Richest Footballer: বিশ্বের ধনীতম ফুটবলার কে? সম্পত্তির পরিমাণে মেসি, রোনাল্ডো নেই ধারে কাছেও

Richest Footballer: বিশ্বের ধনীতম ফুটবলার কে? সম্পত্তির পরিমাণে মেসি, রোনাল্ডো নেই ধারে কাছেও

আপনি কি জানেন কে বিশ্বের সবথেকে ধনী ফুটবলার (Richest Footballer)? হয়তো ভাবছেন মেসি কিংবা রোনাল্ডো? তাহলে আপনি ভুল ভাবছেন। ২৪ বছর বয়সী এক তরুণ ফুটবলার হলেন বিশ্বের সবথেকে ধনীতম ফুটবল খেলোয়াড়। যার সম্পত্তি মেসি ও রোনাল্ডোর মিলিত সম্পত্তির থেকেও প্রায় ১৮ গুণ। কি চোখ কপালে উঠলো? তাহলে জেনে নিন এই ফুটবলার সম্পর্কে বিস্তারিত।

কে এই ধনীতম ফুটবলার (World’s Richest Footballer)?

“ফাইক জেফরি বলকিয়াহ” (Faiq Jefri Bolkiah) নামটি বিশ্ব ফুটবলে অত বেশি জনপ্রিয় নয়। তবে এই মুহূর্তে দাঁড়িয়ে তিনি সবথেকে ধনী ফুটবল খেলোয়াড় (Richest Footballer)। রোনাল্ডো, মেসি, নেইমার কিংবা এমবাপের মত তিনি হয়তো অতবেশী জনপ্রিয়তা লাভ করতে পারেননি কিন্তু সম্পত্তির দিক থেকে এই তরুণ খেলোয়াড় সবার থেকে এগিয়ে। ফাইকের জন্ম হয়েছিল ১৯৯৮ সালের ৯ই মে। তিনি বর্তমানে থাইল্যান্ডের লিগ-১ ক্লাব ‘চোনবুরি’র মিডফিল্ডার।

ধনীতম ফুটবলার ফাইক জেফরি বলকিয়াহ - Richest Footballer Faiq Jefri Bolkiah
ধনীতম ফুটবলার ফাইক জেফরি বলকিয়াহ – Richest Footballer Faiq Jefri Bolkiah

কিভাবে তিনি এত কম বয়সেই এত সম্পত্তির অধিকারী?

ফাইক জেফরি বলকিয়াহ আসলে ব্রুনেই রাজ পরিবারের সদস্য। রাজ পরিবারের সদস্য হলেও ফাইক এর জন্ম হয়েছিল আমেরিকায়। ফাইক চোনবুরি’র হয়ে খেলেন এবং তিনি ব্রুনেই জাতীয় ফুটবল দলের অধিনায়ক। ব্রুনেই একটি ছোট দেশ হলেও আসলে একটি প্রাকৃতিক সম্পদে সমৃদ্ধ দেশ। তাই রাজ পরিবারের সদস্য হিসাবে অবশ্যই ফাইকের কাছে অন্যান্য যে কোন ফুটবলারের থেকে বেশি সম্পত্তি থাকা খুবই স্বাভাবিক।

এই তরুণ ফুটবলারের বিপুল ধনরাশি

ফাইকের বাবা ছিলেন জেফরি বলকিয়াহ এবং তিনি ব্রুনেইয়ের সুলতান হাসানাল বলকিয়াহর ছোট ভাই। জেফরির জীবন অবশ্যই খুব রঙিন এবং জমকালো। তার সংগ্রহে অনুমান করা যায় প্রায় ২৩০০ টির বেশি বিলাসবহুল গাড়ি রয়েছে। ফাইকের সম্পত্তির পরিমাণও প্রচুর। একটি স্পেনীয় পত্রিকার মাধ্যমে জানা গেছে যে, বিশ্বের ধনীতম ফুটবলার (World’s Richest Footballer) ফাইকের মোট সম্পত্তির মূল্য ২০০০ কোটি ডলার। অন্যদিকে তুলনা করলে দেখা যাবে মেসি কিংবা রোনাল্ডোর মোট সম্পত্তির পরিমাণ ফাইকের তুলনায় অনেক কম। তবে এর মধ্যে বেশির ভাগ সম্পত্তি তিনি জন্মসূত্রে লাভ করেছেন।

ফুটবলার হয়ে ওঠেন কিভাবে?

একজন রাজ পরিবারের সদস্য হলেও ফাইকের জন্ম হয়েছিল আমেরিকার লস এঞ্জেলসে। তবে তিনি বড় হয়ে উঠেছেন ব্রিটেনে। সেখান থেকে তার ফুটবলের প্রতি গভীর প্রেম। তার ফুটবল খেলার হাতেখড়ি হয়েছিল বর্তমানে বন্ধ হয়ে যাওয়া এএফসি নিউবারি থেকে। যখন তিনি বার্কশায়ার দলের হয়ে খেলেন, তখনই তিনি সবার নজর কেড়ে নেন।

ফাইক ২২ বছর বয়সে ব্রুনেই জাতীয় ফুটবল দলের অধিনায়ক হিসাবে নির্বাচিত হয়েছিলেন। তিনিই ছিলেন দলের একমাত্র খেলোয়াড়, যাঁর শীর্ষ স্তরের ইউরোপীয় ফুটবল খেলার বিপুল অভিজ্ঞতা রয়েছে। সব সময় নিজের যোগ্যতাকে বেশি মূল্য দিয়েছেন তিনি। যোগ্যতার উপর ভর করেই তিনি সাফল্যের শীর্ষ এ পৌঁছাতে চেয়েছেন। ফাইক সংবাদমাধ্যমে ও সোশ্যাল মিডিয়াতে খুব বেশি জনপ্রিয় নন। বেশিরভাগ সময় ফুটবল অনুশীলন নিয়ে ব্যস্ত থাকেন তিনি। এছাড়াও তার সময় কাটানোর সবথেকে ভালো সঙ্গী হল তার পোষ্য বাঘ।


বিশ্বের ধনীতম ফুটবলার ফাইক জেফরি বলকিয়াহ (World’s Richest Footballer Faiq Jefri Bolkiah) সম্বন্ধে আরও জানতে পড়ুন উইকিপিডিয়ার এই পাতাটি -> en.wikipedia.org/wiki/Faiq_Bolkiah

এরকম আরও খবর জানতে অবশ্যই চোখ রাখতে হবে বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পেজে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *