Solar Fan for Home: ইলেকট্রিক বিল কম করবে ৪৯০ টাকার দুর্দান্ত ফ্যান

Solar Fan for Home: ইলেকট্রিক বিল কম করবে ৪৯০ টাকার দুর্দান্ত ফ্যান

ক্রমশই বেড়ে চলেছে গরমের তাপপ্রবাহ। বাড়তে থাকা তাপমাত্রায় নাজেহাল অবস্থা সাধারণ মানুষের, আর সেই জন্যই হুড় হুড় করে বিক্রি হচ্ছে এসি, ফ্যান, কুলার ইত্যাদি জিনিস। তবে এগুলো ব্যবহার করার ফলে ইলেকট্রিক বিলও বেড়ে চলেছে অনেকাংশে। বাড়তি বিলে যাতে মাথায় হাত না পরে, সেইজন্যে আপনার দরকার “সোলার ফ্যান সেট” (Solar Fan for Home)।

ইলেকট্রিক বিল সাশ্রয়ের উপায়

গরমের মুশকিল আসান এখন মানুষের হাতের কাছে, কোনরকম ইলেক্ট্রিসিটি ছাড়া ৪৯০ টাকার ফ্যান দুর্দান্তভাবে গরমের হাত থেকে রেহাই দেবে মানুষকে। ইলেকট্রিক বিল বাড়ার কোনো রকম চিন্তাও নেই। তীব্র গরমে যখন মানুষের প্রাণ ওষ্ঠাগত তখন এরকম একটি ফ্যান মানুষের একান্ত প্রয়োজন। বাজারের দামি দামি ফ্যান, এসি,কুলার দেখতে যতই সুন্দর হোক না কেন ইলেকট্রিক বিল আসে ততই বেশি। তাই এই দ্রব্যমূল্যের বাজারে সাধারণ মানুষকে একটু রেহাই দিতে এই ফ্যানটি সত্যি কার্যকরী।

সোলার ফ্যান সেট / Solar Fan Set
সোলার ফ্যান সেট / Solar Fan Set

বাড়ির জন্যে সোলার ফ্যান (Solar Fan for Home)

বাজারের অন্যান্য দামি ফ্যানের তুলনায় এই ফ্যানের বিশেষত্ব অবশ্যই আছে। ঘন্টার পর ঘন্টা এই ফ্যানের হাওয়া খেলেও আপনার বিল বাড়বে না একটুও, লাগবে না কোন ইলেক্ট্রিসিটি। কারণ এই ধরনের ফ্যান চলে সোলার বা সৌরশক্তির সাহায্যে। আপনি ইচ্ছামত এই ফ্যানটি ব্যবহার করতে পারবেন বিদ্যুৎ বিল বাড়ার ভয় ছাড়াই।

বসুন্ধরা ট্রেডার্স পেডেস্টাল সোলার ফ্যান সেট

ফ্লিপকার্ট অ্যাপের মাধ্যমে এই ফ্যান টি প্রচুর বিক্রি হচ্ছে। ৮০০ টাকার এই ফ্যান আপনি ডিসকাউন্টের সাথে আপনি কম দামেও পেয়ে যেতে পারেন। এই ধরনের ফ্যানে বিদ্যুতের কোন রকম প্রয়োজন নেই বরং প্রয়োজন হয় সোলার সিস্টেমের। এতে রয়েছে ডিসি মোটর। আর বিদ্যুতের বিল নিয়ে আপনাকে চিন্তা করতে হবে না বরং এর হাওয়া খেয়ে রীতিমতো শীত লেগে যাবে আপনার।

ইলেকট্রনিক্স টেবিল সোলার ফ্যান সেট

বাড়ির জন্যে সোলার ফ্যান (Solar Fan for Home) চাইলে এই ফ্যানটি আপনি পেয়ে যাবেন মাত্র ৪৯০ টাকায়। আর ডিসকাউন্ট পেলে এই ফ্যানের দাম হয়ে যাবে একেবারে আশ্চর্যজনক। বিভিন্ন রকম ব্যাংক অফারও আছে এই ফ্যানটিতে। এই ফ্যানের জন্য ফ্লিপকার্টের পে লেটার এর সাথে নানারকম অফার পাওয়া যাচ্ছে। এই ফ্যানে রয়েছে 12V মিনি ডিসি মোটর।

JY সুপার টেবিল সোলার ফ্যান সেট

এই ধরনের ফ্যানটির এমআরপি হলো ২ হাজার ৯৯৯ টাকা। বাড়ির জন্যে সোলার ফ্যান (Solar Fan for Home) কিনলে ফ্লিপকার্ট এই ফ্যানটিতে পাবেন ৬৩ শতাংশ ছাড়, তাহলে আপনি ফ্যানটি কিনতে পারবেন মাত্র ১ হাজার ২৯৯ টাকায়। ব্যাংকের অফার নিয়ে এই ফ্যানটিতে আরও দুর্ধর্ষ রকম ছাড় পাওয়া যাবে। এই ধরনের রিচার্জেবল পোর্টেবল ফ্যানের বৈশিষ্ট্য অন্যতম।

যে কোনো জিনিসের মতই, এই ফ্যানগুলির দাম পরিবর্তনশীল। এই প্রতিবেদন লেখার সময়ে যেই দাম, সেই দামই এখানে দেওয়া রইল।


এই রকম আরো খবর পেতে চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পাতায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *