Intelligence Test: পাজেলের সাহায্যে আপনার বুদ্ধিমত্তার পরীক্ষা করে নিন

Intelligence Test: পাজেলের সাহায্যে আপনার বুদ্ধিমত্তার পরীক্ষা করে নিন

Intelligence Test: বেশকিছু অংকের ধরনের গেম বা পাজেল রয়েছে যা একটু মাথা খাটালেই সমাধান বার করা সম্ভব। এর দ্বারা মস্তিষ্কের বিকাশের সাথে সাথে আমাদের আইকিউ লেভেল এর বৃদ্ধি ঘটে। এরকমই একটি পাজেল নিয়ে আলোচনা করা যাক।

আজকের পাজেল (Puzzle)

৩০ সেকেন্ড সময়ের মধ্যে ১×৬=২৪ -এটি আপনাকে প্রমাণ করতে হবে দুটি দেশলাই কাঠির পরিবর্তন বা সংযোগ করিয়ে। বর্তমানে খুবই জনপ্রিয় এই ধরনের পাজেল গেম।

সময় শুরু হচ্ছে এখন…

সময় তার দ্রুত গতিতে এক দুই করে এগিয়ে যাচ্ছে। মনে রাখবেন ৩০ সেকেন্ড সময় রয়েছে আপনার হাতে। মাত্র দুটো কাঠির সঠিক অবস্থানের মাধ্যমেই আপনি সঠিক উত্তরটি নির্নয় করতে পারবেন। এই দেশলাই কাঠির পাজেল দেখে আপনি ঘাবড়ে যেতে পারেন। কিন্তুু এখানে ঘাবড়ানোর কিছুই নেই। ঠান্ডা মাথায় ভেবে উত্তর করার চেষ্টা করুন। আপনার ৩০ সেকেন্ড সময় শেষ। চলুন দেখা যাক আপনি সঠিক উত্তর করতে পারলেন কিনা ।

এই Intelligence Test সমাধানের কৌশল

প্রথমেই প্রশ্নের অংকটি লক্ষ্য করুন, ১×৬=২৪ কখনোই সম্ভব না। এক্ষেত্রে আপনি যদি ১-এর সাথে দুটো কাঠি যোগ করেন তাহলে প্রশ্নে উল্লেখিত অংকটি সঠিক হবে। এর জন্য ১-এর বাঁ দিকের পাশে একটি কাঠি এবং তার নিচের দিকে আরও একটি কাঠি যোগ করতে হবে। ১ এর পরিবর্তে তখন সেটা ৪ হবে। এরপর ৪×৬=২৪ হবে।

Intelligence test solution / সমাধানের কৌশল
Intelligence test solution / সমাধানের কৌশল

যদি একটু বুদ্ধিমত্ত্বার সাথে অংকটি লক্ষ্য করে থাকেন তাহলে উত্তর বের করা আপনার পক্ষে খুবই সহজ হয়েছে। আপনি কি নির্দিষ্ট সময়ের মধ্যে এই পাজেলটি সমাধান করতে পেরেছেন? তাহলে আপনাকে অভিনন্দন। যদি আপনি ব্যর্থ হন তাহলে বিভ্রান্ত হওয়ার কিছুই নেই। এরকম আরো পাজেল চর্চার মাধ্যমে আপনিও সমাধান করতে পারবেন। চাইলে আপনার বন্ধুদের সাথে পাজেলটি শেয়ার করতে পারেন।

আরও পড়ুন -> Math Teaser: সমাধান করে ফেলুন 35÷5+4×8-6= কত হবে? পারলেই আপনি জিনিয়াস!

এই রকম আরও খবর পেতে চোখ রাখুন বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পাতায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *