Vishwakarma Puja 2023: ৫০ বছর পর বিশ্বকর্মা পুজোয় অমৃত-সিদ্ধিযোগ, কি করবেন আর কি করবেন না

Vishwakarma Puja 2023: ৫০ বছর পর বিশ্বকর্মা পুজোয় অমৃত-সিদ্ধিযোগ, কি করবেন আর কি করবেন না

Vishwakarma Puja 2023: হিন্দু ধর্মে ঋক বেদ অনুযায়ী, বিশ্বকর্মা হলেন পরম সত্যের প্রতিরূপ এবং সৃষ্টিশক্তির দেবতা। প্রতি বছর কন্যা সংক্রান্তি অর্থাৎ সূর্য যেদিন কন্যা রাশিতে প্রবেশ প্রবেশ করে সেই তিথিতে বিশ্বকর্মা পূজো করা হয়। এই তিথিতে অফিস, কারখানায় অস্ত্রশস্ত্রের নিয়ম মেনে পুজো করা হয়। তবে দীর্ঘ ৫০ বছর পর এই বছরের পূজোয় অস্বাভাবিক সংযোগ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে ঘাবড়ানোর কিছুই নেই। পূজায় কোন অস্বাভাবিক সংযোগ তৈরি হচ্ছে এবং তার জন্য কি উপায় অবলম্বন করতে হবে বিস্তারিত জানতে আরও পড়ুন।

Vishwakarma Puja 2023 – এবছর অস্বাভাবিক সংযোগের সময়সীমা

হিন্দু পঞ্জিকা অনুযায়ী, এবছর বিশ্বকর্মা পুজোয় (Vishwakarma Puja 2023) বিভিন্ন যোগ তৈরি হচ্ছে। তা হলো- অমৃত-সিদ্ধিযোগ, সর্বার্থসিদ্ধিযোগ, ব্রহ্ম যোগ ও দ্বিপুষ্করযোগ। এমতাবস্থায় বিশ্বকর্মা পুজো করা গেলে অধিক ফল লাভ করা সম্ভব। বিশ্বকর্মা পুজোর এই তিথিতে দ্বিপুষ্করযোগ থাকবে সকাল ১০টা ২মিনিট থেকে বেলা ১১টা ৯ মিনিট পর্যন্ত। অমৃতসিদ্ধি ও সর্বার্থসিদ্ধিযোগ থাকবে সকাল ৬টা ১৭মিনিট থেকে ১০টা ২মিনিট পর্যন্ত। ব্রহ্ম যোগ থাকবে ১৭ সেপ্টেম্বর সকাল ৪টে ১২ মিনিট থেকে ১৮ সেপ্টেম্বর সকাল ৪টে ২৭ মিনিট পর্যন্ত।

পুজোয় ধনলাভের উপায়

আর্থিক দিক থেকে ভেঙে পড়লে এই তিথিতে বিশ্বকর্মা দেবতার পূজো করুন এবং এই উপায় গুলো অবলম্বন করুন। এর জন্য পুজোর দিনে ভোগে নিবেদন করুন সবুজ মিষ্টি। নিবেদনের পর সেই মিষ্টি প্রসাদ সবার মাঝে বিতরণ করুন। এই উপায় অবলম্বন করলে আপনার আর্থিক সমস্যা দূর হবে। এছাড়া আর্থিকভাবে লাভের পথ সুগম হবে।

Vishwakarma Puja 2023: জেনে নিন কি মন্ত্র জপ করবেন
Vishwakarma Puja 2023: জেনে নিন কি মন্ত্র জপ করবেন

পুজোয় সাফল্য লাভের উপায়

সব কাজের ক্ষেত্রে সফলতা লাভ করতে চাইলে বিশ্বকর্মা পুজোর দিনে তুলসী গাছের বীজ তুলে একটি হলুদ কাপড়ে বেঁধে নিন। তারপর সেই কাপড় মাদুলীর আকারে আপনার ডান হাতের বাহুতে বেঁধে নিন। এই উপায় অবলম্বন করলে আপনি কাজের ক্ষেত্রে সফলতা লাভ করতে পারবেন এবং কাজের ক্ষেত্রে যে কোন বাধা দূর হয়ে যাবে।

আরও পড়ুন -> শনিদেবকে প্রসন্ন করার উপায়: কিভাবে লাভ করবেন গ্রহরাজের কৃপা?

যে মন্ত্র জপ করতে হবে

বিশ্বকর্মা পুজোর দিনে এই বিশেষ মন্ত্র জপ করলে যেমন ব্যবসায় সমস্ত সমস্যা দূর হবে তেমনি ধন-সম্পদ লাভ করাও সম্ভবপর হবে। ব্যবসায় লাভবান হবেন। এর জন্য যে মন্ত্রটি জব করতে হবে তা হল-

 ওম আধার শক্তপে নমঃ
 ওম কূময়ি নমঃ
 ওম অনন্তম নমঃ
 পৃথিব্যৈ নমঃ

এই রকম আরও খবর পেতে হলে চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পাতায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *