Modi gets Messi’s Jersey: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঝুলিতে এবার বিশ্বকাপজয়ী মেসির রেপ্লিকা জার্সি – কারণ কি?

Modi gets Messi’s Jersey: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঝুলিতে এবার বিশ্বকাপজয়ী মেসির রেপ্লিকা জার্সি – কারণ কি?

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) এবার বিশ্বকাপজয়ী মেসির (Lionel Messi) কাছ থেকে উপহার হিসাবে জার্সি (Jersey) পেলেন। তবে আর্জেন্টিনার ওয়াইপিএফ (YPF) এর তরফ থেকে এই সম্মান দেওয়া হয়েছে ভারতের প্রধানমন্ত্রীকে। সদ্য বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনার ফুটবলার লিওনেল মেসির রেপ্লিকা জার্সি দিয়ে তারা ভারতের প্রধানমন্ত্রীকে একটি বিশেষ সম্মানে ভূষিত করেছেন। ভারতের কাছে এটি একটি বিশেষ প্রাপ্তি।

ওয়াই পি এফ (YPF) এর উদ্যোগেই এই উপহার

ভারতের প্রাকৃতিক গ্যাস মন্ত্রক ও পেট্রোলিয়াম সংস্থার তরফ থেকে আয়োজিত” ইন্ডিয়ান এনার্জি উইক” (Indian Energy Week) ইভেন্টে ওয়াইপিএফ সংস্থার প্রধান পাবলো গঞ্জালেস এই জার্সিটি ভারতের প্রধানমন্ত্রীকে উপহার দিয়েছেন।

আসলে কি এই ওয়াই পি এফ সংস্থা?

ওয়াইপিএফ সংস্থা সম্পর্কে অনেকেরই কোন স্বচ্ছ ধারণা নেই। এই কোম্পানিটি হল একটি রাষ্ট্রীয় মালিকাধীন আর্জেন্টাইন শক্তি কোম্পানি। এই রাষ্ট্রায়ত্ত সংস্থাটির মূল কাজ হল, গ্যাস ও তেল অনুসন্ধান এবং উৎপাদন করা। এছাড়াও এই সংস্থাটি গ্যাস ও পেট্রোলিয়াম পরিবহন, পরিশোধন ও বিপণনের কাজের সাথেও যুক্ত রয়েছে। ভারতে জি – ২০ (G20 summit) এর অংশ হিসেবে অনুষ্ঠিত একটি প্রাকৃতিক শক্তি সংক্রান্ত ইভেন্টে এই সংস্থাটি যোগদান করেছিল। এই গুরুত্বপূর্ণ ইভেনটি আয়োজন করা হয়েছিল ব্যাঙ্গালুরুর মাটিতে।

ফিফা বিশ্বকাপ ট্রফি নিয়ে লিওনেল মেসি - Lionel Messi with FIFA world cup trophy
ফিফা বিশ্বকাপ ট্রফি নিয়ে লিওনেল মেসি – Lionel Messi with FIFA world cup trophy

ফিফা ওয়ার্ল্ড কাপে মেসির সাফল্য (Lionel Messi’s success in the FIFA World Cup 2022)

২০২২ সালের ১৮ই ডিসেম্বর আর্জেন্টিনা ফাইনালে মুখোমুখি হয়েছিল ফ্রান্সের। লিওনেল মেসি তার অসামান্য দক্ষতায় জয় করে নিয়েছিল বিশ্বকাপ। ফ্রান্সের দক্ষ ফুটবলার কিলিয়ান এমবাপ্পের হ্যাটট্রিক সত্বেও লিওনেল মেসি আর্জেন্টিনার ঘরে নিয়ে এসেছিল ফিফা ওয়ার্ল্ড কাপ। জোড়া গোল করে মেসি নিজের ফুটবল দক্ষতার পরিচয় দিয়েছিলেন ম্যাচে।

ভারতের প্রধানমন্ত্রীর শুভেচ্ছা (Greetings from Narendra Modi)

আর্জেন্টিনা তথা মেসির এই সাফল্যে শুভেচ্ছা বার্তা জানিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইটের মাধ্যমে তিনি জানিয়েছিলেন যে, এই ঐতিহাসিক ফাইনাল ম্যাচ অবশ্যই জনগণের মধ্যে উত্তেজনা সৃষ্টি করে। আর্জেন্টিনাকে বিশ্বকাপের ফাইনালে বিজয়ী হওয়ার জন্য অনেক অভিনন্দন ও শুভেচ্ছা বার্তা। ভারতের লাখ লাখ মেসি এবং আর্জেন্টিনা ভক্তরা এই জয়কে উপভোগ করছে।

বেঙ্গালুরুতে আয়োজিত ইন্ডিয়ান এনার্জি উইক (Indian Energy Week)

চলতি বছরের ৬ ই ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ব্যাঙ্গালুরুতে অনুষ্ঠিত “ইন্ডিয়ান এনার্জি উইক” ইভেন্টে তিনটি নতুন উদ্যোগ চালু করেন গ্রীন এনার্জি সেক্টরের আওতায়। প্রথম উদ্যোগটি ছিল ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডের তত্ত্বাবধানে ‘আনবটল্ড’ প্রকল্প। এই প্রকল্পটির অধীনে পলিথিন টেরেফথালেট বোতলগুলোকে পুনরায় ব্যবহার করা যেতে পারে এবং তার থেকে নিখুঁত ফফাব্রিক উৎপাদন করা যাবে। দ্বিতীয় প্রকল্প টি হল সোলার কুকিং সিস্টেম। তৃতীয় এবং সর্বশেষ প্রকল্পটি হল, ই ২০ যেটি আসলে একটি ইথানল মিশ্রিত জ্বালানি। এই জ্বালানি দেশের সর্বত্র ব্যবহার করার পূর্বে অবশ্যই কয়েকটি বিশেষ জায়গায় ব্যবহার করা হবে।


এই রকম আরো খবর পেতে চোখ রাখতে হবে বেঙ্গলি নিউজ ৩৬৫ এর পেজগুলিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *