বুধের মহাদশায় কি ঘটতে চলেছে? শুনলে চমকে যাবেন আপনিও!

বুধের মহাদশায় কি ঘটতে চলেছে? শুনলে চমকে যাবেন আপনিও!

জ্যোতিষ শাস্ত্র অনুসারে প্রতিটি গ্রহেরই একটি নির্দিষ্ট সময় পর পর স্থানান্তর ঘটে এবং সেই প্রভাব দেশ, অর্থনীতি, রাজনীতি এবং সমাজ জীবনের ওপর এসে পড়ে। এইরকমই একটি প্রভাবশালী গ্রহ হল বুধ। এই গ্রহটি মাসের ৩০ দিনের মধ্যে ২৫ দিনই এক রাশি থেকে অন্য রাশিতে স্থান পরিবর্তন করে। জ্যোতিষশাস্ত্রে বুধকে বুদ্ধি, অর্থ, যোগাযোগ ক্ষমতা ও চিন্তাভাবনা ইত্যাদির জন্য শক্তিশালী গ্রহ হিসেবে চিহ্নিত করা হয়।

বুধ সূর্যের সবথেকে নিকটে অবস্থান করায় একে ‘সৌরমন্ডলের যুবরাজ’ও বলা হয়ে থাকে। এমতাবস্থায় বুধ যদি কোনো জাতকের রাশিফলে শুভ স্থানে অবস্থান করে তাহলে সেই জাতকের সুখ সমৃদ্ধি বৃদ্ধি পাবে। এমনকি প্রচুর অর্থ লাভ করবেন। সেই ব্যক্তি যেকোনো কাজ যুক্তি দিয়ে সবাইকে বোঝাতে পারবেন এবং কাজে উন্নতি লাভ করবেন।

বুধের মহাদশার স্থায়ীকাল

জ্যোতিষশাস্ত্র মতে, বুধের মহাদশা স্থায়ীকাল ১৭ বছর পর্যন্ত থাকতে পারে। এই মহাদশাকে খুব শুভ বলে মনে করা হয়। এই মহাদশার শুভ প্রভাবে সেই জাতকের চিন্তাশক্তি, বুদ্ধিসত্ত্বা , সৃজনশীলতা, ব্যাবসা ইত্যাদির উন্নতি ঘটে। তাই এই মহাদশার জাতকদের ১৭ বছর আনন্দের সাথে কাটে।

বুধের মহাদশায় ঠিক কি ঘটতে চলেছে?
বুধের মহাদশায় ঠিক কি ঘটতে চলেছে?

বুধের দুর্বলতার প্রভাব

সব কিছুরই যেমন ইতিবাচক দিক রয়েছে সেরম নেতিবাচক দিকও রয়েছে। এই গ্ৰহের ক্ষেত্রেও তাই হবে। এই গ্ৰহের দুর্বলতার প্রভাব জাতকের ওপর গিয়ে পড়ে। এর ফলে জাতকের বুদ্ধি লোপ পায়। জীবনে কোনো উন্নতি করতে পারে না।যার ফলে সেই জাতক মানসিক, শারীরিক এবং অর্থনৈতিক সবদিক থেকে সর্বশান্ত হয়ে যায়।

আরও পড়ুন -> Surya & Shani Dev: সূর্য ও শনির অশুভ প্রভাব কাটিয়ে সৌভাগ্যের পথে ৪ রাশি

বুধের মহাদশাকালীন সঠিক ব্যবস্থাপনা

বৈদিক জ্যোতিষ শাস্ত্রমতে যদি কোন ব্যক্তির রাশিফলে বুধের মহাদশা দুর্বল হয়ে পড়ে তাহলে তাঁর বিভিন্ন ঝামেলা এবং ক্ষয়ক্ষতির সম্মুখীন হতে হয়। ফলে সেই ব্যক্তি সব দিক থেকে ভেঙে পড়ে। এমতাবস্থায় যদি বুধ সংক্রান্ত প্রতিকার গ্রহণ করা যায় তাহলে সেই ব্যক্তি এই ক্ষয়ক্ষতি থেকে মুক্তি পেতে পারেন। এর জন্য করনীয় হলো প্রতি বুধবার কোন গাভীকে দিনে চারবার খাওয়ালে উপকার পাওয়া যেতে পারে।

বাড়িতে একটি মানি প্ল্যান্ট গাছ লাগানো যেতে পারে। মুগ ডাল দান করুন। রোজ সপ্তসতী পাঠ করুন। বোন ও মেয়েকে উপহার দিন। এছাড়া আপনার নিজস্ব জ্যোতিষীকে আপনার রাশিফল দেখান এবং তার পরামর্শ অনুযায়ী রত্ন পরিধান করুন। এই কাজগুলো করলে আপনি উপকৃত হতে পারেন।

বিঃদ্রঃ এখানে প্রাপ্ত তথ্য গুলো জ্যোতিষ শাস্ত্রের উপর ভিত্তি করে আপনাকে সাময়িকভাবে উপকৃত করার জন্য দেওয়া হয়েছে। তাই আমাদের অনুমানের ওপর ভিত্তি না করে আপনি আপনার নিজস্ব জ্যোতিষীর কাছ থেকে পরামর্শ নিন এবং সেই পরামর্শ অনুযায়ী পথ অনুসরণ করুন।

এই রকম আরও খবর পেতে চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পাতায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *