রয়েছে দুর্দান্ত একটি পিকনিক স্পট। যার নাম সুকান্ত ভেড়ি বা সুকান্ত নগর সমিতি ভেড়ি। শীতকালে পিকনিকের প্ল্যান হলে সেক্টর ফাইভের সুকান্ত ভেড়ি একদম উপযুক্ত জায়গা। জলের পাশে বসে পিকনিক করার দুর্দান্ত জায়গা হলো সুকান্ত ভেড়ি। পিকনিকের পাশাপাশি এই স্পট সেলফি তোলার জন্য বেশ সুন্দর জায়গা।

Location – > https://www.google.com/maps/place/Sukanta+Nagar+Samity+Bheri…

কলকাতার ক্যাপ্টেন ভেড়ি

Picnic spot near Kolkata #3 : কলকাতায় রয়েছে আরও একটি সুন্দর ভেড়ি যার নাম ক্যাপ্টেন ভেড়ি। শীতকালে পিকনিক স্পট হিসেবে এটি ভাড়া দেওয়া হয়। ইস্টার্ন মেট্রোপলিটনে রয়েছে এই দুর্দান্ত পিকনিক স্পট। ল্যান্ডমার্ক বলতে গেলে চিংড়িঘাটা এবং মেট্রোপলিটন বাস স্টপের মধ্যবর্তী জায়গা হল এই ক্যাপ্টেন ভেড়ি। জলাভূমির পাশে বসে পিকনিক করার অসাধারণ জায়গা হল এই ক্যাপ্টেন ভেড়ি। পিকনিকের পাশাপাশি আপনি এখানে জলাভূমিতে বোটও চড়তে পারেন।

Location – > https://www.google.com/maps/place/Captain+Bherry…

টাকির বিশ্রাম বাগানবাড়ি / Taki Bisram Bagan Bari
টাকির বিশ্রাম বাগানবাড়ি / Taki Bisram Bagan Bari

টাকির বিশ্রাম বাগানবাড়ি

Picnic spot near Kolkata #4 : পিকনিক স্পট হিসেবে আরো একটি বিখ্যাত জায়গা হল টাকির বিশ্রাম বাগানবাড়ি। যেটি কলকাতা থেকে ৭০ কিলোমিটার দূরে অবস্থিত। বাগানবাড়ি মানেই আমাদের চোখে ভেসে ওঠে ছোট ছোট কটেজ, গাছপালা, বসে থাকার ছায়াহীন স্থান, চারিদিকে সবুজের ছোঁয়া। সেরকমই টাকির এই বিশ্রাম বাগানবাড়ি। ফলে পিকনিক স্পট হিসেবে এটি একটি দুর্দান্ত জায়গা। টাকি স্টেশন থেকে কিছুটা এসে ইচ্ছামত নদীর পাড়েই অবস্থিত বিশ্রাম বাগানবাড়ি। রাত্রেও থাকার ব্যবস্থাও রয়েছে এই পিকনিক স্পটে। এখানে একসাথে অনেক পিকনিক স্পটেরই ব্যবস্থা রয়েছে। তাই আর বাইরে নয়, কলকাতার মধ্যেই রয়েছে দুর্দান্ত পিকনিক স্পট। যেখানে ফ্যামিলি বা বন্ধু-বান্ধব নিয়ে শীতের আমেজে আসতে পারেন জমিয়ে পিকনিক করতে।

Location – > https://www.google.com/maps/place/Bisram+Bagan+Bari…

Booking & contact -> bisrambaganbari.com


এই রকম আরো খবর পেতে চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পাতায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *