Gita GPT: জীবনের যেকোনো সমস্যার সমাধান করে গীতা জিপিটি; গীতার জ্ঞান সমৃদ্ধ AI

Gita GPT: জীবনের যেকোনো সমস্যার সমাধান করে গীতা জিপিটি; গীতার জ্ঞান সমৃদ্ধ AI

গীতা থেকে অর্জিত জ্ঞান-এর মাধ্যমে জীবনের বড় বড় প্রশ্নের উত্তর পেতে সাহায্য করে গীতা জিপিটি (Gita GPT)। দেশে এই নতুন চ্যাটবট (ChatBot) চালু হয়ে গেছে। চ্যাটজিপিটি (ChatGPT) ছাড়াও এই নতুন চ্যাটবট এ বিভিন্ন রকম প্রক্রিয়া দেখা যায়। এই নতুন প্রকার সফটওয়্যারটি চালু করেছেন একজন গুগল ইঞ্জিনিয়ার, তার সহকর্মীদের সাহায্যে।

কি আছে এই নতুন সফটওয়্যারে?

নতুন সফটওয়্যারটির নাম হল গীতা জিপিটি। এই সফটওয়্যারটি AI / Artificial Intelligence চালিত সফটওয়্যার, যার মাধ্যমে জীবনের বিভিন্ন সমস্যা সমাধান করা যায়। জানেন কি কিভাবে করা যায় এই সমাধান? গীতার শ্লোক পাঠের মাধ্যমে বিভিন্ন বড় বড় প্রশ্নের সমাধান করা যায় খুব সহজেই।

কারা তৈরি করেছে এই নতুন চ্যাটবট টি?

এই নতুন চ্যাটবট (Chatbot) টি তৈরি করেছেন সুকুরু সাই বিনীত, কিংশুক কাশ্যপ ও সমরজিৎ সিং। ২৮শে জানুয়ারি এইটি প্রথম চালু করার পরেই জনসাধারণের নজর কাড়ে এই নতুন তৈরি চ্যাটবটটি। বিনীত সর্বপ্রথম টুইটারে এই নতুন সফটওয়্যারটি চালু করার কথা ঘোষণা করেন।

'Gita GPT' গীতার শ্লোকের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর দেবে
‘Gita GPT’ গীতা থেকে অর্জিত জ্ঞান এর মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর দেবে

কিভাবে হচ্ছে সমস্যার সমাধান?

এই নতুন সফটওয়্যারটি জিপিটি ৩ দ্বারা পরিচালনা করা হয়েছে। যে কোন সমস্যার সমাধানই হচ্ছে গীতার শ্লোক পাঠের মাধ্যমে এবং গীতা থেকে অর্জিত জ্ঞান এর মাধ্যমে।

সফটওয়্যারটির সৃষ্টিকর্তা বিনীত টুইটারে প্রকাশ করেছেন যে ঠিক কোন পদ্ধতিতে এই নতুন চ্যাটবট কাজ করে। যখন প্রশ্ন করা হবে, “জীবন মানে কি?”, এই সফটওয়্যার এর মাধ্যমে যে উত্তর পাওয়া যাবে তার সম্পূর্ণ আধ্যাত্মিক প্রশ্নের উত্তর ভগবত গীতায় লেখা আছে যে জীবনের অর্থ হল, বার্ধক্য ও মৃত্যুর থেকে লড়াই করে মুক্তি পাওয়া। এছাড়াও জীবনের মূল ধর্মই হলো ঈশ্বরের শরণাপন্ন হওয়া এবং ব্রহ্মকে উপলব্ধি করা। ত্যাগের মাধ্যমে কর্ম লাভ করা যায় এবং ঈশ্বরের পায় নিজেকে নিবেদিত করতে হয়। পরম পুরুষের কাছে পৌঁছানোই জীবনের শেষ লক্ষ্য।

এখানে গীতার শ্লোকগুলো খুব সুন্দরভাবে ব্যাখ্যা করা হয়, যার থেকে সমস্ত প্রশ্নের আমরা জবাব পেয়ে থাকি। এর আগে ইন্টারনেটে ওপেনএআই এর চ্যাট জিপিটি (OpenAI ChatGPT) এবং গুগল এর বার্ড (Google Bard) সমস্ত কিছুই খুব দ্রুতভাবে আলোড়ন ফেলেছিল। এরপরে ইন্টারনেটে আসে এই নতুন সফটওয়্যারটি।

জনগণের প্রতিক্রিয়া

নতুন প্রবর্তিত সফটওয়্যারটি সম্পর্কে জনগণ বেশ ভালো রকম মনোভাব প্রকাশ করেছে। যে সমস্ত ব্যবহারকারীর গীতা জিপিটি টুইটার ব্যবহার করছে, তাদের তরফ থেকে ইতিবাচক প্রক্রিয়া দেখা যাচ্ছে। এমনকি তাদের প্রশ্নের উত্তরও তারা পোস্ট করছে। এই নতুন সফটওয়্যার এর সৃষ্টিকর্তা বিনীত শনিবার বক্তব্য রেখেছেন যে, এই সফটওয়্যারটি এবার আপগ্রেড করা হয়েছে।

আপনার প্রশ্নের উত্তর দেবে Gita GPT
আপনার প্রশ্নের উত্তর দেবে Gita GPT

কিভাবে ব্যাবহার করবেন Gita GPT?

১. প্রথমে Gita GPT এর ওয়েবসাইটটি খুলুন -> gitagpt.org

২. আপনার ইমেইল আইডি অথবা মোবাইল নম্বর লিখুন এবং ভাষা চয়ন করুন। তারপর Continue এ ক্লিক করুন। এখনো পর্যন্ত কোনো সিকিউরিটি কোড বা OTP ইনপুট করার প্রয়োজন হচ্ছে না, কিন্তু ভবিষ্যতে সেটি করতে হতেও পারে।

৩. এরপর আপনি আপনার সমস্যা বা প্রশ্ন Gita GPT এর কাছে উপস্থাপন করতে পারেন এবং উত্তরও সাথে সাথেই পেয়ে যাবেন।


এই সংক্রান্ত বিস্তারিত খবর জানতে চোখ রাখতে পারেন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পেজে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *