Today’s Temperature : তাপমাত্রা বাড়লেও শীতের আমেজ বাংলা জুড়ে, কেমন থাকবে আগামী দিন গুলি?

Today’s Temperature : তাপমাত্রা বাড়লেও শীতের আমেজ বাংলা জুড়ে, কেমন থাকবে আগামী দিন গুলি?

আলিপুর আবহাওয়া দফতর পূর্বাভাস অনুযায়ী বছরের প্রথম দিনেই বাড়লো তাপমাত্রা (Temperature)। সেই সাথে রাজ্য জুড়ে দাপট দেখা গেল কুয়াশার। তবে বেলা বাড়ার সাথে সাথে আকাশ পরিষ্কার হয়েছে। তাপমাত্রা বাড়লেও একটা শীতের আমেজ বজায় ছিল গোটা দিন জুড়ে, এবং আগামী দুদিনও এমন শীত শীত আমেজ থাকবে গোটা বাংলায়।

Kolkata temperature in cold weather
কলকাতার আবহাওয়া

কলকাতার তাপমাত্রা (Temperature)

গতদিনের তুলনায় প্রায় ৩ ডিগ্রির কাছাকাছি তাপমাত্রার উত্থান হয়েছে। গতদিন সকালে যেখানে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.৮ ডিগ্রি সেলসিয়াস। সেখানে আজ তা বেড়ে দাঁড়িয়েছে ১৭.৫ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের তুলনায় ৪ ডিগ্রি বেশি। অপরদিকে দিনের সর্বোচ্চ তাপমাত্রা (Temperature) গতদিনের তুলনায় ১ ডিগ্রিরও বেশি বেড়ে দাঁড়িয়েছে ২৬.৭ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের তুলনায় ১ ডিগ্রি বেশি।

কলকাতার আবহাওয়া

সর্বোচ্চ তাপমাত্রা: ২৬.৭ ডিগ্রি সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা: ১৭.৫ ডিগ্রি সেলসিয়াস
জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ: ৯১ শতাংশ
জলীয়বাষ্পের সর্বনিম্ন পরিমান: ৪২ শতাংশ
বৃষ্টিপাতের সম্ভাবনা: নেই
হওয়ার গতিবেগ: ৯.৬ কিমি/ ঘন্টা
সূর্যোদয়: সকাল ৬ টা ১৬ মি
সূর্যাস্ত: সন্ধ্যা ৫ টা ০২ মি

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গের আবহাওয়া মোটামুটি শুষ্কই থাকবে একমাত্র দার্জিলিং জেলায় আগামী তিন থেকে চার দিন হালকা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে তবে গোটা উত্তরবঙ্গ জুড়েই ঘন কুয়াশার প্রকোপ দেখা দেবে আগামী দুই তিন দিন কোথাও কোথাও দৃশ্যমানতা ৫০ মিটারের নিচে নেমে আসবে বলেও জানানো হয়েছে তাপমাত্রা (Temperature) মোটের উপর ১০ থেকে ২৪ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ঘোরাঘুরি করবে

দক্ষিণবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গের মতো দক্ষিণবঙ্গেও কুয়াশার পূর্বাভাস দেওয়া হয়েছে তবে কুয়াশার প্রকল্প কত ঘন দেখা যাবে না দক্ষিণবঙ্গে দক্ষিণ বঙ্গ আগামী ২ থেকে ৩ দিন শুষ্ক আবহাওয়া থাকবে বৃষ্টির কোন সম্ভাবনা নেই বেলা বাড়তেই ঝর্ম নিয়ে রোড দেখা যাবে। তবে দুদিন পর থেকে আস্তে আস্তে তাপমাত্রা (Temperature) বাড়তে শুরু করবে। তুলনামূলকভাবে পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা কম থাকবে এখানে তাপমাত্রা ১২ থেকে ২৪ ডিগ্রির সেলসিয়াসের মধ্যে থাকবে

আগামীকালের পূর্বাভাস

আগামী কাল আবহাওয়া মোটের উপর আজকের মতই থাকবে তবে তাপমাত্রা (Temperature) সামান্য বৃদ্ধি পেতে পারে বৃষ্টির কোন পূর্বাভাস দেওয়া হয়নি তবে সকালের দিকে কুয়াশা এবং রাতে প্রচুর পরিমাণে শিশির পড়তে পারে আকাশ ঝলমলে থাকবে এবং মেঘমুক্ত থাকবে।

এই রকম আবহাওয়ার আপডেট পেতে চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পাতায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *