Today’s Weather: রাজ্যে ফিরেছে শীতের আমেজ, কেমন কাটবে বর্ষ শেষের রাত? জেনে নিন আবহাওয়ার হাল হকিকৎ

Today’s Weather: রাজ্যে ফিরেছে শীতের আমেজ, কেমন কাটবে বর্ষ শেষের রাত? জেনে নিন আবহাওয়ার হাল হকিকৎ

পূর্বাভাস অনুযায়ী রাজ্যের আবহাওয়া (Weather) -য় দেখা মিলল শীতের পরশ। ফিরেছে গা শির শির করা অনুভূতি। কিন্তু সেই সাথে আশঙ্কা রয়েছে কত দিন থাকবে এই আবহাওয়া? কারণ আলিপুর আবহাওয়া দপ্তর যা পূর্বাভাস দিয়েছে তাতে আগামীকাল থেকে আবারো বাড়তে পারে রাজ্যের তাপমাত্রা। তাই বড়দিনের মতো না হলেও বর্ষবরণের রাতও উষ্ণ কাটতে পারে।

Today's Weather
কলকাতার আবহাওয়া

আজকের আবহাওয়া (Today’s Weather)

আজ নগর কলকাতার আবহাওয়া (Weather) গতকালের জায়গাতেই দাঁড়িয়ে আছে। গতকালের মত আজও কলকাতা দিনের সর্বোচ্চ তাপমাত্রা ১৪.৪ ডিগ্রি সেলসিয়াস এবং আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৫.৩ ডিগ্রি সেলসিয়াস যা গতকালের তুলনায় সামান্য কম। আজও শহরে বেশ কুয়াশার দাপট দেখা গিয়েছে। যার জন্য গণপরিবহনের ক্ষেত্রে বেশ সমস্যার সম্মুখীন হতে হয়েছে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ থাকবে ৮৫ শতাংশ এবং হওয়ার গতিবেগ থাকবে ০.০ কিলোমিটার প্রতি ঘন্টা। সকালের দিকে আকাশ মেঘাচ্ছন্ন থাকলেও বেলা বাড়ার সাথে সাথে আকাশ পরিষ্কার হয়ে ঝকঝকে রোদ উঠবে।

উত্তরবঙ্গের আবহাওয়া (North Bengal Weather)

উত্তরবঙ্গের জেলাগুলির আবহাওয়া (Weather) মোটের উপর শুষ্কই থাকবে। তবে দার্জিলিং জেলায় আজ থেকে শুরু করে আগামী চার দিন হালকা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। সেই সাথে কালিম্পং জেলাতেও আজ এবং পরশু হালকা বৃষ্টি হতে পারে। এছাড়া উত্তরবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই আগামী দুদিনের জন্য মাঝারি থেকে ভারী কুয়াশার পূর্বাভাস দেওয়া হয়েছে। উত্তরবঙ্গে আগামী দু দিনের জন্য রাতের সর্বনিম্ন তাপমাত্রায় কোন পরিবর্তন আসবে না, তবে তারপর থেকে আস্তে আস্তে সর্বনিম্ন তাপমাত্র ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া (South Bengal Weather)

দক্ষিণবঙ্গের আবহাওয়া (Weather) -ও উত্তরবঙ্গের মতোই প্রায় একই থাকবে। তবে দক্ষিণ বঙ্গ এই মুহূর্তে বৃষ্টির কোন পূর্বাভাস দেওয়া হয়নি। তবে রাত ও সকালের দিকে হালকা থেকে মাঝারি মাত্রায় কুয়াশা পড়তে পারে। আগামী দুদিন রাতের সর্বনিম্ন তাপমাত্রায় তেমন কোন পরিবর্তন আসবে না তবে নতুন বছর পড়ার পর আস্তে আস্তে তাপমাত্রা বৃদ্ধি পেয়ে ১৬ ডিগ্রি থেকে ১৭ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছে যেতে পারে। এছাড়া রাতের দিকে বেশ শিশির পড়তে পারে।

আগামীকালের আবহাওয়া (Tomorrow’s Weather)

আজকের সঙ্গে রাজ্যের আগামীকালের আবহাওয়ার তেমন কোন ফারাক থাকবেনা। তবে রাতের দিকে উষ্ণতা সামান্য বৃদ্ধি পেতে পারে। বর্ষবরণ ও বর্ষশেষের উৎসব হাড় কাঁপানো ঠান্ডার মধ্যে উদযাপিত না হলেও তা বড়দিনের মতো অবস্থায় পৌঁছবে না বলেই পূর্বাভাস দিয়েছে রাজ্যের আবহাওয়া দপ্তর।

এই রূপ আবহাওয়ার আপডেট পেতে চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পাতায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *