Optical Illusion: আপনি কেমন মানুষ? জানতে বলুন ছবিতে কোন প্রাণী প্রথম চোখে পড়ল?

Optical Illusion: আপনি কেমন মানুষ? জানতে বলুন ছবিতে কোন প্রাণী প্রথম চোখে পড়ল?

এই প্রতিবেদনের অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) বা ধাঁধা আপনার ব্যক্তিত্বকে চিনতে সাহায্য করবে।

বর্তমানে অবসর সময় পাওয়া মানেই স্মার্টফোনে এক সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম থেকে অন্য একটি প্লাটফর্মে ঘুরপাক খাওয়া। আগে যেমন পড়াশোনা বা কাজের ফাঁকে ছবি আঁকা, গান শোনা, পরিবারের সাথে সময় কাটানো অথবা খবরের কাগজে প্রকাশিত পাজলগুলির সমাধান করা ইত্যাদিতে মানুষ সময় ব্যয় করতেন। কিন্তু বর্তমানে কমবেশি প্রতিটি মানুষের জীবনে স্মার্টফোন এসে গোটা সময়টা যেন কেড়ে নিয়েছে। প্রয়োজন থেকে বিনোদন সব কিছুরই একমাত্র সমাধান স্মার্টফোন। এর ফলে গুটি কয়েকজন ছাড়া বাকি সব সৃজনশীল চিন্তাভাবনা করা প্রায়ই বন্ধ করে দিয়েছে।

অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) কি?

আমাদের বেঙ্গলি নিউজ ৩৬৫ আপনাদের চিন্তা শক্তি বাড়াতে, স্মৃতিশক্তিকে মজবুত করতে এবং সৃজনশীল চিন্তাভাবনাসহ বুদ্ধি ইত্যাদিকে তীক্ষ্ণ করতে নিয়ে এসেছে অপটিক্যাল ইলিউশন (Optical illusion)। অপটিক্যাল ইলিউশন হল একপ্রকার ধাঁধা যা, আপনার সামনে এমন একটি ছবি বা প্যাটার্ন তুলে ধরবে। যা পারতোপক্ষে ভীষণই সহজ, কিন্তু আপাতদৃষ্টিতে তার সমাধান করতে গেলে আপনি নাজেহাল হয়ে যেতে পারেন। তার কারণে এ সমস্ত ছবি বা প্যাটার্ণগুলি আপনার সামনে এক প্রকার বিভ্রান্তি সৃষ্টি করবে। আপনাকে বুদ্ধি খাটিয়ে সেই বিভ্রান্তির জট ছাড়িয়ে ধাঁধাটির সমাধান খুঁজে বের করতে হবে।

Optical Illusion: ছবিটিকে মনোযোগ সহকারে দেখুন।
Optical Illusion: ছবিটিকে মনোযোগ সহকারে দেখুন।

আজকের অপটিক্যাল ইলিউশন (Today’s Optical Illusion)

আপনাদের সামনে একটি ছবি তুলে ধরা হলো। এই ছবিটির মধ্যে লুকিয়ে রয়েছে বিভিন্ন জন্তু। ছবিটিকে ভালো করে দেখে আপনি যে জন্তুটিকে প্রথমে খুঁজে পাবেন, সেটি বলে দেবে আপনি কেমন ব্যক্তিত্বসম্পন্ন মানুষ। ছবিটিকে ভালো করে মনোযোগ সহকারে দেখে বলুনতো কোন প্রাণীটিকে আপনি প্রথম দেখতে পাচ্ছেন?

উত্তর জেনে নিন

১) সিংহ

যদি আপনি প্রথমেই এই সাদা কালো ছবিটি থেকে একদম বাঁদিকে লুকিয়ে থাকা সিংহকে দেখতে পান, তবে আপনার ব্যক্তিত্ব হবে সিংহের মত। সিংহ সর্বদাই তেজ এবং বীরত্তের চিহ্ন। সিংহের মধ্যে একটি শাসন করার ক্ষমতা বিরাজমান। সিংহ প্রচন্ড আত্মবিশ্বাসী হয়। তবে আপনার ব্যক্তিত্বের মধ্যেও এই গুণগুলি বর্তমান থাকবে।

২) ঘোড়া

আচ্ছা যদি আপনার চোখ এই ধাঁধা বা অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) এর মাঝখানে আটকে যায়, তবে সেখানে দেখতে পারবেন ঘোড়া। আপনি যদি প্রথমেই ঘোড়াকে দেখতে পান তবে আপনার ব্যক্তিত্বের মধ্যে ঘোড়ার মত গুণগুলি বর্তমান। ঘোড়া মানেই অতীব স্বাধীনতা প্রিয় একটি জীব। যে সমস্ত বন্ধনকে ভেঙে ছুটে বেরিয়ে যেতে পছন্দ করে। তবে আপনিও সেরকমই একজন স্বাধীনচেতা মানুষ হবেন।

৩) হাতি

সিংহের ঠিক নিচে রয়েছে হাতি। যদি আপনার চোখ হাতির উপর পড়ে তবে হাতির বৈশিষ্ট্যগুলি সঙ্গে আপনার ব্যক্তিত্বের মিল পাওয়া যাবে। হাতি সর্বদাই তার পারিপার্শ্বিক পরিস্থিতি সম্পর্কে সচেতন থাকতে পছন্দ করে। তার আশেপাশে কি ঘটছে, কখন হচ্ছে ইত্যাদি সম্পর্কে সতর্ক থাকে। তবে অন্য কেউ তাকে নিয়ে কি ভাবছে সেই বিষয়ে হাতির খুব একটি ভাবনাচিন্তা থাকে না।

৪) সারমেয়

ছবিটি ভালো করে লক্ষ্য করলে দেখা যাবে ডানদিকে উপরে রয়েছে সারমেয় এর ছবি। এই অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) বা ধাঁধায় আপনার চোখে যদি সারমেয় জন্তুটি ধরা পড়ে, তবে বুঝতে হবে যে আপনি একজন বিশ্বাসযোগ্য মানুষ। তার কারণ সারমেয় এটি বিশ্বাসযোগ্য প্রাণী। সারমেয়কে যারা পছন্দ করে বা যারা নির্ভরশীল, তাদেরকে সারমেয় নিজের জীবন দিয়ে রক্ষা করতে পিছপা হয় না।

৫) ভাল্লুক

ভালোভাবে তাকালে ছবিটির ডানদিকে পাবেন ভাল্লুকের ছবি। ভাল্লুক অত্যন্ত স্পষ্টবাদী এবং সরল ও খোলা মনের একটি প্রাণী। এই বৈশিষ্ট্য গুলো তবে আপনার মধ্যেও রয়েছে।

৬) উট

এবার ভালো করে খুঁজলে পড়ে দেখতে পাবেন হাতির ঠিক ডান পাশে রয়েছে একটি উটের ছবি। যদি আপনার চোখে প্রথম উট ধরা পড়ে, তবে মনে রাখতে হবে যে আপনিও উটের মত জীবনের প্রতি আশাবাদী।

৭) শূকর

যদি সারা ছবিটিতে প্রথমেই শূকর দেখতে পান তবে আপনি একজন সৎ চরিত্রের মানুষ। কারণ সুকর উদারতা চরিত্রবান এবং পণ্যের প্রতি কর্তব্যপরায়ণ ইত্যাদি বৈশিষ্ট্যকে হাইলাইট করে।


দৃষ্টিভ্রম বা অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) সম্বন্ধে আরো জানতে পড়তে পারেন উইকিপিডিয়ার এই পাতা

আপনারা যদি এই রকমের ধাঁধা আরও সমাধান করতে চান, তবে অবশ্যই চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পাতায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *