শীঘ্রই আসছে Jio Air Fiber, পেয়ে যান তার ছাড়াই High Speed Broadband Internet

শীঘ্রই আসছে Jio Air Fiber, পেয়ে যান তার ছাড়াই High Speed Broadband Internet

জিও ফাইবার তো বর্তমানে অনেকেই ব্যবহার করে থাকেন, কিন্তু Jio Air Fiber শুনেছেন কি? এয়ার ফাইবার হলো রিলায়েন্স জিওর এক নয়া সৃষ্টি। এটিও জিও ফাইবারের মতোই একটি ব্রডব্যান্ড ইন্টারনেট সার্ভিস, কিন্তু এটির বিশেষত্ব হলো এটি সম্পূর্ণ ওয়্যারলেস। 5G প্রযুক্তিতে চললেও মোবাইল ফোনের 5G এর তুলনায় অনেকটাই বেশি গতিসম্পন্ন ডাটা সংযোগ আপনি পেয়ে যাবেন এয়ার ফাইবার এর মাধ্যমে। বাড়ি হোক বা অফিস, যে কোন জায়গায় ব্যবহারকারীরা নিশ্চিন্তে ব্যবহার করতে পারবেন প্রায় ১.৫ জিবিপিএস স্পিডের এই অত্যাধুনিক Wireless High Speed Broadband Internet সার্ভিসটি।

নতুন ডিভাইসের ঘোষণা

২০২২ সালে রিলায়েন্স এর পক্ষ থেকে যে, বার্ষিক সাধারণ সম্মেলনের আয়োজন করা হয়েছিল, সেই সম্মেলনে ঘোষিত হয়েছিল যে এরকম একটি নতুন ডিভাইস বাজারে আনা হবে। কিন্তু ডিভাইসের মূল্য বা সম্পূর্ণ খুঁটিনাটি তথ্য এখনো পর্যন্ত প্রকাশ করা হয়নি। তবে সংবাদমাধ্যমের সূত্র অনুসারে যতটুকু জানা গেছে, তাতে আর হয়তো কয়েক মাসের অপেক্ষা। তারপরেই বাজারে আসতে চলেছে এই নতুন ওয়্যারলেস ইন্টারনেট ডিভাইসটি। ২০২২ এ অনুষ্ঠিত অ্যানুয়াল জেনারেল মিটিং (AGM) এ উপস্থিত মুকেশ আম্বানি জনসমক্ষে ঘোষণা করেছিলেন যে, Jio Fiber Broadband মতোই হাই স্পিড ইন্টারনেট কানেকশন পাবেন Jio Air Fiber ব্যবহারকারীরা। এছাড়া উপরি পাওনা হিসাবে থাকবে ওয়াই ফাই সাপোর্ট, লো লেটেন্সি এবং হাই-ব্যান্ডউইধ অ্যাপ্লিকেশন ইত্যাদি।

শীঘ্রই আসছে Jio Air Fiber
শীঘ্রই আসছে Jio Air Fiber

কি এই Jio Air Fiber?

Jio Air Fiber মূলত জিও ফাইবার যেমন, ঠিক তেমনই। তবে, এটি 1.5 Gbps speed এর ৫জি প্রযুক্তির ওপর তৈরী একটি তারবিহীন বা ওয়্যারলেস ব্রডব্যান্ড ইন্টারনেট পরিষেবা। ডিভাইসটি শুধুমাত্র প্রথমে একবার সেটআপ করে এবং তারপর থেকে চালু করলেই আপনি পেয়ে যাবেন দ্রুতগতির ডাটা কানেকশন আপনার বাড়িতে বা অফিসে।

কী-কী ফিচার্স Jio Air Fiber এ পাওয়া যাবে?

১) প্যারেন্টাল কন্ট্রোল
২) WiFi 6 সাপোর্ট করবে।
৩) টিভি সাপোর্টের জন্য থাকবে জিও সেটটপ বক্স ও সিমলেস ইন্টিগ্রেশন।
৪) ডিভাইসটিকে অ্যাপ দ্বারা ইন্টিগ্রেশন ও সেটআপ করা যাবে।
৫) এক নেটওয়ার্কে একাধিক ওয়েবসাইট ও ডিভাইস ব্লক করার সুবিধা থাকবে।

অবশ্যই পড়ুন -> Messenger App Ban: নিষিদ্ধ ১৪টি মেসেঞ্জার অ্যাপ, আপনার ফোনে নেই তো?

Jio AirFiber Device
Jio AirFiber Device

কত স্পিড পাওয়া যাবে ও কিভাবে কাজ করবে Jio Air Fiber?

Jio Air Fiber এ গ্রাহকরা 5G Internet স্পিড পাবেন। এর স্পিড থাকবে ১.৫ Gbps-এর কাছাকাছি, যা মোবাইল এর ৫জি এর তুলনায় অনেকটাই বেশি। রিলায়েন্স জানিয়েছে, জিও এয়ার ফাইবার এর মাধ্যমে গ্রাহকরা বস্তুতই ৫জি স্পিড পাবেন যা প্রায় ১০০০ বর্গ ফুট এলাকা জুড়ে কাজ করবে। অন্যান্য ওয়াইফাই ডিভাইসের বা WiFi Hotspot device এর মতো এটিকে ইন্সটল করতে তেমন কোন সমস্যা হবে না। শুধুমাত্র জিও এয়ার ফাইবার ডিভাইসটি প্রথমবারের জন্যে সেটআপ করলেই পাওয়া যাবে দ্রুত গতির ইন্টারনেট। ডিভাইসটি অন থাকলেই পাওয়া যাবে ওয়াই ফাই কানেকশন।


এই রকম আরো খবর পেতে চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পাতায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *